Mukesh Ambani Children Join Reliance Board for Transition: মুকেশ আম্বানির সন্তানরা উত্তরণের জন্য রিলায়েন্স বোর্ডে যোগদান করছেন

Mukesh Ambani Children Join Reliance Board for Transition: মুকেশ আম্বানির সন্তানরা ভবিষ্যতের জন্য রিলায়েন্স বোর্ডে যোগদান করছেন

হাইলাইটস:

  • এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি, মুকেশ আম্বানি, তার ২০০ বিলিয়ন ডলারের সমষ্টি, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের জন্য একটি উত্তরাধিকার কৌশল শুরু করেছেন।
  • তার তিন সন্তান – ইশা, আকাশ এবং অনন্ত -কে কোম্পানির বোর্ডে স্থানান্তর করেছেন।
  • বার্ষিক সাধারণ সভার আগে সাম্প্রতিক বোর্ড সভায়, ইশা ও আকাশের পাশাপাশি অনন্তকে নন-এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে নিয়োগের অনুমোদন দেওয়া হয়।

Mukesh Ambani Children Join Reliance Board for Transition: এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি, মুকেশ আম্বানি, তার ২০০ বিলিয়ন ডলারের সমষ্টি, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের জন্য একটি উত্তরাধিকার কৌশল শুরু করেছেন, তার তিন সন্তান – ইশা, আকাশ এবং অনন্ত -কে কোম্পানির বোর্ডে স্থানান্তর করেছেন৷ এর আগে, তারা শুধুমাত্র অপারেশনাল লেভেলে জড়িত ছিল এবং ভারতের বৃহত্তম পাবলিকলি লিস্টেড ফার্মের বোর্ডে ছিল না। বার্ষিক সাধারণ সভার আগে সাম্প্রতিক বোর্ড সভায়, ইশা ও আকাশের পাশাপাশি অনন্তকে নন-এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে নিয়োগের অনুমোদন দেওয়া হয়। মুকেশ আম্বানি তার আইভি লীগ-শিক্ষিত সন্তানদের প্রতি আস্থা প্রকাশ করেছেন, উল্লেখ করেছেন যে তিনি তাদের মধ্যে তার বাবার উত্তরাধিকার দেখেছেন।

মুকেশ মেন্টর উত্তরাধিকারী:

মুকেশ আম্বানি, যিনি ১৯৭৭ সালে ২০ বছর বয়সে কোম্পানির বোর্ডে তার যাত্রা শুরু করেছিলেন, ১৯শে এপ্রিল, ২০২৪-এ তার বর্তমান মেয়াদ শেষ হওয়ার পরে অতিরিক্ত পাঁচ বছরের জন্য চেয়ারম্যান হিসাবে কাজ চালিয়ে যাবেন। তিনি জোর দিয়েছিলেন যে তিনি গুণাবলী উপলব্ধি করেন। তার সন্তানদের মধ্যে নিজের এবং তার বাবা উভয়েরই, এবং তিনি নেতৃত্বের ভূমিকার জন্য তাদের পরামর্শ দিতে চান।

https://x.com/ANI/status/1696088352808948221?s=20

মুকেশ আম্বানি ২০২১ সাল থেকে উত্তরাধিকার নিয়ে আলোচনা শুরু করেছিলেন। আগের বছরে, তিনি রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড, ভারতের বৃহত্তম মোবাইল ফার্মের নিয়ন্ত্রণ তার বড় সন্তান আকাশ আম্বানির হাতে তুলে দিয়েছিলেন, যখন ইশা আম্বানিকে খুচরা ব্যবসার দায়িত্ব দিয়েছিলেন এবং নতুন শক্তি। অনন্ত আম্বানির কাছে সেক্টর।

ভাইবোনরা বিভিন্ন উদ্যোগের নেতৃত্ব দেয়:

সমষ্টির ব্যবসার মধ্যে রয়েছে তেল এবং পেট্রোকেমিক্যাল, টেলিকম এবং খুচরা, প্রতিটি তিন ভাইবোনের মধ্যে একজনকে বরাদ্দ করা হয়েছে। একটি নতুন আর্থিক পরিষেবা ব্যবসাও যোগ করা হয়েছে, ইশা আম্বানিকে বোর্ড সদস্য হিসাবে নিযুক্ত করা হয়েছে।

https://x.com/pushpendrakum/status/1696396382050164744?s=20

মুকেশ আম্বানির স্ত্রী, নীতা, কোম্পানির দাতব্য হাতকে শক্তিশালী করার জন্য বোর্ড থেকে পদত্যাগ করার সাথে সাথে, তিনি রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারপার্সন হিসাবে তার ক্ষমতা অনুযায়ী সমস্ত বোর্ড সভায় আমন্ত্রিত থাকবেন।

এই ঘোষণাটি মুকেশ আম্বানির ইচ্ছাকে তার সন্তানদের হাতে তুলে দেওয়ার ইঙ্গিত দেয়, যা ২০০২ সালে তার বাবার মৃত্যুর পর বিতর্কিত উত্তরাধিকার বিরোধের বিপরীতে প্রতীকী। তাদের বাবার মৃত্যু।

ভাইবোনরা বিভিন্ন উদ্যোগের নেতৃত্ব দেয়:

মুকেশ আম্বানি, যিনি পরিবারের টেক্সটাইল-থেকে-পেট্রোকেমিক্যাল ব্যবসাকে ভারতে একটি প্রভাবশালী সমষ্টিতে রূপান্তরিত করেছিলেন, বিশ্বব্যাপী শাসনের মানগুলির সাথে সামঞ্জস্য করার জন্য ধীরে ধীরে রিলায়েন্সের নেতৃত্বের পুনর্গঠন করছেন। এই পদক্ষেপটি ক্লিনার শক্তির উত্সে কোম্পানির পরিবর্তনের সাথে সারিবদ্ধ, সৌর, ব্যাটারি এবং হাইড্রোজেনে ব্যাপকভাবে বিনিয়োগ করে, আগামী দশকে হাইড্রোকার্বন থেকে সবুজ শক্তিতে তার স্থানান্তরকে প্রতিফলিত করে।

এইরকম ব্যবসা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published.