Anant-Radhika Wedding: বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ে ছিল অনন্ত-রাধিকার বিয়ে, তথ্য তো তাই বলছে

Anant-Radhika Wedding
Anant-Radhika Wedding

Anant-Radhika Wedding: আম্বানি পরিবারের ছোট ছেলে অনন্ত আম্বানির বিয়েটি ছিল বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল একটি বিয়ে

 

হাইলাইটস:

  • গতবার ১২ই জুলাই দীর্ঘদিনের বান্ধবী রাধিকা মার্চেন্টের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন অনন্ত আম্বানি
  • গতকালই শেষ হয়েছে তাঁদের বিয়ের আচার-অনুষ্ঠান
  • আপনি কি জানেন, এটি ছিল বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ে?

Anant-Radhika Wedding: এশিয়ার সবচেয়ে ধনী পরিবারের বিয়ে বলে কথা, আর সেখানে জাঁকজমক থাকবে না, তা কখনও হয় নাকি! আম্বানি পরিবার গোটা বিশ্বকে দেখিয়ে দিল বিয়ে কাকে বলে। অনন্ত আম্বানি হলেন মুকেশ আম্বানি ও নীতা আম্বানির ছোট ছেলে। এর আগে বড় ছেলে আকাশ আম্বানি ও মেয়ে ইশা আম্বানির বিয়েও হয়েছে ধুমধাম করে। তবে ছোট ছেলে অনন্ত আম্বানির বিয়ে এইসব কিছুকে টপকে গেল।

We’re now on WhatsApp – Click to join

গত ১২ই জুলাই, বিখ্যাত ব্যবসায়ী বীরেন মার্চেন্ট ও শায়লা মার্চেন্টের ছোট মেয়ে রাধিকা মার্চেন্টের সাথে বিবাহ-বন্ধনে আবদ্ধ হয়েছেন অনন্ত আম্বানি। তবে বিয়ের অনেক আগে থেকে শুরু হয়ে গিয়েছিল প্রাক-বিবাহ অনুষ্ঠান। গত মার্চ মাসে গুজরাতের জামনগরে বসেছিল প্রথম প্রাক-বিবাহ অনুষ্ঠান। এরপর ইতালির ক্রুজে রাখা হয়েছিল দ্বিতীয় প্রাক-বিবাহ অনুষ্ঠান।

প্রাক-বিবাহ অনুষ্ঠানের মতোই বিয়ের অনুষ্ঠানগুলিতেও বিশ্বের নামী-দামি বিশিষ্টদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। এলাহী আয়োজনও ছিল। হিসেব অনুযায়ী, অনন্ত-রাধিকার এই বিয়ে ছিল বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিবাহ অনুষ্ঠান। আসুন তবে জেনে নেওয়া যাক, এই এলাহি বিয়ের হিসেব-নিকেশ।

তথ্য বলছে, অনন্ত-রাধিকার বিয়েতে অতিথিদের আসার জন্য প্রায় ১০০টি প্রাইভেট জেটের বন্দোবস্ত করেছিলেন মুকেশ ও নীতা আম্বানি। এই বিশেষ বিমানে চড়েই দেশ-বিদেশ থেকে অতিথিরা এসেছিলেন মুম্বইয়ে।

We’re now on Telegram – Click to join

অন্যদিকে অনন্ত-রাধিকার বিয়ের কার্ডের দামই ছিল প্রায় ৬ লাখের মতো। প্রত্যেকটি নিমন্ত্রণপত্রের মধ্যে একটি বাক্সতে সোনা ও রুপোয় মোড়া উপহার ছিলও ছিল অতিথিদের জন্য।

শুধু তাই নয়, প্রত্যেকটি অতিথিকেও দেওয়া হয়েছিল ১৮ পাতার ড্রেসকোড। যার মধ্যে স্পষ্ট লেখা ছিল যে, প্রতি ৪ ঘণ্টা অন্তর বদলাতে হবে সেই পোশাক।

প্রায় ২ কোটিরও বেশি ফুল দিয়ে সাজানো হয়েছিল তাঁদের বিয়ের আসর। প্রায় ৫০০ কারিগরের হাতের ছোঁয়ায় সেজে উঠেছিল অনন্ত-রাধিকার ছাদনাতলা।

এমনকি নানা দেশের প্রায় ৩৭,৫০০-টিরও পদে সেজে উঠেছিল তাঁদের বিয়ের মেনু। যা রেঁধেছিলেন প্রায় ৫০০টি শেফ।

বলিউড তো বটেই, সেই সঙ্গে পশ্চিমী বিনোদুনিয়ার গ্ল্যামারের ছটা যেন আলোকিত করেছিল বিয়ের আসর। ছাদনাতলায় যাওয়ার আগে ঠাকুরদা স্বর্গীয় ধীরুভাই আম্বানির থেকে আশীর্বাদও নেন অনন্ত। গুজরাতি রীতি-রেওয়াজ মেনে মা নীতা আম্বানি ছেলে অনন্ত আম্বানির ‘শেহেরাবন্দি’ অনুষ্ঠানও পালন করেন। আকাশ আম্বানি-শ্লোকা মেহতা এবং ইশা আম্বানি-আনন্দ পিরামল সকলেই অনন্ত-রাধিকার বিয়েতে আসা অতিথিদের আপ্যায়ণে কড়া নজর রেখেছিলেন।

Read more:- সোনায় মোড়া করসেটে রিসেপশনে গ্ল্যামারাস লুক রাধিকার, আম্বানিদের পুত্রবধূর লুকে ধরা পড়ল প্রাচ্য-পাশ্চাত্যের অভিনব মেলবন্ধন

বারাণসীকে উৎসর্গ করে অনন্ত-রাধিকার এই বিলাসবহুল বিয়ের থিম ছিল ‘অ্যান অড টু বারাণসী’। বিয়ের থিম মেনেই সেজেছিলেন আম্বানি পরিবার। তাই অতিথি আপ্যায়ণেও ছিল বিশেষ মেনু। বারাণসীর বিখ্যাত স্ট্রিট ফুড ‘চাট’-ও প্রাধান্য পেয়েছে এলাহি নৈশভোজের তালিকায়।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.