Bajaj Finance: বাজাজ ফাইন্যান্স ফিক্সড ডিপোজিটে ভালো মুনাফা দিচ্ছে, এটি প্রবীণ নাগরিকদের জন্য একটি বিশেষ সুবিধা

Bajaj Finance: বাজাজ ফাইন্যান্স ডিজিটাল এফডিকে এভাবে বুঝুন, কিছু বিশেষ বিষয় খেয়াল করুন

হাইলাইটস:

  • আপনার কষ্টার্জিত অর্থ সঞ্চয় এবং বৃদ্ধি করতে বিনিয়োগের নিরাপদ এবং লাভজনক উপায় খুঁজে বের করা খুবই গুরুত্বপূর্ণ।
  • বাজাজ ফাইন্যান্স এফডি-তে বার্ষিক ৮.৮৫% পর্যন্ত সুদের হার অফার করে।
  • এটিতে সাধারণভাবে উপলব্ধ সঞ্চয় অ্যাকাউন্টের তুলনায় অনেক বেশি সুদের হার রয়েছে, যা আপনার সঞ্চয় বাড়ানোর একটি দুর্দান্ত সুযোগ প্রদান করে।

Bajaj Finance: আপনার কষ্টার্জিত অর্থ সঞ্চয় এবং বৃদ্ধি করতে বিনিয়োগের নিরাপদ এবং লাভজনক উপায় খুঁজে বের করা খুবই গুরুত্বপূর্ণ। বাজাজ এই বিষয়ে ভিন্ন, কারণ কোম্পানি “ডিজিটাল ফিক্সড ডিপোজিট (এফডি)” নামে একটি নতুন ধরনের এফডি ঘোষণা করেছে, যা আপনাকে খুব আকর্ষণীয় সুদের হারের সাথে অন্যদের তুলনায় একটি দুর্দান্ত প্রান্ত দেয়৷

বাজাজ ফাইন্যান্স ফিক্সড ডিপোজিটের মূল সুবিধা:

আকর্ষণীয় সুদের হার:

বাজাজ ফাইন্যান্স এফডি-তে বার্ষিক ৮.৮৫% পর্যন্ত সুদের হার অফার করে, যা তাদের বিনিয়োগে স্থিতিশীল রিটার্ন খুঁজতে থাকা লোকেদের জন্য এটি সেরা বিকল্প হিসেবে তৈরি করে। এটিতে সাধারণভাবে উপলব্ধ সঞ্চয় অ্যাকাউন্টের তুলনায় অনেক বেশি সুদের হার রয়েছে, যা আপনার সঞ্চয় বাড়ানোর একটি দুর্দান্ত সুযোগ প্রদান করে।

সুবিধাজনক সময় ফ্রেম:

বিনিয়োগকারীরা তাদের বিনিয়োগের চাহিদা এবং আর্থিক লক্ষ্যের কথা মাথায় রেখে ১২ থেকে ৬০ মাস মেয়াদ বেছে নিতে পারেন। তাই, আপনি স্বল্পমেয়াদে লাভ করতে চাইছেন বা দীর্ঘমেয়াদী পরিকল্পনা করছেন, বাজাজ ফাইন্যান্স বিভিন্ন বিনিয়োগের প্রয়োজন অনুসারে মেয়াদকাল অফার করে।

অনলাইন আবেদন এবং ব্যবস্থাপনা:

বিনিয়োগকারীরা সহজেই তাদের এফডি অনলাইনে আবেদন করতে এবং পরিচালনা করতে পারেন, সময় বাঁচাতে এবং ঝামেলামুক্ত অভিজ্ঞতা নিশ্চিত করতে পারেন। এ কারণে কোনো ধরনের কাগজপত্র ও শাখা পরিদর্শনের প্রয়োজন নেই।

We’re now on Whatsapp – Click to join

বয়স্কদের জন্য সুবিধা:

বাজাজ ফাইন্যান্স বিনিয়োগকারীদের বিভিন্ন চাহিদা বোঝে। প্রবীণ নাগরিকদের অতিরিক্ত সুবিধা প্রদান করে যেমন প্রতি বছর ০.২৫% পর্যন্ত সুদের হার বৃদ্ধি। এইভাবে তারা তাদের অবসর পরবর্তী বছরগুলিতে আরও ভাল আর্থিক স্থিতিশীলতা পায়।

বাজাজ ফাইন্যান্স ডিজিটাল এফডি বুঝুন:

বাজাজ ফাইন্যান্স, দেশের অর্থের ক্ষেত্রে একটি বিশ্বস্ত নাম, ডিজিটাল ফিক্সড ডিপোজিট নামে একটি নতুন ধরনের এফডি চালু করেছে। আমানতকারী গ্রাহকরা শুধুমাত্র অনলাইন চ্যানেলের মাধ্যমে (বাজাজ ফিনসার্ভ ওয়েবসাইট এবং অ্যাপের মাধ্যমে) নতুন ডিজিটাল এফডি বেছে নিতে পারেন এবং এই ডিজিটাল এফডি শুধুমাত্র ৪২ মাসের মেয়াদের জন্য প্রযোজ্য। এটি একটি ফিক্সড ডিপোজিটের আস্থার সাথে ডিজিটাল লেনদেনের সুবিধার একটি নিখুঁত সমন্বয়। এটি বিনিয়োগকারীদের নিরাপত্তার সাথে আপস না করে মুদ্রাস্ফীতিকে হারাতে এবং তাদের সঞ্চয় বাড়ানোর একটি সহজ উপায় প্রদান করে৷

কিভাবে শুরু করেছিল?

