Mukesh Sahani Father Murder: ভিআইপি প্রধান মুকেশ সাহানির বাবা জিতন সাহানিকে বিহারের দারভাঙ্গায় অজ্ঞাত হামলাকারীরা খুন করেছে, সম্পূর্ণ খবরটি জেনে নিন

Mukesh Sahani Father Murder
Mukesh Sahani Father Murder

Mukesh Sahani Father Murder: মুকেশ সাহানির বাবা জিতন সাহানিকে বিহারের দারভাঙ্গা জেলায় তার পৈতৃক বাড়িতে খুন করা হয়েছে বলে অভিযোগ

হাইলাইটস:

  • জিতন সাহানীর লাশ, বুকে ও পেটে বেশ কিছু ছুরিকাঘাতের চিহ্ন সহ, বিরাউল এলাকায় তার কক্ষের ভেতর থেকে পাওয়া যায়
  • ক্ষমতাসীন এনডিএ ঘটনাটিকে ‘দুর্ভাগ্যজনক’ বল অভিহিত করেছে
  • এছাড়াও আশ্বাস দিয়েছেন যে অপরাধীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় এনে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে

Mukesh Sahani Father Murder: বিহারের দরভাঙ্গায় বিকাশশীল ইনসান পার্টির (ভিআইপি) প্রধান মুকেশ সাহানির বাবাকে হত্যার কয়েক ঘন্টা পরে, বিরোধী আরজেডি নীতীশ কুমার সরকারকে ‘মহা-জঙ্গলরাজ(অনাচার)’ হিসাবে বর্ণনা করে নীতীশ কুমার সরকারকে অস্থির অবস্থায় থাকার জন্য অভিযুক্ত করেছে। যাইহোক, ক্ষমতাসীন এনডিএ ঘটনাটিকে ‘দুর্ভাগ্যজনক’ বলে অভিহিত করেছে এবং আশ্বাস দিয়েছেন যে অপরাধীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় এনে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

We’re now on WhatsApp- Click to join

মুকেশ সাহানির বাবা জিতন সাহানিকে বিহারের দারভাঙ্গা জেলায় তার পৈতৃক বাড়িতে খুন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। জিতন সাহানীর লাশ, বুকে ও পেটে বেশ কিছু ছুরিকাঘাতের চিহ্ন সহ, আজ সকালে বিরাউল এলাকায় তার কক্ষের ভেতর থেকে পাওয়া যায়।

We’re now on Telegram- Click to join

বিহারে ‘মহা-জঙ্গলরাজ’

আরজেডি মুখপাত্র শক্তি সিং যাদব মন্তব্য করেছেন যে মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবগত নন বলে মনে হচ্ছে, তিনি পরামর্শ দিচ্ছেন যে রাজ্যের সাম্প্রতিক ঘটনাগুলি সম্পর্কেও তাকে অবহিত করা যাবে না। যাদব সিস্টেমের পতনের সমালোচনা করে বলেন যে বিহার এখন ঐশ্বরিক হস্তক্ষেপের উপর নির্ভরশীল।

“বিহারে কী চলছে? খুন ছাড়া কোনো দিন যায় না… মুখ্যমন্ত্রী অজ্ঞান অবস্থায় রয়েছেন। তিনি হয়তো এতক্ষণে জানতেও পারবেন না যে রাজ্যে কিছু ঘটেছে। কোনো রাজনৈতিক নেতা নিরাপদ নয়। বিহার… ব্যবস্থা ভেঙে পড়েছে দেবতাদের করুণায়, “যাদব বলেছেন।

আরজেডি নেতা মৃত্যুঞ্জয় তিওয়ারি ঘটনাটিকে “অত্যন্ত দুর্ভাগ্যজনক” বলে বর্ণনা করেছেন এবং ব্যক্ত করেছেন যে বিহারে কেউ নিরাপদ বোধ করে না, পরিস্থিতিটিকে “মহা-জঙ্গলরাজ” (অনাচার) হিসাবে চিহ্নিত করেছেন।

“বিহারের প্রাক্তন মন্ত্রী মুকেশ সাহানীর বাবাকে নৃশংসভাবে খুন করা হয়েছে। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক… বিহারে নেতাদের পরিবার যদি নিরাপদ না থাকে, তাহলে এর স্পষ্ট অর্থ হল সাধারণ মানুষ ঈশ্বরের দয়ায়। কেন বিজেপি ও এনডিএ নেতারা? এটা কি ‘মহা-জঙ্গলরাজ?

