WB Government Job News: ব্রেকিং নিউজ! রাজ্য সরকারের তরফে বিভিন্ন দফতরে হতে চলেছে প্রচুর নিয়োগ, সিদ্ধান্ত গ্রহণ মন্ত্রিসভায়

WB Government Job News: রাজ্যের বিভিন্ন দফতরে শূন্যপদে নিয়োগ করবে রাজ্য সরকার

 

হাইলাইটস:

  • চাকরি প্রার্থীদের জন্য সুখবর নিয়ে এল রাজ্য সরকার
  • রাজ্যের বিভিন্ন দফতরে একগুচ্ছ পদে নিয়োগ করবে রাজ্য
  • এমনকি নিয়োগ করা হবে পার্শ্ব-শিক্ষকও

WB Government Job News 2024:

WB Government Job News: একদিকে যেমন নিয়োগ দুর্নীতি নিয়ে রাজ্য-রাজনীতি উত্তাল, ঠিক তখনই এল বড় খবর। শিক্ষিত বেকার যুবক-যুবতীদের জন্য রাজ্য সরকারের তরফে শূন্যপদে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার অর্থাৎ গতকাল মন্ত্রিসভার বৈঠকে ঠিক করা হয় সারা রাজ্যে ৫৫২টি শূন্যপদে নিয়োগ করবে রাজ্য সরকার।

We’re now on WhatsApp – Click to join

যোগ্যতা থাকা সত্ত্বেও বহু যুবক-যুবতীর চাকরি পাচ্ছেন না। একে বাজারে চাকরির অভাব তার উপর নিয়োগ দুর্নীতি, সবমিলিয়ে বলা যায়, রাজ্যে চাকরির অবস্থা অত্যন্ত খারাপ। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা ইতিমধ্যে সুপ্রিম কোর্টে বিচারাধীন। এবার রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্যই এল বিরাট সুখবর।

রাজ্যে নিয়োগের বিষয়ে এল বড় খবর। জানা যাচ্ছে, নতুন করে সরকারি চাকরি হবে মোট ৫৫২টি শূন্যপদে। বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে বিভিন্ন দফতরে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। যার ফলে আশাবাদী চাকরিপ্রার্থীরাও।

We’re now on Telegram – Click to join

জানা গিয়েছে, রাজ্যের ৫৫২টি নতুন পদে চাকরি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য মন্ত্রিসভা। যার মধ্যে স্বরাষ্ট্র দফতরে ১০৫টি এবং প্রাণিসম্পদ বিকাশ দফতরে ২৭০টি নতুন চাকরি দেওয়া হবে। এদিকে শিক্ষা দফতরের তরফে রাজ্যের বিভিন্ন সরকারি বিদ্যালয়ে ৩৫ জনকে পার্শ্ব-শিক্ষককে নিয়োগ করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে সরকার।

রাজ্যে ফের শিক্ষক নিয়োগের খবরে ফের একবার আশার আলো দেখছেন চাকরিপ্রার্থীরা। আবার সাঁওতালি ভাষাতেও শিক্ষক নিয়োগ করবে রাজ্য। তবে এক্ষেত্রে পূর্ণ সময়ের শিক্ষক নয়, নিয়োগ করা হবে পার্শ্ব-শিক্ষক। মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে বলেই জানা গেছে। আপাতত পূর্ণ সময়ের বদলে প্যারা-টিচার নিয়োগের পথেই হাঁটল রাজ্য সরকার।

Read more:- নতুন অফিসে যাওয়ার আগে এই ৫টি গুরুত্বপূর্ণ কাজ করুন, না হলে পরবর্তীতে সমস্যায় পড়বেন

সূত্রের খবর, উত্তর দিনাজপুরে ৩৫, পশ্চিম মেদিনীপুর জেলায় ৪৩ এবং ঝাড়গ্রাম জেলায় ১৪ জন সাঁওতালি ভাষায় শিক্ষক নিয়োগ করা হবে ভলান্টিয়ার টিচার হিসাবে। জানা যাচ্ছে, রাজ্য মন্ত্রিসভায় এদিন এই সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

1 Comment

Leave a Reply

Your email address will not be published.