NEET-PG Exam: সুপ্রিম কোর্ট রবিবারের NEET-PG পরীক্ষা স্থগিত করতে অস্বীকার করেছে, দেখুন

NEET-PG Exam
NEET-PG Exam

NEET-PG Exam: সুপ্রিম কোর্ট, রবিবারের জন্য নির্ধারিত NEET-PG পরীক্ষা স্থগিত করতে অস্বীকার করে কী বলেছে জেনে নিন

হাইলাইটস:

  • পিটিশনে পরীক্ষার কেন্দ্র বরাদ্দ, নম্বরের স্বাভাবিককরণের সমস্যাগুলি দাবি করা হয়েছে
  • রবিবার NEET-PG পরীক্ষা হওয়ার কথা
  • আদালত তা স্থগিত করতে অস্বীকার করে কী বলেছে তা বিস্তারিত জানুন

NEET-PG Exam: সোমবার, সুপ্রিম কোর্ট রবিবার অনুষ্ঠিত হতে যাওয়া NEET-PG পরীক্ষা স্থগিত করতে অস্বীকার করে, একটি আবেদন প্রত্যাখ্যান করে যা পরীক্ষার কেন্দ্র বরাদ্দের সমস্যা এবং দুটি ব্যাচের জন্য নম্বর স্বাভাবিককরণের বিষয়ে উদ্বেগের উল্লেখ করে।

প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে একটি বেঞ্চ বলেছে, “আমরা একটি নতুন শিক্ষা নীতি তৈরি করতে পারি না এবং এটি একটি নিখুঁত বিশ্ব নয়”।

We’re now on WhatsApp- Click to join

আবেদনকারীরা যুক্তি দিয়েছিলেন যে এক ব্যাচের প্রার্থীদের অন্য ব্যাচের তুলনায় আরও কঠিন প্রশ্নপত্রের মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে এবং পরীক্ষা পরিচালনার আগে স্বাভাবিককরণের সূত্রটি প্রকাশ করা উচিত।

তারা আরও বলেছে যে আবেদনকারী এবং অনেক প্রার্থীকে এমন শহরগুলি বরাদ্দ করা হয়েছে যেগুলি পৌঁছানোর জন্য তাদের পক্ষে অত্যন্ত অসুবিধাজনক, কারণ পরীক্ষার কেন্দ্রগুলি পরীক্ষার মাত্র দুই দিন আগে প্রকাশ করা হবে।

শীর্ষ আদালত পর্যবেক্ষণ করেছে যে আবেদন মঞ্জুর হলে “দুই লাখ শিক্ষার্থী এবং চার লাখ অভিভাবক ক্ষতিগ্রস্থ হবেন” এবং জিজ্ঞাসা করেছিলেন, “পাঁচজন আবেদনকারীর নির্দেশে, আমরা কি দুই লাখ শিক্ষার্থীর কেরিয়ারকে ঝুঁকির মধ্যে রাখতে পারি?”

প্রধান বিচারপতি বলেন, “শুধু এই আবেদনকারীদের কারণে আমরা এত প্রার্থীর ক্যারিয়ার ঝুঁকিতে ফেলতে পারি না।”

প্রবীণ আইনজীবী সঞ্জয় হেগড়ে, আবেদনকারীদের পক্ষে উপস্থিত হয়ে যুক্তি দিয়েছিলেন যে প্রার্থীদের জন্য সকালে একটি পরীক্ষা এবং বিকেলে আরেকটি পরীক্ষা দেওয়া কঠিন হবে।

We’re now on Telegram- Click to join

প্রধান বিচারপতি চন্দ্রচূড়ের নেতৃত্বে এবং বিচারপতি জে বি পারদিওয়ালা এবং মনোজ মিশ্রের সমন্বয়ে গঠিত বেঞ্চ আবেদনটি প্রত্যাখ্যান করে এবং আদেশ দেয়, “আমরা বিনোদন করছি না”।

Read More- NEET পেপার ফাঁস মামলায় সিবিআই ১৩ জনের বিরুদ্ধে প্রথম চার্জশিট দাখিল করেছে

মেডিকেল কোর্সের জন্য NEET-PG প্রবেশিকা পরীক্ষা প্রাথমিকভাবে ২৩শে জুন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিছু প্রতিযোগিতামূলক পরীক্ষায় অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক “সতর্কতামূলক ব্যবস্থা” হিসাবে এটি স্থগিত করেছিল।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.