Isha Ambani: নীতা আম্বানির মতোই গর্ভধারণের সমস্যা ছিল ইশার, যমজ সন্তানের জন্ম দিলেন IVF-এর দ্বারা

Isha Ambani: গর্ভধারণে সমস্যা থাকায় স্বাভাবিক ভাবে অন্তঃসত্ত্বা হতে পারেননি ইশা আম্বানি

হাইলাইটস:

  • স্বাভাবিক ভাবে ব্যর্থ হওয়ায় গর্ভধারণের জন্য IVF পদ্ধতিকে বেছে নিয়েছিলেন ইশা
  • ২০২২ সালে IVF-এর দ্বারা জন্ম দিয়েছেন যমজ সন্তানের
  • মা নীতা আম্বানির দেখানো পথেই হাঁটলেন ইশা

Isha Ambani: বর্তমানে অনন্ত আম্বানি (Anant Ambani) এবং রাধিকা মার্চেন্টের (Radhika Merchant) বিয়ে নিয়ে লাইমলাইটে আছে গোটা আম্বানি পরিবার। আগামী ১২ই জুলাই মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে রাজকীয় বিয়ের আয়োজন করা হয়েছে। যা নিয়ে এমনিতেই উন্মাদনা তুঙ্গে। এরই মাঝে আম্বানি পরিবার থেকে উঠে এল আরও একটি নতুন খবর।

We’re now on WhatsApp – Click to join

২০১৮ সালে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানির (Mukesh Ambani) একমাত্র কন্যা ইশা আম্বানির (Isha Ambani) সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন বিখ্যাত বিজনেসম্যান আনন্দ পিরামল (Anand Piramal)। এরপর ২০২২ সালে যমজ সন্তানের জন্ম দেন ইশা। এবার জানা যাচ্ছে IVF (ইন-ভিট্রো ফার্টিলাইজেশন)-এর মাধ্যমে তিনি এই যমজ সন্তানের জন্ম দিয়েছিলেন।

ভোগ ইন্ডিয়ার (Vogue India) সঙ্গে একটি একটি সাক্ষাৎকারে, এই বিষয়ে নিজেই সবটা জানিয়েছেন ইশা আম্বানি। তিনি জানান, আইভিএফ-এর মাধ্যমে যমজ সন্তানের জন্ম দেওয়া একটি কঠিন সিদ্ধান্ত ছিল তাঁদের জন্য। এতে তিনি শারীরিকভাবে ক্লান্তও হয়ে গিয়েছিলেন। ৩২ বছর বয়সী আম্বানি-কন্যা মনে করেন, আইভিএফ নিয়ে খোলাখুলি কথা বললে এটি নিয়ে থাকা ছুৎমার্গ দূর করা সম্ভব হবে।

We’re now on Telegram – Click to join

এর আগে নীতা আম্বানিও (Nita Ambani) IVF-এর সাহায্যে গর্ভধারণের কথা বলেছিলেন। সে সময় তিনি জানিয়েছিলেন যে, যখন একজন ডাক্তার তাঁকে বলেছিলেন তিনি কখনই সন্তান জন্ম দিতে পারবেন না, তখন তিনি পুরোপুরিভাবে ভেঙে পড়েছিলেন। এবার মায়ের মতো ইশাও আইভিএফের মাধ্যমে যমজ সন্তান ধারণ করেন।

Read more:- ছেলের বিয়ের আমন্ত্রণ পত্র নিয়ে কাশীর বিশ্বনাথ মন্দিরে নীতা আম্বানি, ১০ বছর পর এলেন বারাণসী

তিনি বলেন, ‘আমাকে ২৩ বছর বয়সে বলা হয়েছিল যে, আমি কখনই গর্ভে সন্তান ধারণ করতে পারব না। যা শুনে আমি ছিন্নভিন্ন হয়ে গেছিলাম। তবে আমার সবচেয়ে কাছের বন্ধু ড. ফিরুজা পারিখের (Dr. Firuza Parikh) সহায়তায় আমি প্রথম আমার যমজ সন্তান ধারণ করি।’ তাঁর কথায়, ‘আমি সকলকে জানাতে চাই যে, আমি আমার যমজ সন্তান IVF-এর মাধ্যমে গর্ভে ধারণ করেছি। এভাবেই ব্যাপারটা স্বাভাবিক হবে। এটা নিয়ে তো লজ্জা পাওয়ার মতো কিছুই নেই। এটি খুবই কঠিন একটি প্রক্রিয়া। আপনাকে যখন এই প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হয়, আপনি শারীরিকভাবে ক্লান্ত হয়ে পড়েন।’ মা নীতা আম্বানির মতো ইশা আম্বানিও বিষয়টি এড়িয়ে গেলেন না।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

1 Comment

Leave a Reply

Your email address will not be published.