How to reduce car on-road price: উৎসবের মরসুমে নতুন গাড়ি কিনতে যাচ্ছেন, গাড়ির অন-রোড দাম কীভাবে কমাতে পারেন?

How to reduce car on-road price
How to reduce car on-road price

How to reduce car on-road price: আজ আমরা আপনাকে জানাতে চলেছি কীভাবে আপনি একটি নতুন গাড়ির অন-রোড দাম কমাতে পারেন

হাইলাইটস:

  • বীমার মূল্য গাড়ির প্রাইস ব্রেকআপ থেকে বাদ দেওয়া যেতে পারে
  • বর্ধিত ওয়ারেন্টিও বাদ দেওয়া যেতে পারে
  • আপনি ডিসকাউন্ট অফার পেতে পারেন

How to reduce car on-road price: উৎসবের মরসুমে অনেকেই নতুন গাড়ি কেনার পরিকল্পনা করেন। একই সময়ে, আপনি যখন একটি গাড়ি কিনবেন, গাড়ির এক্স-শোরুম মূল্য এবং অন্যান্য অনেক কিছুর সাথে, আপনাকে গাড়ির অন-রোড মূল্য বলা হয়। এর পরে আপনি সমস্ত জিনিসের জন্য টাকা দেন এবং নতুন গাড়িটি আপনার বাড়িতে নিয়ে আসেন, তবে এক্স-শোরুম ব্যতীত এই মূল্য তালিকায় অন্তর্ভুক্ত জিনিসগুলি কেনা আপনার জন্য প্রয়োজনীয় নয়। আজকের নিবন্ধে আমরা আপনাকে জানাতে চলেছি কিভাবে আপনি একটি নতুন গাড়ির অন-রোড দাম কমাতে পারেন।

We’re now on WhatsApp – Click to join

এই জিনিসগুলি গাড়ির দামের সাথে অন্তর্ভুক্ত করা হয়

একটি নতুন গাড়ির প্রাইস ব্রেকআপের মধ্যে রয়েছে এক্স-শোরুম মূল্য, রেজিস্ট্রেশন মূল্য, বীমা মূল্য, বর্ধিত ওয়ারেন্টি মূল্য এবং আনুষাঙ্গিক। একটি নতুন গাড়ি কিনতে যাওয়ার সময়, আপনি নতুন গাড়ির প্রাইস ব্রেকআপ দেখে কিছু জিনিস বাদ দিতে পারেন। যার কারণে অন-রোড গাড়ির দাম কমবে।

এই জিনিসগুলি বাদ দেওয়া যেতে পারে

• এছাড়াও আপনি নতুন গাড়ির প্রাইস ব্রেকআপ থেকে অনেক কিছু বাদ দিতে পারেন। গাড়ির শোরুম থেকে নাকি বাইরে থেকে বীমা নিতে চান তা গাড়ি ক্রেতার পছন্দ। সাধারণত দেখা যায় যে গাড়ির শোরুমের পরিবর্তে বাইরে থেকে গাড়ির বীমা করালে অনেক সস্তা হয়।

We’re now on Telegram – Click to join

• মনে রাখবেন যে আপনি যখন গাড়ির ডেলিভারি নিতে যাবেন, তখন আপনার সাথে বীমার কাগজপত্র থাকতে হবে, কারণ এটি ছাড়া গাড়িটি শোরুমের বাইরে পাওয়া যাবে না।

• গাড়ী বীমা ছাড়াও, আপনি এর বর্ধিত ওয়ারেন্টিও (Extended Warranty) বাদ দিতে পারেন। এটা নেওয়া আপনার ব্যাপার। এই দুটি অপসারণ করার পরে, আপনার গাড়ির অন-রোড মূল্য আগের তুলনায় অনেক কম হবে।

Read more:- ইঞ্জিন, বৈশিষ্ট্য এবং দামের দিক থেকে কোন স্কুটারটি সেরা? জেনে নিন

এই বিষয়গুলোও মাথায় রাখুন

• আপনি যদি লোনে গাড়ি নিতে চান তবে আপনাকে বিভিন্ন ব্যাঙ্ক এবং ফাইন্যান্স কোম্পানির কাছ থেকে সুদের হার সম্পর্কে জানতে হবে এবং তুলনা করতে হবে। অনেক ব্যাঙ্ক একই গাড়ির জন্য উচ্চ সুদের হার নেয়, অন্যরা কম সুদের হার নেয়।

• ভারতে উৎসবের মরসুমে, শুধু ব্যাঙ্কই নয়, যানবাহন প্রস্তুতকারক সংস্থাগুলিও ছাড় দেয়৷ এই সময়ের মধ্যে, আপনি একটি নতুন গাড়ি কিনে অনেক টাকা বাঁচাতে পারেন। এই বিষয়গুলি মাথায় রেখে আপনি গাড়ির অন-রোড মূল্য কমাতে পারেন।

গাড়ি ও বাইক সম্পর্কিত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.