১. বাজাজ ফাইন্যান্স ডিজিটাল এফডি-তে বিনিয়োগ করার প্রক্রিয়া খুবই সহজ। এর জন্য নিচে দেওয়া সহজ ধাপগুলো অনুসরণ করুন

২. বাজাজ ফাইন্যান্স ওয়েবসাইট বা অ্যাপে যান।

৩. ফিক্সড ডিপোজিট বিভাগে যান।

৪. অনলাইন আবেদন ফর্ম খুলতে, পৃষ্ঠার শীর্ষে ‘ওপেন এফডি’-তে ক্লিক করুন।

৫. আপনার ১০ সংখ্যার মোবাইল নম্বর লিখুন এবং আপনার ফোনে পাঠানো OTP যাচাই করুন৷

৬. বিনিয়োগের পরিমাণ লিখুন, বিনিয়োগের মেয়াদ এবং পে-আউট ফ্রিকোয়েন্সি চয়ন করুন৷ তারপর আপনার প্যান এবং জন্ম তারিখ পূরণ করুন।

৭. আপনার কেওয়াইসি সম্পূর্ণ করুন: আপনি যদি একজন বিদ্যমান গ্রাহক হন, তাহলে আমাদের কাছে থাকা তথ্য যাচাই করুন বা কোনো পরিবর্তনের জন্য এটি সম্পাদনা করুন। নতুন গ্রাহকদের জন্য, আধার কার্ড ব্যবহার করে আপনার কেওয়াইসি সম্পূর্ণ করুন।

৮. তারপর একটি ঘোষণা প্রদর্শিত হবে। দয়া করে এটি মনোযোগ সহকারে পড়ুন এবং শর্তাবলীতে সম্মত হন। আপনার ব্যাঙ্কের বিবরণ পূরণ করুন এবং অর্থপ্রদানের জন্য এগিয়ে যান।

৯. নেট ব্যাঙ্কিং/ইউপিআই বা NEFT/RTGS-এর মাধ্যমে আপনার বিনিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করুন৷

১০. একবার আপনার ফিক্সড ডিপোজিট বুক করা হয়ে গেলে, আপনার নিবন্ধিত ই-মেইল ঠিকানায় এবং আপনার মোবাইল নম্বরের লিঙ্ক হিসাবে একটি ফিক্সড ডিপোজিট স্বীকৃতি (FDA) পাঠানো হবে।

নোট করার জিনিস:

বাজাজ ফাইন্যান্স ডিজিটাল এফডিতে বিনিয়োগ করার আগে নিম্নলিখিত বিষয়গুলি মাথায় রাখুন৷

অর্থনৈতিক লক্ষ্য:

প্রথমত, আপনার আর্থিক লক্ষ্য এবং সেগুলি অর্জনে স্থায়ী আমানতের ভূমিকা স্পষ্টভাবে নির্ধারণ করুন। বাজাজ ফাইন্যান্স স্বল্পমেয়াদী এবং দীর্ঘমেয়াদী লক্ষ্য পূরণের জন্য উপযুক্ত সময়-ফ্রেম অফার করে।

ঝুকিপুন্ন ক্ষুধা:

আপনার বিনিয়োগ প্রোফাইলের জন্য উপযুক্ত একটি স্থায়ী আমানত খুঁজে পেতে, আপনার ঝুঁকির ক্ষুধা মূল্যায়ন করুন। এফডি-তে ঝুঁকি বেশ কম, তাই আপনার আরামের মাত্রা বোঝা গুরুত্বপূর্ণ।

সময় ফ্রেম নির্বাচন করুন:

আপনার নগদ চাহিদার উপর ভিত্তি করে বিজ্ঞতার সাথে আপনার বিনিয়োগের দিগন্ত চয়ন করুন এবং আপনি কতক্ষণ আপনার তহবিল লক করতে পারবেন তা মনে রাখবেন।

উপসংহার:

স্থির আয়ের বিনিয়োগ সম্পর্কে কথা বলতে গেলে, বাজাজ ফাইন্যান্সের ডিজিটাল এফডি আকর্ষণীয় সুদের হার সহ একটি দুর্দান্ত বিনিয়োগ বিকল্প হিসাবে আবির্ভূত হয়েছে। এটি স্থিতিশীলতা, নিরাপত্তা এবং সুবিধার একটি অতুলনীয় সমন্বয়।

এইরকম ব্যবসা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.