Hema Committee Report: অভিনেতা মোহনলালের পদত্যাগের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলেছেন অভিনেত্রী শান্তি প্রিয়া

Hema Committee Report
Hema Committee Report

Hema Committee Report: ‘মনে হয় না মোহনলালের AMMA সভাপতি পদ থেকে সরে যাওয়া উচিত ছিল’ শান্তি প্রিয়া এমনটাই প্রকাশ করলেন

হাইলাইটস:

  • সম্প্রতি মোহনলালের পদত্যাগ নিয়ে প্রশ্ন তুললেন শান্তি প্রিয়া
  • অভিনেত্রী শান্তি প্রিয়া তাঁর এ বিষয়ে নিজের প্রতিক্রয়া জানিয়েছেন

Hema Committee Report: হেমা কমিটির রিপোর্টের ফলাফল নিয়ে ক্রমবর্ধমান ক্ষোভের মধ্যে, অভিনেত্রী শান্তি প্রিয়া মালায়ালাম মুভি আর্টিস্টস অ্যাসোসিয়েশনের সভাপতি হিসাবে অভিনেতা মোহনলালের পদত্যাগের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

“কোন অর্থ ছিল না। মোহনলালের তার রাষ্ট্রপতির পদ থেকে পদত্যাগ করা উচিত ছিল না। তিনি প্রকৃতপক্ষে ক্ষতিগ্রস্থদের সমর্থন করতে পারতেন, এবং বর্তমান প্রজন্মের জন্য গাইড এবং সেখানে থাকতে পারতেন,” শান্তি প্রিয়া, যিনি দক্ষিণ সিনেমা জুড়ে ৫০ টিরও বেশি ছবিতে কাজ করেছেন বলেছেন। তিনি আরও বলেছেন, “তিনি সেখানে থাকতে পারতেন এবং বলতে পারতেন ‘হ্যাঁ আমরা সেখানে আছি, আমাদের বিশ্বাস করুন, অনুগ্রহ করে আপনার আওয়াজ বাড়ান এবং আমাদের সাথে কথা বলতে আসুন,’ এটাই হওয়া উচিত ছিল। তিনি ক্ষতিগ্রস্ত এবং নতুনদের জন্য একটি স্তম্ভ হতে পারতেন।”

We’re now on WhatsApp- Click to join

মোহনলালের পদত্যাগ, ২৭শে আগস্ট মঙ্গলবার, AMMA-এর কার্যনির্বাহী কমিটি ভেঙে দেওয়ার পরে। কমিটির কিছু সদস্যের বিরুদ্ধে যৌন নিপীড়ন ও দুর্ব্যবহারের গুরুতর অভিযোগ ওঠার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়, যার মধ্যে রয়েছে কমিটির সদস্যরা।

We’re now on Telegram- Click to join

কার্যনির্বাহী কমিটি, যেটি ২০২৪ সালের জুনে নবনির্বাচিত হয়েছিল এবং ২০২৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করার কথা ছিল, এর কিছু পদাধিকারী জড়িত গুরুতর অভিযোগের কারণে ক্রমবর্ধমান চাপের সম্মুখীন হয়েছিল।

শান্তি প্রিয়া জোর দিয়ে বলেন যে হয়রানির বিষয়টি শুধুমাত্র মালায়ালাম বা বলিউড ইন্ডাস্ট্রিতে সীমাবদ্ধ নয়। “এমনকি পুরুষরাও আমাদের ইন্ডাস্ট্রিতে, সমস্ত ইন্ডাস্ট্রিতে হয়রানির শিকার হয়। আসুন শুধুমাত্র বলিউড বা মালায়ালাম ইন্ডাস্ট্রির কথা বলি না,” তিনি বলেন, “আমি একজন প্যান-ইন্ডিয়া অভিনেতা এবং এই জিনিসগুলি সমস্ত ইন্ডাস্ট্রিতে ঘটে, এটা শুধু যে মালায়ালাম আর বলিউডের বাইরে, তেলেগু ইন্ডাস্ট্রির হতে পারে।”

তিনি যৌন নির্যাতনের বিরুদ্ধে লড়াই করার জন্য এবং এই ধরনের ঘটনা যাতে অব্যাহত না থাকে তা নিশ্চিত করার জন্য শক্তিশালী পদক্ষেপের প্রয়োজনীয়তার উপর জোর দেন। “এটা কবে থামবে? সবাই তাদের আওয়াজ তুলেছে এবং তাদের উদ্বেগ প্রকাশ করেছে। কিন্তু এখন প্রশ্ন উঠছে যে কতটা জোরালো পদক্ষেপ নেওয়া হবে। লোকেদের মধ্যে ভয় দেখান যে ‘ওহ, এই কমিটি আছে, আমাদের কোনো পাঙ্গা নেওয়া উচিত নয়’ ইনসান কো ডার হোনা চাহিয়ে কি ইয়ে করেঙ্গে তো কেয়া হো যায়েগা,” যোগ করে বলেছেন ৫৪ বছর বয়সী! যদিও ৮০ এবং ৯০ এর দশক থেকে বৈষম্য মোকাবেলায় উন্নতি হয়েছে, এটি সম্পূর্ণরূপে নির্মূল করা হয়নি।

Read More- মালায়ালাম অভিনেতা মুকেশ যৌন হয়রানির অভিযোগে প্রতিক্রিয়া, মিনু মুনিরের বিরুদ্ধে ব্ল্যাকমেলের অভিযোগ করা হয়েছে

তার নিজের অভিজ্ঞতার প্রতিফলন করে, শান্তি প্রিয়া প্রকাশ করে যে, অভিনেতা ভানুপ্রিয়ার সাথে তার পারিবারিক সংযোগের কারণে হয়রানির সম্মুখীন না হওয়ার জন্য তিনি সৌভাগ্যবান হয়েছেন।

এইরকম আরও বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.