Durga Puja 2024: মহাষষ্ঠীর দিনেই দেখে ফেলুন কলকাতা শহরের সেরা ৬টি পুজো মণ্ডপ

Durga Puja 2024
Durga Puja 2024

Durga Puja 2024: চলতি বছরেও একের পর এক অভিনবত্ব থিম নিয়ে হাজির হয়েছে এই পুজো মণ্ডপগুলি

 

হাইলাইটস:

  • মহালয়ার দিন থেকেই শহরের রাস্তায় জনজোয়ার
  • দুর্গাপুজো এখন আর পাঁচ দিনেরই সীমাবদ্ধ নেই, প্রথমা থেকে দশমী, দশ দিনই মানুষ ঠাকুর দেখেন
  • দেখে নিন কলকাতার সেরা ৬টি পুজো মণ্ডপ

Durga Puja 2024: মহালয়ার দিন থেকে প্যান্ডেলে প্যান্ডেলে ঠাকুর দেখা শুরু হয়ে গেলেও আজ মহাষষ্ঠীর দিনেই হয় দেবীর বোধন। কিন্তু প্রথমা থেকেই প্যান্ডেল হপিং কিংবা জমিয়ে খাওয়াদাওয়া সবই চলছে কলকাতাবাসীর। একনজরে দেখে নিন চলতি বছর কলকাতার সেরা ৬টি পুজো মণ্ডপ –

We’re now on WhatsApp – Click to join

শ্রীভূমি স্পোর্টিং ক্লাব:

প্রতি বছরের মতো এবছরও শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের নতুন ভাবনা তিরুপতি বালাজি মন্দির। যার ফলে এখানে প্রথমা থেকে শুরু করে দর্শণার্থীদের ভিড়।

সন্তোষ মিত্র স্কোয়ার:

গত বছর অযোধ্যার রামমন্দিরের আদলেই তৈরি করা হয়েছিল সন্তোষ মিত্র স্কোয়ারের থিম। এবছর সকলকে চমকে দিয়ে তাঁদের ভাবনা লাস ভেগাসের স্ফিয়ার। যার দেখতে প্রতিদিনই কাতারে কাতারে মানুষ গিয়ে ভিড় জমাচ্ছে।

We’re now on Telegram – Click to join

সুরুচি সংঘ:

বিগত কয়েক বছর ধরে দক্ষিণ কলকাতার অন্যতম স্টার পুজো হল সুরুচি সংঘের পুজো। এই বছর তাঁদের থিম, ‘পুরোনো সেই দিনের কথা’। মন্ত্রী অরূপ বিশ্বাস রয়েছেন এই পুজোর নেতৃত্বে। আজই দেখে ফেলুন এই পুজো।

চেতলা অগ্রণী:

দক্ষিণ কলকাতার আরও একটি অন্যতম পুজো হল চেতলা অগ্রণীর পুজো। মন্ত্রী ফিরহাদ হাকিমের পুজো বলে বেশি পরিচিত এই ক্লাবটি। প্রতিবছরের মতো এবছরও এই দেবী প্রতিমার চক্ষুদান করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবছর তাদের থিম ‘গঙ্গা দূষণ’। এখানে গিয়ে আপনি অনুভব করবেন বেনারসকে।

টালা পার্ক প্রত্যয়:

উত্তর কলকাতার একটি বিখ্যাত পুজো হল টালা প্রত্যয়। গত বছরের মতো এবছর তো লোকের মুখে মুখে টালা প্রত্যয়েরই নাম শোনা যাচ্ছে। কারণ এবছরও তাদের থিমে রয়েছে অভিনবত্ব। থিমের নাম ‘বিহীন’। ঘন্টার পর ঘন্টা লাইন দেওয়ার পর মণ্ডপের ভিতর প্রবেশ করলে আপনি সমস্ত ক্লান্তি ভুলে যাবেন।

Read more:- পুজোতে শাড়ি কিংবা কুর্তির সঙ্গে কী রকম গয়না পরবেন ভাবছেন? সোনা-রুপো ভুলে বেছে নিন এই সকল গয়না

কাশী বোস লেন:

উত্তর কলকাতার বহু পুরোনো পুজোগুলির মধ্যে একটি হল কাশী বোস লেন। প্রতিবারের মতো এবারেও তাদের চমক পুজোর থিমে। তাদের এবারের থিম ‘রত্নগর্ভা’। উত্তর কলকাতায় গিয়ে ভিড় ঠেলে আজই এই পুজো দেখে আসুন।

এইরকম দুর্গাপুজো সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.