Helicopter Emergency Landing: আরব সাগরে নিখোঁজ দুই ভারতীয় কোস্ট গার্ড পাইলট

Helicopter Emergency Landing
Helicopter Emergency Landing

Helicopter Emergency Landing: নিখোঁজ দুই পাইলটের খোঁজে এখনও তল্লাশি চলছে

হাইলাইটস:

  • ভারতীয় উপকূলরক্ষী বাহিনী তার একটি হেলিকপ্টার আরব সাগরে একটি জরুরি অবতরণ করে
  • উদ্ধার অভিযান চলাকালীন গুজরাটের পোরবন্দর উপকূলে এ ঘটনা ঘটে
  • একজন ডুবুরিকে উদ্ধার করা হয়েছে, অপর ডুবুরি এবং দুই পাইলটের অনুসন্ধান অব্যাহত রয়েছে

Helicopter Emergency Landing: গুজরাটের দেবভূমি দ্বারকা জেলায় ভারী বৃষ্টিপাতের পর বন্যা কবলিত এলাকায় আটকে পড়া লোকদের উদ্ধার করতে ভারতীয় কোস্ট গার্ডের একটি বিমান ব্যবহার করা হচ্ছে।

সোমবার, রাতে উদ্ধার অভিযান চলাকালীন পোরবন্দর উপকূলে আরব সাগরে জরুরী অবতরণ করতে বাধ্য হওয়ার পর ভারতীয় উপকূল রক্ষী বাহিনী ব্যাপক অনুসন্ধান অভিযান শুরু করেছে।

একজন ডুবুরি উদ্ধার করা হলেও বাকি ডুবুরি ও দুই পাইলটের খোঁজে তল্লাশি চলছে। সাগর থেকে উদ্ধার হওয়া ডুবুরিদের অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

We’re now on WhatsApp- Click to join

ভারতীয় উপকূলরক্ষী বাহিনী জানিয়েছে, হেলিকপ্টারটি সরিয়ে নেওয়ার জন্য জাহাজের কাছে যাওয়ার সময় এই ঘটনা ঘটে। তল্লাশি অভিযানের জন্য কোস্টগার্ড চারটি জাহাজ এবং দুটি বিমানকে চাপ দিয়েছে।

“ভারতীয় কোস্ট গার্ড (ICG) অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার (ALH) যেটি গুজরাটে সাম্প্রতিক ঘূর্ণিঝড় আবহাওয়ায় ৬৭ জন প্রাণ বাঁচিয়েছিল, গতকাল প্রায় ২৩০০ ঘন্টার কাছাকাছি ভারতীয় পতাকাবাহী মোটর ট্যাঙ্কার হরি লীলা, পোরবন্দর থেকে প্রায় ৪৫ কিলোমিটার দূরে ভারতীয় পতাকাবাহী মোটর ট্যাঙ্কারে গুরুতর আহত ক্রুদের চিকিৎসা সরিয়ে নেওয়ার জন্য চালু করা হয়েছিল। জাহাজের মাস্টারের কাছ থেকে প্রাপ্ত একটি অনুরোধের জবাবে সমুদ্রে, “ভারতীয় কোস্ট গার্ড এক বিবৃতিতে বলেছে।

৪ এয়ারক্রু সহ ICG ALH হেলিকপ্টার, উল্লিখিত অপারেশন চলাকালীন সমুদ্রে জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছিল। একজন ক্রুকে উদ্ধার করা হয়েছে এবং বাকি তিনজন ক্রুকে খোঁজা হচ্ছে। বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গেছে। ঘটনাটি ঘটে যখন হেলিকপ্টারটি উদ্ধারের জন্য জাহাজের কাছে যাচ্ছিল। বর্তমানে, ICG অনুসন্ধান অভিযানের জন্য ৪টি জাহাজ এবং দুটি বিমান চাপা দিয়েছে,” এটি যোগ করেছে।

We’re now on Telegram- Click to join

পোরবন্দর ও দ্বারকা জেলার বিভিন্ন জায়গায় উদ্ধার অভিযান চালানো হয়। অভিযানের প্রথম দিনে, ভারতীয় কোস্ট গার্ড হেলিকপ্টার বাতাস এবং কম দৃশ্যমানতার মধ্যে বিপদজনক পরিস্থিতি থেকে ৩৩ জনকে উদ্ধার করেছে।

Read More- ভারতীয় নৌবাহিনী তার দ্বিতীয় পারমাণবিক সাবমেরিন চালু করতে চলেছে, সম্পূর্ণ খবরটি জেনে নিন

দ্বিতীয় দিনে, ভারতীয় উপকূল রক্ষী বাহিনী তার প্রচেষ্টা অব্যাহত রাখে, আরও ২৮ জনকে উদ্ধার করে, মোট প্রাণ বাঁচানোর সংখ্যা ৬১ এ নিয়ে আসে।

অন্য একটি ঘটনায়, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী গত সপ্তাহে কল্যাণপুর তহসিলের চাচলানা গ্রামে বন্যার জলেতে আটকে পড়া ২২ জনকে উদ্ধার করেছে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.