/

Love Has No Boundaries: সত্যিকারের ভালোবাসা কোনো সীমানা জানে না- এখানে এমন ৫টি চলচ্চিত্র রয়েছে যা দেখায় যে প্রেমের কোনো সীমানা নেই

Love Has No Boundaries: এখানে সেই সেরা ৫টি চলচ্চিত্রের একটি তালিকা রয়েছে যা দেখায় যে প্রেমের কোনো সীমানা নেই

হাইলাইটস-

  • ৫টি চলচ্চিত্র যা দেখায় যে প্রেমের কোনো সীমানা নেই
  • চলুন দেখে নেওয়া যাক সেই ৫টি সেরা চলচ্চিত্র

Love Has No Boundaries: সমকামী বিবাহ এবং প্রেমের গ্রহণযোগ্যতা এবং বোঝার বিষয়টি এখনও মানুষের কাছে অস্পষ্ট। এখন, বিভিন্ন বয়সের জনসাধারণের কাছে উপযুক্ত বোঝাপড়া ছড়িয়ে দেওয়ার ক্ষেত্রে সিনেমা একটি প্রধান ভূমিকা পালন করে। অডিওভিজ্যুয়াল প্রভাব যে প্রভাব ফেলে তা তীব্র, এবং এটি তার শ্রোতাদেরকে একজন ব্যক্তি এবং তাদের মতাদর্শ গঠনে অবদান রাখতে পারে।

এখানে চলচ্চিত্রের একটি তালিকা রয়েছে যা দেখায় যে প্রেমের কোনো সীমানা নেই।

১. ফায়ার : (ভারতীয় সিনেমা)

এটি দীপা মেহতা পরিচালিত ফায়ার-ওয়াটার-আর্থ ট্রিলজির মধ্যে একটি যা বলিউডে প্রথমবারের মতো পর্দায় লেসবিয়ান সম্পর্ককে চিত্রিত করেছে। শাবানা আজমি এবং নন্দিতা দাস হলেন দুই ভগ্নিপতি যারা একে অপরকে ভালোবাসতে পেরেছিলেন।

২. মার্গারিটা উইথ আ স্ট্র : (ভারতীয় মুভি)

কল্কি কোয়েচলিন অভিনীত চলচ্চিত্রটি সেরিব্রাল পলসির কারণে হুইলচেয়ারে থাকা একজন ব্যক্তির উভকামী পরিচয় নিয়ে কাজ করে। বোস কোন মেলোড্রামা না করেই বুদ্ধিমানের সাথে বিষয়টি মোকাবেলা করেন।

৩. আলিগড় : (ভারতীয় চলচ্চিত্র)

এটি এমন একজন অধ্যাপকের গল্প, যিনি সমকামী হওয়ার জন্য কুসংস্কারের সম্মুখীন হন এবং অবশেষে স্থগিত হন। মনোজ বাজপাই এবং রাজকুমার রাও ভারতীয় সমাজের কঠিন বাস্তবতাকে সফলভাবে ফুটিয়ে তুলেছেন।

৪. আই এম : (ভারতীয় চলচ্চিত্র)

চারটি গল্পের একটি নিখুঁত সংমিশ্রণ যেখানে আই এম ওমর ৩৭৭ ধারা দ্বারা সংঘটিত নৃশংসতার মুখোমুখি নায়ক রাহুল বোসকে ঘিরে আবর্তিত হয়েছে।

৫. আরেক্তি প্রেমের গল্প : (ভারতীয় চলচ্চিত্র)

চলচ্চিত্রটি বাঙালি চলচ্চিত্র নির্মাতা কৌশিক গাঙ্গুলী (২০১০) দ্বারা পরিচালিত একটি পুরস্কার বিজয়ী চলচ্চিত্র যা তার যৌন পরিচয়ের কারণে নায়কের মানসিক আঘাত এবং বৈষম্যের চিত্র তুলে ধরে। ২০০৯ সালে দিল্লি হাইকোর্ট ৩৭৭ ধারা বাতিল করার পর এটিই ছিল সমকামিতার উপর ভিত্তি করে নির্মিত প্রথম ছবি।

এইরকম আরও বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.