Hyundai Exter CNG Launched in India: হুন্ডাই এক্সটার এখন সিএনজিতেও, তিনটি নতুন ভেরিয়েন্টের সাথে নতুন মডেল লঞ্চ হয়েছে

Hyundai Exter CNG Launched in India
Hyundai Exter CNG Launched in India

Hyundai Exter CNG Launched in India: ভারতের বাজারে লঞ্চ হয়েছে হুন্ডাই এক্সটার সিএনজি! তিনটি ভেরিয়েন্ট নিয়ে বাজারে এসেছে এই চার-চাকা

হাইলাইটস:

  • হুন্ডাই এক্সটার সিএনজি গাড়িতে ডুয়াল-সিলিন্ডার প্রযুক্তি রয়েছে
  • তিনটি ভেরিয়েন্টে বাজারে আসবে এই চার-চাকা
  • হুন্ডাই এক্সটার সিএনজি, টাটা পাঞ্চ সিএনজিকে কঠিন চ্যালেঞ্জ জানাবে

Hyundai Exter CNG Launched in India: হুন্ডাই মোটর ইন্ডিয়া (Hyundai Motor India) ভারতের বাজারে এক্সটার সিএনজি (Exter CNG) লঞ্চ করেছে। এই গাড়িতে ডুয়াল-সিলিন্ডার প্রযুক্তি রয়েছে। S, SX এবং নাইট এডিশন তিনটি ভেরিয়েন্টে বাজারে আসবে এই গাড়ি। হুন্ডাই এক্সটার সিএনজি টাটা পাঞ্চ সিএনজিকে কঠিন চ্যালেঞ্জ জানাবে বলে মনে করা হচ্ছে। টাটা পাঞ্চ সিএনজি (Tata Punch CNG) গাড়িতেও ডুয়াল সিলিন্ডার প্রযুক্তি রয়েছে।

We’re now on WhatsApp – Click to join

Hyundai Exter CNG 

হুন্ডাই এক্সেটার সিএনজিতে একটি বড় সিলিন্ডারের পরিবর্তে দুটি ছোট সিলিন্ডার ব্যবহার করা হয়েছে। এটির সাহায্যে, গাড়িতে লাগেজ রাখার জন্য বুট স্পেস সহজেই খুলে দেওয়া যায়, যা বেশিরভাগ সিএনজি গাড়িতে একটি ত্রুটি হিসাবে বিবেচিত হয়। এই হুন্ডাই গাড়িতে ইন্টিগ্রেটেড কন্ট্রোল ইউনিটের সিস্টেমও দেওয়া হয়েছে, যার মাধ্যমে গাড়িটিকে সহজেই পেট্রোল থেকে সিএনজি এবং সিএনজি থেকে পেট্রোলে সুইচ করা যাবে।

Hyundai Exter CNG: গাড়ির পাওয়ারট্রেন

Hyundai India-এর এই CNG SUV-এ রয়েছে 1.2-লিটার দ্বি-জ্বালানি ইঞ্জিন, যাতে পেট্রোলের সঙ্গে CNG দেওয়া হচ্ছে। এই ইঞ্জিনের সাথে একটি 5-স্পীড ম্যানুয়াল ট্রান্সমিশনও দেওয়া হয়েছে। এই গাড়িতে অটোমেটিক গিয়ার বক্সের অপশন পাওয়া যাবে না। এই গাড়ির ডুয়াল-সিলিন্ডারের ট্যাঙ্ক ক্ষমতা 60 লিটার। এর ইঞ্জিন 60 PS শক্তি উৎপন্ন করে। Hyundai-এর এই CNG Duo 27.1 km/kg মাইলেজ দিতে পারে বলে দাবি সংস্থার৷

We’re now on Telegram – Click to join

Hyundai Xeter CNG: গাড়ির বৈশিষ্ট্য

Hyundai Exeter-এর এই নতুন মডেলটিতে একটি বৈদ্যুতিক সানরুফ রয়েছে। এছাড়াও, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, 6টি এয়ারব্যাগ, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল (ESC), হিল-স্টার্ট অ্যাসিস্ট কন্ট্রোল (HAC) এর মতো বৈশিষ্ট্যগুলি এই গাড়িতে দেওয়া হয়েছে। এই চার-চাকার ডুয়েল-সিলিন্ডার প্রযুক্তি গাড়ির বুট স্পেসও বাড়িয়ে দিয়েছে।

Read more:- 10 সেকেন্ডে 100 -এর গতি, সম্পূর্ণ চার্জে 355 কিমি রেঞ্জ, শক্তিশালী বৈশিষ্ট্যযুক্ত Hyundai Inster গাড়িটি কবে লঞ্চ হবে?

Hyundai Exeter Hy-CNG এর দাম

Hyundai Exeter Hy-CNG Duo-এর এক্স-শোরুম দাম 8.50 লক্ষ টাকা থেকে শুরু হয়েছে এবং এই গাড়ির দাম 9.38 লক্ষ টাকা পর্যন্ত রাখা হয়েছে। হুন্ডাই সম্প্রতি এক্সেটারের 93 হাজার ইউনিট বিক্রি উৎযাপন করেছে এবং এটি উৎযাপন করতে, কোম্পানি ভারতে এই গাড়ির ‘নাইট এডিশন’ও লঞ্চ করেছে।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.