Sandip Ghosh Arrest: গ্রেফতার সন্দীপ ঘোষ! আর্থিক দুর্নীতিতে সন্দীপ ছাড়া আর কারা কারা গ্রেফতার হলেন?

Sandip Ghosh Arrest
Sandip Ghosh Arrest

Sandip Ghosh Arrest: মহিলা চিকিৎসক ধর্ষণ ও খুনের জন্য নয়, আর্থিক দুর্নীতিতে সিবিআই-এর হাতে গ্রেফতার সন্দীপ ঘোষ

 

হাইলাইটস:

  • আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে একাধিক দুর্নীতির খবর প্রকাশ্যে এসেছিল
  • এবার আর্থিক দুর্নীতি কাণ্ডে সিবিআই-এর হাতে গ্রেফতার হলেন তিনি
  • শুধু তিনি একা নন, সিবিআই-এর জালে আরও তিনজন

Sandip Ghosh Arrest: আর জি কর কাণ্ডের প্রথমদিন থেকেই তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ সামনে আসছিল। অবশেষে জিজ্ঞাসাবাদ পর্বের ১৫ দিন পর সিবিআই-এর হাতে গ্রেফতার হলেন আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ (Sandip Ghosh)। তবে তিনি আর্থিক দুর্নীতি কাণ্ডেই গ্রেফতার হয়েছেন বলেই সূত্রের খবর। তবে তিনি একা নন, সিবিআই-এর জালে সন্দীপ সহ আরও তিনজন রয়েছে।

We’re now on WhatsApp – Click to join

গতকাল লাগাতার জিজ্ঞাসাবাদের পর অসংগতি মেলায় গ্রেফতার হন সন্দীপ ঘোষ। এরপর সুমন হাজরা, বিপ্লব সিনহা এবং আফসর আলি খান নামে আরও তিনজনকে আরজি করের আর্থিক দুর্নীতি কাণ্ডে গ্রেফতার করা হয়েছে বলেই জানা গেছে। সন্দীপের বিরুদ্ধে অভিযোগ, হাসপাতাল চত্বরে বেআইনি ভাবে ক্যাফে এবং পার্কিং লট সহ একাধিক বরাত পাইয়ে দিয়েছিলেন।

সন্দীপ ঘনিষ্ট আফসর আলি খানকেও এদিন দীর্ঘদিন জিজ্ঞাসাবাদ করে সিবিআই অফিসাররা। সূত্রের খবর, আফসর আলি খান সন্দীপের ডানহাত বলে গোটা আর জি কর হাসপাতালে পরিচিত ছিল৷ এমনকি সন্দীপের হয়ে একাধিক মানুষকে হুমকি দেওয়ারও অভিযোগ উঠেছিল ধৃত ব্যক্তির বিরুদ্ধে৷ এতটাই বিলাসবহুল জীবন ছিল যে, ৪০ লক্ষ টাকার গাড়ি চড়ে ঘুরে বেড়াত সে৷

We’re now on Telegram – Click to join

আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় যখন গোটা রাজ্য ক্ষোভে ফেটে পড়ছে, তখন আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে লাগাতার জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এরপর কলকাতা হাইকোর্টের নির্দেশে আর্থিক দুর্নীতি কাণ্ডেও সন্দীপের বিরুদ্ধেও তদন্তে নামে সিবিআই৷

আর জি করের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলির অভিযোগের পরিপ্রেক্ষিতেই প্রথমে এই তদন্ত শুরু হয়েছিল বলেই জানা গেছে৷ আখতার আলি আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধে টেন্ডার দুর্নীতি, মৃতদেহ পাচারের মতো একাধিক গুরুতর অভিযোগ করেছিলেন। আর্থিক দুর্নীতির তদন্তে নেমে আর জি কর হাসপাতালে গিয়ে একাধিক বার বিভিন্ন নথি সংগ্রহ করেছেন সিবিআই অফিসাররা৷ এমনকি তারা মর্গেও হানা দিয়েছিলেন।

Read more:- চাপের মুখে ইস্তফা, আর জি করের অধ্যক্ষের পদ থেকে সরে দাঁড়ালেন ডক্টর সন্দীপ ঘোষ

এদিন সন্দীপ ঘোষ গ্রেফতার হতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন আন্দোলনরত চিকিৎসকরা৷ তাদের বক্তব্য, কলকাতা পুলিশ যা করতে পারেনি তা করে দেখিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরপর তারা আশাবাদী যে, আর জি কর কাণ্ডে দোষীরাও খুব তাড়াতাড়ি ধরা পড়বে।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.