FASTag Rules: যদি আপনার ফাস্ট্যাগ থেকে অতিরিক্ত টাকা কেটে নেওয়া হয়, তাহলে আতঙ্কিত হওয়ার কিছু নেই, কিভাবে সেই টাকা ফেরত পাবেন জেনে নিন

FASTag Rules
FASTag Rules

FASTag Rules: আপনার ফাস্ট্যাগ অ্যাকাউন্ট থেকে অতিরিক্ত বা দ্বিগুন পরিমান কেটে নেওয়া নেওয়া টাকা ফেরত পাওয়ার পদ্ধতি জেনে নিন

হাইলাইটস:

  • বর্তমান সময়ে গাড়িতে FASTag থাকা খুবই গুরুত্বপূর্ণ
  • ১ আগস্ট থেকে এনএইচএআই ফাস্ট্যাগ সম্পর্কিত নতুন নিয়ম কার্যকর করেছে
  • এর সুবাদে আপনি শুধুমাত্র একটি কলের মাধ্যমে আপনার ফাস্ট্যাগ থেকে কাটা অতিরিক্ত অর্থ ফেরত পেতে পারেন

FASTag Rules: বর্তমান সময়ে গাড়িতে FASTag থাকা খুবই গুরুত্বপূর্ণ। গাড়িতে ফাস্ট্যাগ লাগানো না থাকলে দ্বিগুন টোল ট্যাক্স দিতে হবে। এর পাশাপাশি ফাস্ট্যাগ আপডেট রাখাও জরুরি। সম্প্রতি, ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া (NHAI) ১ আগস্ট থেকে ফাস্ট্যাগ সম্পর্কিত নতুন নিয়ম কার্যকর করেছে।

We’re now on WhatsApp – Click to join

অনেক সময় টোল পার না করলেও ফাস্ট্যাগ থেকে অতিরিক্ত টাকা কাটা হয়। মধ্যপ্রদেশের এমনই একটি ঘটনা সামনে এসেছে। একই সময়ে, কখনও কখনও টোল প্লাজায় একবারের পরিবর্তে দুবার ফাস্ট্যাগ থেকে টাকা কাটা হয় (FASTag Rules for Double Toll-tax Deduction)। কিন্তু এই টাকা ফেরত পাওয়ার উপায়ও আছে। আপনি শুধুমাত্র একটি কলের মাধ্যমে আপনার ফাস্ট্যাগ থেকে কাটা অতিরিক্ত অর্থ ফেরত পেতে পারেন।

কিভাবে Fastag অ্যাকাউন্টে টাকা ফেরত পাবেন?

Fastag অ্যাকাউন্ট থেকে দ্বিগুণ টাকা কেটে নেওয়া বা অতিরিক্ত অর্থ কেটে নেওয়া হলে NHAI-এর টোল-ফ্রি নম্বর 1033-এ কল করে একটি অভিযোগ দায়ের করা যেতে পারে। এই নম্বরে একটি কল ডায়াল করে, কর্তৃপক্ষের দেওয়া নির্দেশিকা অনুসরণ করে আপনার অভিযোগ গ্রহণ করা হবে।

We’re now on Telegram – Click to join

যদি আপনার দায়ের করা অভিযোগটি সত্য বলে প্রমাণিত হয়, তাহলে ভুলভাবে কাটা অর্থ আপনার ফাস্ট্যাগ অ্যাকাউন্টে ফেরত দেওয়া হবে। এই সম্পূর্ণ প্রক্রিয়ায়টি হতে ২০ থেকে ৩০ দিন সময় লাগতে পারে।

Read more:- বাড়িতে বসে মোটা টাকা ইনকাম করতে চাইছেন? জেনে নিন তা কিভাবে সম্ভব!

ব্যাঙ্কের সাথে যোগাযোগ করুন

NHAI-এর হেল্পলাইন নম্বর ছাড়াও, টাকা ফেরত পাওয়ার আরেকটি উপায় রয়েছে। এর জন্য আপনাকে আপনার ফাস্ট্যাগ জারি করা ব্যাঙ্কের সাথে যোগাযোগ করতে হবে। হেল্পলাইন নম্বর সম্পর্কে তথ্য পেতে এবং তাদের অভিযোগ নথিভুক্ত করতে ব্যাঙ্কের কর্মীরা NPCI (ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন) এর ওয়েবসাইটে যেতে পারেন। এর পরে, অভিযোগটি সঠিকভাবে পাওয়া গেলে, আপনার ফাস্ট্যাগ অ্যাকাউন্টে টাকা ফেরত দেওয়া হবে।

এইরকম আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.