Top Non Fiction Books: ২০২০ সালের সেরা ৫টি নন-ফিকশন বই যা আপনার মিস করা উচিত নয়

Top Non Fiction Books: এখানে ২০২০ সালের সেরা ৫টি নন-ফিকশন বই এর নাম রয়েছে

হাইলাইটস:

  • এখানে ২০২০ সালের সেরা ৫টি নন-ফিকশন বই এর নাম জানুন
  • চলুন তাহলে ২০২০ সালের সেরা ৫টি নন-ফিকশন বইয়ের নাম জানা যাক

Top Non Fiction Books: বিবলিওফাইলদের জন্য ভালো বইয়ের সুপারিশের তালিকার চেয়ে বেশি সুখ আর কিছুই আনতে পারে না। এই বছর, বিশ্বব্যাপী মহামারীর কারণে আমাদের সকলের বই পড়ার জন্য অনেক সময় ছিল। এই বছর অনেকগুলি বিকল্প ছিল তাই একটি সামান্য সম্ভাবনা আছে যে আপনি কিছু ভালো বই মিস করতে পারেন। আমরা বইগুলির একটি তালিকা সংকলন করেছি, যা আপনি হয়তো মিস করছেন।

চলুন তাহলে ২০২০ সালের সেরা ৫টি নন-ফিকশন বইয়ের নাম জেনে নেওয়া যাক।

১. হার্ষ শাহ এবং প্রদীপ ছিব্বরের ‘ইন্ডিয়া টুমোরোও-কনভার্সেশন উইথ দ্য নেক্সট জেনারেশন অফ পলিটিকাল লিডার্স’

‘ইন্ডিয়া টুমোরোও’ হার্ষ শাহ এবং প্রদীপ ছিব্বরের লেখা, ভারতীয় রাজনীতির বর্তমান ডোমেনে গভীরভাবে ডুব দেয় এবং আগামী দিনে ভারতীয় রাজনীতির গতিপথকে প্রাক-প্রকাশ দেয়। লেখকরা ভারতের অনেক সুপরিচিত তরুণ রাজনীতিবিদদের সাক্ষাৎকার নিয়েছেন- যাদের বয়স ৫০ বছরের নিচে, সারা দেশে বিশাল রাজনৈতিক স্পেকট্রাম থেকে। এটি রাজনীতির ব্র্যান্ড, চ্যালেঞ্জ এবং লক্ষ্য এবং সেইসাথে তাদের প্রত্যেকে জাতির জন্য কল্পনা করা রাজনৈতিক ভবিষ্যতকে স্বীকৃতি দেওয়ার একটি প্রচেষ্টা। রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, ওমর আবদুল্লাহ, আদিত্য ঠাকরে, অখিলেশ যাদব এবং আরও অনেকের সাক্ষাৎকার।

২. সৌরভ কিরপালের ‘সেক্স এন্ড দ্য সুপ্রিম কোর্ট’

এই বইটি লিখেছেন সৌরভ কিরপাল, যা পাথ-ব্রেকিং সংকলন রচনা করে। এটি ৩৭৭ ধারা, যৌন হয়রানি, তিন তালাক, সবরিমালা মন্দির, ট্রান্সজেন্ডার বিল, খাপ পঞ্চায়েত এবং আরও লাভ জিহাদের উপর আলো ফেলে। আপনি যদি আমাদের দেশে আইন পরিবর্তন এবং বিকশিত হয় তা জানতে চাইলে এটি মিস করবেন না।

৩. রুজুতা দিওয়েকরের ‘দ্য ১২-উইকস ফিটনেস প্রজেক্ট’

ইনস্টাগ্রাম এবং ফেসবুকের জগতে লোকেরা তাদের শরীর সম্পর্কে সচেতন হওয়ার সাথে সাথে ফিট থাকা নতুন স্বাভাবিক হয়ে উঠেছে। রুজুতা দিওয়েকর হলেন ভারতের শীর্ষস্থানীয় ক্রীড়া বিজ্ঞান এবং পুষ্টি বিশেষজ্ঞ এবং একজন সর্বাধিক বিক্রিত লেখক যার নতুন বইটি আপনার ফিটনেস ব্যবস্থায় থাকা আবশ্যক৷ তিনি ব্যায়াম, ডায়েট এবং লাইফস্টাইল সম্পর্কিত ১২টি গুরুত্বপূর্ণ উপায়ে একটি ১২-সপ্তাহের সাধারণ নির্দেশিকা প্রবর্তন করেছেন। নির্দেশিকা আপনাকে ওজন হ্রাস, শক্তির মাত্রা, ভালো ঘুম, কম অম্লতা এবং আরও অনেক কিছুতে চমৎকার ফলাফল পেতে সাহায্য করবে।

৪. রাসকিন বন্ডের ‘হ্যাপি বার্থডে, ওয়ার্ল্ড’

রাস্কিন বন্ড সম্ভবত দেশের সবচেয়ে প্রিয় লেখক। তার নতুন বই ‘হ্যাপি বার্থডে, ওয়ার্ল্ড’ বিশ্বের প্রাকৃতিক আশ্চর্যের কথা বলেছে যা সুন্দর দৃষ্টান্তে ভরা তরুণ পাঠকদের পরিপূর্ণ পৃথিবী সম্পর্কে আনন্দ দিতে এবং অবহিত করতে। রাসকিন বন্ড ৫০০ টিরও বেশি ছোট গল্প এবং বেশ কয়েকটি উপন্যাস লিখেছেন।

৫. ‘৩৬ ডেস: এ পলিটিকাল ক্রোনিকেল অফ এম্বিশন, ডিসেপশন ট্রাস্ট এন্ড বিট্রায়াল’ 

নির্বাচনের পরে ২০১৯ সালে মহারাষ্ট্রের লড়াই এই বছরের অন্যতম আকর্ষণীয় ছিল। কংগ্রেস এবং জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির সীমানা পেরিয়ে শিবসেনা এবং বিজেপির সাথে শুরু হওয়া লড়াই। অবশেষে প্রায় অসম্ভব, একটি ডানপন্থী দল কংগ্রেসের সাথে সরকার গঠনের জন্য হাত মিলিয়েছে। এই বইটিতে, আপনি মহারাষ্ট্রের রাজনীতির ইতিহাসে রোমাঞ্চকর ৩৬ দিনের একটি ‘ফ্লাই-অন-দ্য-ওয়াল’ বিবরণের সাক্ষী হবেন। বইটি উচ্চাকাঙ্ক্ষা, বিশ্বাস, প্রতারণা এবং বিশ্বাসঘাতকতার গল্প নিয়ে এমবেড করা হয়েছে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.