HONDA CB350: 2 লক্ষ টাকায় লঞ্চ হল নতুন Honda CB350, রয়্যাল এনফিল্ড ক্লাসিককে টক্কর দেবে এই নতুন মোটরসাইকেল

HONDA CB350: দাম এবং ইঞ্জিন পারফরম্যান্সের বিচারে রয়্যাল এনফিল্ড ক্লাসিকের সাথে খুব বেশি তফাৎ নেই হন্ডার এই নতুন বাইকের

 

হাইলাইটস:

  • বাজারে নতুন চমক নিয়ে হাজির হল হন্ডা
  • শুক্রবার অফিশিয়ালি লঞ্চ করা হল নতুন Honda CB350
  • এই দু-চাকা মূলত লড়াই জানাবে রয়্যাল এমফিল্ড ক্লাসিক 350-কে

HONDA CB350: বাজারে নতুন চমক নিয়ে হাজির হল হন্ডা। শুক্রবার অফিশিয়ালি লঞ্চ করা হল নতুন Honda CB350। ৩৫০ সিসির বাইকে এটি সংস্থার তৃতীয় বাইক। তবে সবচেয়ে বড় চমক হল এই বাইকের ডিজাইন। একঝলক দেখে আপনার এটিকে রয়্যাল এনফিল্ড ক্লাসিক মনে হতে পারে। দুই বাইকের চেহারায় অনেকটাই মিল আছে। বাইকের দাম ও ফিচার্স সম্পর্কে জেনে নিন।

Honda CB350 এর দাম কত?

এই বাইকের এক্স-শোরুম প্রাইস 1,99,900 টাকা। এই মটরসাইকেলের দুটি ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে – DLX ও DLX Pro। প্রো মডেলটির দাম 2,17,800 টাকা (এক্স-শোরুম)। হন্ডার Bigwing ডিলারশিপ থেকে এই দু-চাকাটি বুক করা যাবে।

Honda CB350 এর স্পেসিফিকেশন ও ইঞ্জিন

HONDA CB350-এ থাকছে LED লাইটিং সিস্টেম, মেটাল ফেন্ডার, স্প্লিট সিট এবং মেটাল সাসপেন শন কভার। ফিচার্স হিসাবে রয়েছে ডিজিটাল-অ্যানালগ ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার সঙ্গে হন্ডা স্মার্টফোন ভয়েস কন্ট্রোল সিস্টেম। এছাড়াও রয়েছে টর্ক কন্ট্রোল সিস্টেম অ্যাসিস্ট, স্লিপার কাছে এবং এমার্জেন্সি স্টপ সিগন্যালের সুবিধা।

এই বাইকে রয়েছে 348 সিসি এয়ার-কুল্ড ইঞ্জিন যা সর্বোচ্চ 21.1 হর্সপাওয়ার এবং 29.4 এনএম টর্ক উৎপাদন করতে সক্ষম। রয়েছে 5 স্পিড গিয়ারবক্স। বাইকের দু চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক এবং ডুয়াল চ্যানেল ABS। সামনের চাকায় রয়েছে টেলিস্কপিক ফ্রন্ট ফর্ক এবং পিছন চাকায় নাইট্রোজেন চার্জ সাসপেনশন রয়েছে।

একাধিক রঙে বাইকটি পাওয়া যাবে- পার্ল ব্ল্যাক, ম্যাট ক্রাস্ট মেটালিক, প্রিসিয়াস রেড মেটালিক, ম্যাট মার্শাল গ্রিন মেটালিক এবং ম্যাট ডিউন ব্রাউন।

এই বাইকে পাবেন 10 বছরের ওয়ারেন্টি। যার মধ্যে 3 বছর স্ট্যান্ডার্ড ও 7 বছর এক্সটেন্ড করার সুবিধা। ভারতে রয়্যাল এনফিল্ড ক্লাসিকে টক্কর দেবে এই মটরসাইকেল। যার দাম 1.93-2.24 লক্ষ টাকা।

দুই বাইকের দাম এবং ইঞ্জিন পারফরম্যান্সের মধ্যে খুব একটা তফাৎও নেই। এখন দেখার এটাই যে, রয়্যাল এনফিল্ড ক্লাসিককে ছাপিয়ে বাইক-প্রেমীদের মনে নতুন হন্ডা সিবি350 জায়গা করতে পারে কিনা।

গাড়ি ও বাইক সংক্রান্ত নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.