Trending News: প্রধানমন্ত্রী মোদি বাংলাদেশে হিন্দুদের সুরক্ষার জন্য আহ্বান জানিয়েছেন, বিস্তারিত জানুন

Trending News
Trending News

Trending News: প্রধানমন্ত্রী মোদি মহম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন, দেখুন অভিনন্দন জানিয়ে কী লিখেছেন

হাইলাইটস:

  • প্রধানমন্ত্রী মোদি দেশে হিন্দুদের সুরক্ষার জন্য আশা প্রকাশ করেছেন
  • হাসিনার ভারতে থাকার মধ্যে ইউনূসের কাছে মোদির বার্তা
  • ইউনূস বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে শপথ নিলেন, দেখুন

Trending News: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার নোবেল বিজয়ী মহম্মদ ইউনূসকে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে নিয়োগের পর অভিনন্দন জানিয়েছেন এবং দেশে হিন্দুদের সুরক্ষার জন্য আশা প্রকাশ করেছেন।

এক্স-এ একটি সোশ্যাল মিডিয়া পোস্টে, মোদি বাংলাদেশে হিন্দু এবং অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য “নিরাপত্তা এবং সুরক্ষা” এর গুরুত্বের উপর জোর দিয়েছেন।

“প্রফেসর মহম্মদ ইউনূসকে তার নতুন দায়িত্ব গ্রহণের জন্য আমার শুভেচ্ছা। আমরা হিন্দু এবং অন্যান্য সমস্ত সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা এবং সুরক্ষা নিশ্চিত করে স্বাভাবিক অবস্থায় দ্রুত ফিরে আসার আশা করি,” প্রধানমন্ত্রী মোদি লিখেছেন।

উপরন্তু, প্রধানমন্ত্রী মোদি উভয় দেশের জন্য “শান্তি, নিরাপত্তা এবং উন্নয়ন” এর পারস্পরিক লক্ষ্য অর্জনে বাংলাদেশের সাথে সহযোগিতা করার জন্য ভারতের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

We’re now on WhatsApp- Click to join

ইউনূস বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে শপথ নিলেন

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও প্রস্থানের পর বাংলাদেশে একটি অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে শপথ নেন মহম্মদ ইউনূস (৮৪)। বিতর্কিত চাকরির কোটা ব্যবস্থা নিয়ে তার সরকারের বিরুদ্ধে ব্যাপক ছাত্র-নেতৃত্বাধীন বিক্ষোভের প্রতিক্রিয়ায় হাসিনা সোমবার পদত্যাগ করেন এবং ভারতে চলে যান।

রাষ্ট্রপতির প্রাসাদ, বঙ্গভবনে এক অনুষ্ঠানে রাষ্ট্রপতি মহম্মদ শাহাবুদ্দিন শপথবাক্য পাঠ করান অর্থনীতিবিদ থেকে রাজনীতিবিদ।

We’re now on Telegram- Click to join

‘আইন-শৃঙ্খলা আমাদের প্রথম কাজ’

ইউনূস তার ভাষণে রাজনৈতিক ও সুশীল সমাজের নেতা, সামরিক জেনারেল এবং কূটনীতিকদের সামনে “সংবিধানকে সমর্থন, সমর্থন এবং রক্ষা করার” প্রতিশ্রুতি দেন।

তিনি কয়েক সপ্তাহের সহিংসতার পরে আদেশে ফিরে আসার আহ্বান জানিয়েছিলেন যার ফলস্বরূপ কমপক্ষে ৪৫৫ জন মারা গিয়েছিল, নাগরিকদের একে অপরকে রক্ষা করার আহ্বান জানিয়েছিল, যাদের লক্ষ্যবস্তু করা হয়েছে সংখ্যালঘুরা সহ।

“আইন-শৃঙ্খলা আমাদের প্রথম কাজ… আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক না করলে আমরা একধাপ এগিয়ে যেতে পারব না,” তিনি জোর দিয়েছিলেন। “জনগণের প্রতি আমার আহ্বান যদি আপনারা আমার উপর আস্থা রাখেন, তাহলে নিশ্চিত করুন যে দেশের কোথাও কারো বিরুদ্ধে কোনো হামলা হবে না।”

হাসিনার ভারতে থাকার মধ্যে ইউনূসের কাছে মোদির বার্তা

মহম্মদ ইউনূসকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অভিনন্দন বার্তা এমন এক সময়ে আসে যখন বাংলাদেশের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে রয়েছেন।

তার পদত্যাগের পর, ৭৬ বছর বয়সী আওয়ামী লীগ নেতা সোমবার দিল্লির কাছে একটি বিমানঘাঁটিতে অবতরণ করেন এবং এরপর থেকে তাকে কঠোর নিরাপত্তার মধ্যে একটি নিরাপদ স্থানে স্থানান্তরিত করা হয়।

তার ছেলে সজীব ওয়াজেদ জয়ের মতে হাসিনা ” কিছুদিনের জন্য ” দিল্লিতে থাকবেন বলে আশা করা হচ্ছে। বুধবার জার্মান সম্প্রচারকারী ডয়চে ভেলের সাথে একটি ভিডিও সাক্ষাৎকারে, জয় হাসিনার আশ্রয় চাওয়ার বিষয়ে জল্পনা-কল্পনাকে সম্বোধন করেছেন, তার মার্কিন যুক্তরাষ্ট্র বা যুক্তরাজ্যে যাওয়ার পরিকল্পনার প্রতিবেদনকে “গুজব” বলে উড়িয়ে দিয়েছেন।

অধিকন্তু, পররাষ্ট্র মন্ত্রক (MEA) বৃহস্পতিবার বলেছে যে হাসিনার ভবিষ্যত পরিকল্পনার সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি নির্ভর করছে এবং ভারতের পক্ষে তার থাকার বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া উপযুক্ত নয়।

Read More- বাংলাদেশ জামায়াতে ইসলামী হিন্দুদের উপর হামলার তীব্র নিন্দা করেছেন, দেখুন

আমাদের পররাষ্ট্রমন্ত্রী ইতিমধ্যে ব্যাখ্যা করেছেন যে প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতে আসার অনুমোদন স্বল্প নোটিশে দেওয়া হয়েছিল। বাংলাদেশ যতদূর উদ্বিগ্ন, পরিস্থিতি এখনও বিকশিত হচ্ছে। তার পরিকল্পনা সম্পর্কে কথা বলা উপযুক্ত হবে না, “এক প্রেস ব্রিফিংয়ের সময় এমইএ মুখপাত্র রণধীর জয়সওয়াল বলেছিলেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.