Tata Curvv: বাজার কাঁপাতে আসছে টাটা মোটরসের নতুন গাড়ি! একাধিক নতুন চমক নিয়ে হাজির হবে টাটা কার্ভ

Tata Curvv: ভারতীয় বাজারে এমন কার্ভ ডিজাইনের গাড়ি খুবই কম রয়েছে

 

হাইলাইটস:

  • টাটা কার্ভের ডিজাইন আর পাঁচটা গাড়ির থেকে অনেকটাই আলাদা
  • বিগত দিনে ভারতীয় সংস্থাগুলি এই ধরনের গাড়ি কোনও দিন লঞ্চ করেনি
  • গাড়িতে কী কী ফিচার্স দেওয়া হয়েছে এবং কবে লঞ্চ হতে পারে? জেনে নিন

Tata Curvv: টাটা মোটরস বাজারে আনছে স্পোর্টস কারের মতো কুপ ডিজাইনের দুর্দান্ত একটি গাড়ি। টাটা কার্ভ নামে বাজারে পা রাখবে এই SUV। ইতিমধ্যেই গাড়ির পরীক্ষা-নিরীক্ষা শুরু করে দিয়েছে টাটা। টাটা মোটরসের এই টাটা কার্ভ গাড়ি হুন্ডাই ক্রেটা এন লাইন-সহ একাধিক চার চাকাকে জোর টক্কর দেবে বলে মনে করা হচ্ছে।

গাড়িটির এক্সটিরিয়র ডিজাইন চমকপ্রদ হবে বলে দাবি টাটার। শুধু তাই নয়, ইন্টিরিয়র ডিজাইনেও থাকছে দারুণ সব ফিচার্স। এই চার চাকায় মিলবে অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম সিস্টেমের মতো সব অত্যাধুনিক সুবিধা।

Tata Curvv: গাড়িটির বৈশিষ্ট্য

গাড়িতে সুরক্ষার দিক থেকে মিলবে 6টি এয়ারব্যাগ, রিয়ার পার্কিং সেন্সর, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, 360 ডিগ্রি ক্যামেরা এবং অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা ADAS। এই ফিচারটির সুবিধা হল গাড়ি চালানোর সময় ড্রাইভারের যদি মনোযোগ নষ্ট হয় তাহলে তাকে তৎক্ষণাৎ সতর্ক করবে ADAS।

We’re now on WhatsApp – Click to join

এছাড়াও টাটা কার্ভ গাড়িতে লাগানো একাধিক সেন্সরের মাধ্যমে ট্রাফিক সিগন্যাল, এমার্জেন্সি ব্রেকিং, ব্লাইন্ড স্পট মনিটর-সহ একাধিক সুবিধা মিলবে। আবার এই গাড়ি জ্বালানি ইঞ্জিনের পাশাপাশি ব্যাটারি প্যাকেও পাওয়া যাবে।

পেট্রল মডেল বাজারে আসার পর লঞ্চ হবে টাটা কার্ভ ইভি। ডিজেল ও টার্বো পেট্রল ইঞ্জিন দুই থাকবে গাড়িতে। গাড়িটির ভিতরে অ্যামবিয়েন্ট লাইটিং, 12.3 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস চার্জিং-সহ একাধিক কানেক্টিভিটি ফিচার্সও দেওয়া হয়েছে।

এই গাড়িতে প্যানারমিক সানরুফ, অ্যাডজাস্টেবেল ডিসপ্লে এবং ভেন্টিলেটেড ফ্রন্ট সিটও পাওয়া যাবে বলে জানা গেছে। শুধু লুকে নয়, ফিচার্স এবং পারফরম্যান্সেও এই গাড়ি বাজার জমিয়ে তুলবে বলে মনে করা হচ্ছে।

এমন কুপ ডিজাইনের SUV এই প্রথম আনতে চলেছে টাটা মোটরস। যদিও এই গাড়ির দাম নিয়ে কৌতূহল বাড়ছে। যদিও একাধিক রিপোর্ট অনুযায়ী, এ দেশে টাটা কার্ভের দাম শুরু হতে পারে 11 লক্ষ টাকা থেকে এবং ইলেকট্রিক মডেলের দাম শুরু হতে পারে 20 লক্ষ টাকা থেকে।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.