What Are the Essential Components: একটি ফ্লিট সেফটি প্রোগ্রামের প্রয়োজনীয় উপাদানগুলি কী কী?

What Are the Essential Components: একটি কার্যকরী ফ্লিট সেফটি প্রোগ্রামের জন্য গুরুত্বপূর্ণ উপাদান

হাইলাইটস:

  • ফ্লিট দুর্ঘটনাগুলি আঘাত বা প্রাণহানির কারণের উপর নির্ভর করে ব্যবসার জন্য প্রচুর অর্থ ব্যয় করতে পারে।
  • যেসব ব্যবসায় ফ্লিট সেফটি প্রোগ্রাম নেই তারা তাদের ড্রাইভার, ফ্লিট এবং নিজেদেরকে দুর্ঘটনার জন্য দায়ী হওয়ার ঝুঁকিতে রাখে।
  • আপনার ফ্লিট সেফটি প্রোগ্রামের নিম্নলিখিত উপাদানগুলি সহ তাদের সম্ভাবনা কম করে এবং আপনার দায় কমিয়ে দেয়।

What Are the Essential Components: ফ্লিট দুর্ঘটনাগুলি আঘাত বা প্রাণহানির কারণের উপর নির্ভর করে ব্যবসার জন্য প্রচুর অর্থ ব্যয় করতে পারে। যেসব ব্যবসায় ফ্লিট সেফটি প্রোগ্রাম নেই তারা তাদের ড্রাইভার, ফ্লিট এবং নিজেদেরকে দুর্ঘটনার জন্য দায়ী হওয়ার ঝুঁকিতে রাখে। এছাড়াও বিবেচনা করার জন্য ডাউনটাইম এবং অন্যান্য খরচ রয়েছে, এই প্রোগ্রামগুলিকে রাস্তায় একটি বহর সহ ব্যবসার জন্য অপরিহার্য করে তোলে। যদিও এমন কোন গ্যারান্টি নেই যে দুর্ঘটনা ঘটবে না, আপনার ফ্লিট সেফটি প্রোগ্রামের নিম্নলিখিত উপাদানগুলি সহ তাদের সম্ভাবনা কম করে এবং আপনার দায় কমিয়ে দেয়।

শক্তিশালী ড্রাইভার নিয়োগ প্রক্রিয়া আছে:

একটি ফ্লিট সেফটি প্রোগ্রামে নতুন ড্রাইভারের স্ক্রীনিং প্রক্রিয়া এবং প্রতিটির জন্য প্রত্যাশিত মানগুলি পরিষ্কারভাবে রূপরেখা দেওয়া উচিত। প্রোগ্রামটি সমস্ত ড্রাইভারের প্রত্যাশিত কর্মক্ষমতা বর্ণনা করা উচিত, কখন এবং কিভাবে ব্যবসার কর্মক্ষমতা মূল্যায়ন ও নিরীক্ষণ করবে, এবং শাস্তিমূলক পদক্ষেপগুলি। আপনি যখন তাদের বাস্তবায়ন করবেন তখন কোনো আইনি সমস্যা এড়াতে শাস্তিমূলক পদক্ষেপের তালিকা তৈরি করার সময় একজন কর্মসংস্থান আইন অ্যাটর্নির সাথে যোগাযোগ করা গুরুত্বপূর্ণ।

ড্রাইভার প্রশিক্ষণ প্রোগ্রাম বিকাশ:

যদিও সমস্ত ব্যবসার শুধুমাত্র দক্ষ এবং যোগ্য ড্রাইভার নিয়োগ করা উচিত, তাদের নতুন এবং পুরানো ভাড়ার জন্য প্রশিক্ষণ প্রোগ্রাম থাকার কথা বিবেচনা করা উচিত। এটি করার মাধ্যমে, এটি তাদের নতুন শেখার সময় তাদের বিদ্যমান দক্ষতাগুলিকে তীক্ষ্ণ করতে সহায়তা করে।

