Bajaj Chetak vs Ola S1x: নতুন বাজাজ চেতক না কি ওলা এস1, নিত্য যাতায়াতের জন্য কোন বৈদুতিক স্কুটি ভালো?

Bajaj Chetak vs Ola S1x: দুই ইলেকট্রিক স্কুটির মধ্যে কে এগিয়ে? সেই তুলনা দেখে নিন

 

হাইলাইটস:

  • নিত্য যাতায়াতের জন্য অনেকেই টেকসই ইলেকট্রিক স্কুটির সন্ধানে রয়েছেন
  • এক চার্জে অনেকটা রেঞ্জের পাশাপাশি মিলবে ভালো স্পেস ও আরামদায়ক আসন, সাথে স্মার্ট ফিচার্স থাকলে তো আর কথাই নেই
  • আর এই সব চাহিদা পূরণ করতেই বাজারে হাজির হয়েছে নতুন বাজাজ চেতক এবং ওলা এস1এক্স

Bajaj Chetak vs Ola S1x: বাজারে হাজির হয়েছে নতুন Bajaj Chetak 2901 এডিশন। এটি বাজাজ চেতক সিরিজের সবচেয়ে সস্তা বৈদ্যুতিক স্কুটার, যার দাম রাখা হয়েছে 1 লাখ টাকারও কম। স্টাইলিশ ডিজাইন এবং আকর্ষণীয় লুকে এই বাজাজ চেতক 2901 এডিশন দমদার বিকল্প হয়ে উঠেছে ইভি বাজারে। যদিও এই দৌড়ে রয়েছে Ola S1x। এটিও একটি দুর্দান্ত বৈদ্যুতিক স্কুটার। আসুন আজ জেনে নেওয়া যাক দুই টু হুইলারের মধ্যে এগিয়ে কোনটি।

We’re now on WhatsApp – Click to join

Bajaj Chetak vs Ola S1x: কোন ইলেকট্রিক স্কুটারের রেঞ্জ বেশি?

নিত্য যাতায়াতের জন্য সবথেকে বেশি প্রয়োজন হল রেঞ্জ। এক্ষেত্রে ফুল চার্জে বাজাজ চেতক 123 কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম। এই ইলেকট্রিক স্কুটারের রিয়েল ওয়ার্ল্ড রেঞ্জ 90-100 কিমি। অন্যদিকে ওলা এস1এক্সের 4টি ভ্যারিয়েন্ট রয়েছে, যার মধ্যে বেস মডেলের রেঞ্জ 95 কিলোমিটার এবং এই ইলেকট্রিক স্কুটারের টপ মডেলের রেঞ্জ 190 কিমি।

বাজাজ চেতকের দাম এবং ব্যাটারি প্যাক অনুযায়ী ওলা এস1এক্স-এর 3 kwh ব্যাটারি প্যাক ভ্যারিয়েন্টের সঙ্গে এই স্কুটির তুলনা করা উচিত। এক্ষেত্রে ওলা এস1এক্স 3 kwh ব্যাটারি প্যাক ফুল চার্জে 143 কিলোমিটার রেঞ্জ প্রদান করে।

We’re now on Telegram – Click to join

Bajaj Chetak vs Ola S1x: ব্যাটারি প্যাক এবং চার্জিং

বাজাজ চেতক 2901 এডিশনে 2.9 kwh ব্যাটারি প্যাক রয়েছে। এটি ফুল চার্জ হতে 6 ঘণ্টা সময় নেয়। অন্যদিকে ওলা এস1এক্সে 3 kwh ব্যাটারি প্যাক রয়েছে, যা ফুল চার্জ হতে সময় নেয় 7.4 ঘণ্টা। অর্থাৎ ব্যাটারি প্যাক এবং চার্জিং সময়ের মধ্যে খুব একটা পার্থক্য নেই।

Bajaj Chetak vs Ola S1x: ফিচার্স এবং স্পেসিফিকেশন

বাজাজ চেতক 2901 এডিশনের সর্বোচ্চ গতি প্রতি ঘণ্টায় 63 কিলোমিটার। অন্যদিকে ওলা এস1এক্সের সর্বোচ্চ গতি প্রতি ঘণ্টায় 90 কিলোমিটার। ফিচার্সের দিক থেকে বাজাজ চেতকে মিলবে – ব্লুটুথ কানেক্টিভিটি, এলসিডি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি লাইটিং। এই স্কুটির একটি টেকপ্যাক ভ্যারিয়েন্টও রয়েছে, যেখানে বেশি ফিচার্স মিলবে। যেমন – কল, মিউজিক কন্ট্রোল, রিভার্স মোড, হিল হোল্ড, স্পোর্টস মোড এবং ইকোনমি মোডের মতো ফিচার্স।

অপরদিকে ওলা এস1এক্স স্কুটারে রয়েছে রাইডিং মোড, ক্রুজ কন্ট্রোল, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ব্লুটুথ কানেক্টিভিটি, এলইডি লাইটিং, পার্কিং অ্যাসিস্ট, রিভার্স মোড ইত্যাদি। ফিচার্সের দিক দিয়ে দুই স্কুটারের মধ্যে উনিশ-বিশ তফাৎ রয়েছে।

Read more:- Ola Electric Bike: চমৎকার ইলেকট্রিক বাইক আনতে চলেছে ওলা, বাইকগুলোর লুক দেখলে পেট্রল মোটরসাইকেল ভুলে যাবেন, মাইলেজ কত জেনে নিন

Bajaj Chetak vs Ola S1x: দাম

বাজাজ চেতক 2901 এডিশনের এক্স-শোরুম দাম 95,998 টাকা। অন্যদিকে ওলা এস1এক্স 3 kwh ব্যাটারি প্যাক ভ্যারিয়েন্টের এক্স-শোরুম দাম 84,999 টাকা। দামের ক্ষেত্রে দুই বৈদুতিক স্কুটারের মধ্যে প্রায় 11,000 টাকার ফারাক রয়েছে।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.