Women Centric Films: ৫ টি বলিউড মুভি যা ভারতে নারী শক্তিকে পুনরায় সংজ্ঞায়িত করে

Women Centric Films: একটি তালিকা যা নারী এবং পুরুষ উভয়ই সমানভাবে উপভোগ করবে

হাইলাইটস:

  • ৫ টি বলিউড মুভি
  • নারী-কেন্দ্রিক চলচ্চিত্রের তালিকা
  • এমন চলচ্চিত্র যা “নারী শক্তি”কে নতুনভাবে সংজ্ঞায়িত করে

Women Centric Films: আমাদের আধুনিক বলিউড সিনেমা আমাদের কিছু সুন্দর নারী চরিত্র দিয়েছে। নারীরা তাদের স্বপ্ন অনুসরণ করার জন্য কিছু পরিবর্তনের জন্য অপেক্ষা করতে পারে না। তারা কিছু পরিবর্তন করতে তাদের স্বপ্ন অনুসরণ করে। সাম্প্রতিক সময়ে বলিউড অনেক স্পর্শকাতর বিষয়কে স্পর্শ করেছে, যা সমাজে কলঙ্ক হিসেবে বিবেচিত হয়। যেখানে নারীরা প্রতিটা ক্ষেত্রে তাদের দক্ষতাকে প্রতিনিয়ত প্রমাণ করে চলেছে, বিনোদন শিল্প সিনেমাটি নিয়ে আসার জন্য খুবই সক্রিয়, যা “নারী শক্তি”কে নতুনভাবে সংজ্ঞায়িত করছে।

এখানে কিছু নারী-কেন্দ্রিক চলচ্চিত্রের তালিকা রয়েছে যা বলিউডে নতুন ভিত্তি তৈরি করেছে:

১. কুইন 

একটি নারীকেন্দ্রিক সিনেমা যা প্রমাণ করে যে নারীদের কিছু করার জন্য পুরুষদের প্রয়োজন নেই। কঙ্গনা রানাউত অভিনীত রানী, একাই তার মধুচন্দ্রিমায় যায় যা আত্ম-আবিষ্কার এবং আত্ম-প্রেমের যাত্রায় পরিণত হয়। কঙ্গনা রানাউতের এই সিনেমাটি নারীদের ভেতরে দেখার শক্তি জোগায় এবং জানতে পারে যে তারাই যথেষ্ট।

২. নো ওয়ান কিলড জেসিকা

ন্যায়বিচারকে সর্বদা সময় নেওয়ার সুবিধা দেওয়া হয়েছে কিন্তু সঠিক পরিবেশন করা হয়েছে। জেসিকাকে কেউ হত্যা করেনি তাও বিচারের সাধনা ছিল যা প্রথমবারের মতো পরিবেশিত হয়নি। এই মুভিটি আপনার চোখের জন্য একটি ট্রিট হবে কারণ এটি ভারতের প্রশাসনিক ব্যবস্থার ফাঁকগুলি বের করে।

৩. কাহানি

বিদ্যা বালানের সাফল্যের গল্প বলিউড নারীদের মর্যাদা নায়কের সাইডকিক থেকে সেন্টারপিস পর্যন্ত বাড়িয়ে দিয়েছে। এই মুভিতে তিনি একজন সাত মাসের অন্তঃসত্ত্বা মহিলাকে তার নিখোঁজ স্বামীর সন্ধানে এবং কীভাবে তিনি তাকে খুঁজে পান তা চিত্রিত করেছেন।

৪. নিল বাত্তে সান্নাটা

এই হৃদয় ছুঁয়ে যাওয়া ছবিটি আবর্তিত হয়েছে একজন গৃহস্থ ছন্দাকে ঘিরে যিনি তার মেয়ে অপুর স্বপ্ন পূরণ করতে অনেক ত্যাগ স্বীকার করেন। ছন্দা নিজেকে অপুর ক্লাসে ভর্তি করে এবং তারপরে যা ঘটে তা হল একটি আবেগপূর্ণ এবং অনুপ্রেরণাদায়ক যাত্রা যা আপনাকে অশ্রুসিক্ত করবে।

৫. মির্চ মাসালা 

এই চলচ্চিত্রটি তার নিজের অধিকারে একটি মহাকাব্য! এটা নারীর শক্তি এবং সব প্রতিকূলতার বিরুদ্ধে দাঁড়ানোর জন্য একজন নারীর মানসিক দৃঢ়তা ও সাহসের কথা। এই সিনেমার বিখ্যাত ক্লাইম্যাক্স দৃশ্যটি অবিস্মরণীয়, যেখানে মশলা মিলের মহিলারা অবাধ্যতার কাজ হিসাবে মশলা ভরা মুষ্টি ছুঁড়ে ফেলে।

এইরকম আরও বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.