এই প্রশিক্ষণ প্রোগ্রামটি তৈরি করার সময়, নতুন নিয়োগের জন্য একটি এবং কিছু সময়ের জন্য ব্যবসার সাথে থাকা ড্রাইভারদের জন্য একটি ব্রাশ-আপ প্রোগ্রাম রাখুন। ব্যবসায়গুলিকে এমন ড্রাইভারদের জন্য একটি সংশোধনমূলক প্রোগ্রামও বিবেচনা করা উচিত যারা নিয়মিতভাবে আক্রমণাত্মক ড্রাইভিং এবং প্রগতিশীল প্রশিক্ষণের মতো ঘটনাগুলির সাথে জড়িত থাকে যা প্রবিধান এবং সম্মতি প্রত্যাশার পরিবর্তন সম্পর্কে ড্রাইভারদের আপডেট করে।

প্রগতিশীল প্রশিক্ষণ কর্মসূচীতে ড্রাইভারদের নতুন টুকরো সরঞ্জামগুলিতে আপডেট করা উচিত যা তাদের নিরাপদ থাকার জন্য ব্যবহার করা উচিত।

ড্রাইভারদের নিরাপদ রাখতে প্রযুক্তি ব্যবহার করুন:

যানবাহনের বহর সহ ব্যবসাগুলি এমন প্রযুক্তি গ্রহণ করছে যা চালকদের নিরাপদ রাখে এবং রাস্তায় যে কোনও ঘটনাকে ক্যাপচার করে। তারা ড্রাইভারের ক্রিয়াকলাপ, গাড়ির আচরণ এবং রাস্তায় কী ঘটছে সে সম্পর্কে হাজার হাজার ডেটা পয়েন্ট ক্যাপচার করতে নেট্রাডাইন ড্রাইভরি সিস্টেমের মতো বিকল্পগুলি ব্যবহার করতে পারে। ব্যবসাগুলি ইতিবাচক আচরণ এবং ক্রিয়াকলাপকে শক্তিশালী করার জন্য নিরাপদ ড্রাইভার চিনতেও এটি ব্যবহার করতে পারে।

ব্যবস্থাপনা থেকে প্রতিশ্রুতি:

একটি ফ্লিট নিরাপত্তা কর্মসূচিতে ব্যবস্থাপনা সহ সকলকে ব্যবসায় জড়িত করা উচিত। যদি উপরের স্তরের লোকেরা প্রোগ্রামটিকে সমর্থন না করে, তবে ড্রাইভারদের এটি সম্পর্কে যত্ন নেওয়ার সম্ভাবনা কম। অতএব, তাদের উচিত, এটি প্রত্যাশিতভাবে কাজ করছে তা নিশ্চিত করার জন্য অত্যন্ত সম্পৃক্ত হওয়া উচিত এবং তাদের চালকদের সাথে এমন পরিবর্তন করতে কাজ করা উচিত যা জড়িত প্রত্যেকের জন্য উপকৃত হয়।

উদাহরণস্বরূপ, একজন চালক রাস্তায় কম ঘন্টার পরামর্শ দিতে পারেন। এটি একটি ভালো পরামর্শ কারণ অনেক বাণিজ্যিক যানবাহন চালকের ক্লান্তির কারণে দুর্ঘটনায় পড়ে। এই এবং অনুরূপ পরামর্শগুলি গ্রহণ করা দেখায় যে ব্যবসাটি তার ড্রাইভারদের সম্পর্কে যত্নশীল এবং সমর্থন করে, পাশাপাশি একজন ক্লান্ত ড্রাইভারের সাথে জড়িত দুর্ঘটনার সাথে জড়িত দায় থেকে নিজেকে রক্ষা করতে সহায়তা করে।

একটি ফ্লিট নিরাপত্তা প্রোগ্রাম জড়িত প্রত্যেককে উপকৃত করে, বিশেষ করে ব্যবসা এবং এর ড্রাইভার। এই ধরনের একটি প্রোগ্রাম বাস্তবায়নের জন্য সমস্যা এবং উন্নতির ক্ষেত্রগুলি সনাক্ত করতে ব্যবসা এবং এর বহরের ৩৬০-ডিগ্রি ভিউ প্রয়োজন। এটি ড্রাইভার নিরাপত্তা নিশ্চিত করার জন্য জড়িত সব পক্ষের মধ্যে সহযোগিতা প্রয়োজন।

এইরকম টেকনোলজি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.