এদিকে, পূর্ণিয়ার একজন স্বতন্ত্র সাংসদ, পাপ্পু যাদব, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন, এই বলে যে বিহার অপরাধীদের নিয়ন্ত্রণে রয়েছে। “গত কয়েকদিনে বিহারে একের পর এক খুনের ঘটনা ঘটেছে… রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে রাজ্য সরকারের কিছুই করার নেই। বিহার অপরাধীদের কবলে পড়েছে… এটাই কি নীতীশ কুমারের সুশাসন? ” সে বলেছিল।

ঘটনার নিন্দা করেছেন এনডিএ নেতারা 

ঘটনার বিষয়ে মন্তব্য করে বিহারের ডেপুটি সিএম সম্রাট চৌধুরী আশ্বাস দিয়েছেন যে ব্যবস্থা নেওয়া হবে এবং অভিযুক্তদের কারাগারে পাঠানো হবে। “সরকার মুকেশ সাহানীর পরিবারের পাশে আছে,” তিনি যোগ করেছেন।

বিহারের মন্ত্রী নীতিন নবীন বলেছেন যে অবিলম্বে এসআইটি গঠন করা হয়েছে এবং বিষয়টি তদন্ত করা হচ্ছে। “খুনের সম্ভাব্য কারণগুলি ব্যক্তিগত শত্রুতা বা অন্যান্য বড় কারণ বলে মনে হচ্ছে… সরকার অবিলম্বে বিষয়টি তদন্ত করবে এবং জনগণের কাছে সত্য প্রকাশ পাবে… জঙ্গলরাজ ছিল যখন অপরাধীরা তেজস্বী যাদবের বাড়িতে লুকিয়ে ছিল। বাসস্থান এবং সেখান থেকে পরিচালিত হয় আমাদের সরকারে, অপরাধীরা জানে যে তাদের অপরাধের জন্য তারা শীঘ্রই শাস্তি পাবে,” তিনি যোগ করেন।

জেডিইউ নেতা নীরজ কুমার বলেছেন, “ভিআইপি প্রধান মুকেশ সাহানির বাবাকে যেভাবে খুন করা হয়েছে তা দুর্ভাগ্যজনক, নৃশংস এবং বেদনাদায়ক। পুলিশ অভিযুক্তদের খুঁজে বের করবে। আমাদের পুলিশের তদন্তে বিশ্বাস আছে এবং আমরা তেজস্বী যাদবকে জানাতে চাইলে এগিয়ে আসার আহ্বান জানাই।” অভিযুক্ত যে কোনও উপায়ে বা তার কাছে যদি কোনও তথ্য থাকে তবে তাকে মুকেশ সাহানীর পরিবারের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে পুলিশকে সহযোগিতা করতে হবে।”

বিজেপি সাংসদ গিরিরাজ সিং বলেছেন যে অভিযুক্তদের রেহাই দেওয়া হবে না এবং রাজ্য সরকার বিষয়টি গুরুত্ব সহকারে নিচ্ছে।

Read More- ছত্তিশগড়ে হোটেলের ঘরে বান্ধবীকে খুন, রেললাইনে আত্মহত্যা করে মৃত্যু, কি ঘটেছিলো ঠিক সেখানে?

একটি এক্স পোস্টে, কেন্দ্রীয় মন্ত্রী জিতান রাম মাঞ্জি বলেছেন যে জিতান সাহানির হত্যার খবর শুনে তিনি হতবাক। “আমি রাজ্য সরকারের কাছে দাবি করছি যে অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করা উচিত এবং দ্রুত বিচার করা উচিত। আমার দল এবং আমি এই দুঃখের সময়ে প্রতিটি উপায়ে মুকেশ সাহনি জির সাথে আছি,” হিন্দিতে তাঁর পোস্টের একটি মোটামুটি অনুবাদের পরামর্শ দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী এবং এলজেপি (আরভি) চিরাগ পাসোয়ান এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়েছেন এবং এটিকে “অত্যন্ত নিন্দনীয়” বলে অভিহিত করেছেন৷ “বিকাশশীল পার্টির পৃষ্ঠপোষক ভাই শ্রী মুকেশ সাহনি জির পিতার নৃশংস হত্যাকাণ্ড অত্যন্ত নিন্দনীয়৷ দোষীদের কিছুতেই বরদাস্ত করা হবে না। যত দ্রুত সম্ভব দোষীদের চিহ্নিত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। আমি এবং আমার দল মুকেশ সাহনি এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই,” তিনি যোগ করেছেন।

কেন্দ্রীয় মন্ত্রী রামনাথ ঠাকুর বলেছেন যে রাজ্য সরকার তদন্তের পরে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে, তিনি যোগ করেছেন যে নিতীশ কুমার সরকারের অধীনে অপরাধীদের অবশ্যই ধরা হবে এবং শাস্তি দেওয়া হবে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.