/

Planning Your Resume: আপনার জীবনবৃত্তান্ত পরিকল্পনা, বিভিন্ন কর্মজীবন স্তরে আপনার কাজ প্রদর্শন কিভাবে

Planning Your Resume: কর্মজীবনের বিভিন্ন স্তরের জন্য আপনার জীবনবৃত্তান্ত কীভাবে পরিকল্পনা করবেন?

হাইলাইটস:

  • আপনার জীবনবৃত্তান্ত কীভাবে পরিকল্পনা করবেন?
  • জীবনবৃত্তান্ত পরিকল্পনা করার জন্য এখানে কিছু পরামর্শ রয়েছে
  • নীচে সেগুলি পড়ুন এবং শেষে প্রো-টিপটি খুঁজুন

Planning Your Resume: আপনি কি ক্রমাগত একটি চাকরি খুঁজছেন এবং একটি পেতে অক্ষম? আপনি কি মনে করেন যে আপনার সমস্ত প্রাসঙ্গিক দক্ষতা রয়েছে কিন্তু আপনি সেগুলি সঠিকভাবে দেখাতে সক্ষম নন? আপনি কি একটি মন্তব্য পেয়েছেন যেমন জীবনবৃত্তান্তে আপনার দক্ষতা আপনি যে ভূমিকার জন্য আবেদন করেছেন সে অনুযায়ী? যদি হ্যাঁ, তাহলে সম্ভবত আপনি আপনার জীবনবৃত্তান্ত দিয়ে এইচআর ম্যানেজারকে প্রভাবিত করতে কোথাও অনুপস্থিত।

আপনি যদি একটি চাকরি খুঁজছেন, এবং একটি পেতে সক্ষম না হন, তাহলে এর চারপাশে বিভিন্ন কারণ থাকতে পারে। কিন্তু আপনি যদি মনে করেন যে এইচআর ম্যানেজার আপনার দক্ষতা সম্পর্কে জানতে পারেননি, তাহলে সম্ভবত আপনি আপনার জীবনবৃত্তান্ত দিয়ে তাদের প্রভাবিত করতে মিস করেছেন। এবং সত্য বিষয়গুলির জন্য, আপনি যে ভূমিকার জন্য আবেদন করছেন তার সাথে আপনার ক্যারিয়ারের স্তরের সম্পর্ক থাকা উচিত। অতএব, আপনাকে সৃজনশীলভাবে আপনার জীবনবৃত্তান্ত স্কেচ করতে হবে যাতে এটি আপনার সেরাটি প্রতিফলিত করতে পারে।

বিভিন্ন কর্মজীবনের স্তরের জন্য আপনার জীবনবৃত্তান্ত পরিকল্পনা করার জন্য এখানে কিছু পরামর্শ রয়েছে। নীচে সেগুলি পড়ুন এবং শেষে প্রো-টিপটি খুঁজুন –

১. এন্ট্রি লেভেলের জন্য

একজন বুদ্ধিমান নিয়োগকর্তা জানতে পারবেন যে তারা একটি এন্ট্রি-লেভেল চাকরির জন্য আবেদনকারী কর্মচারীর কাছে কী আশা করে। তারা চাইবে না যে আপনি আপনার দক্ষতায় মাস্টার হন, তবে আপনি যে চাকরির জন্য আবেদন করছেন তাতে আপনার প্রাসঙ্গিক আগ্রহ আছে কিনা তা তারা জানতে চায়। সুতরাং, একটি এন্ট্রি-লেভেল চাকরির জন্য, আপনার জীবনবৃত্তান্তে আপনি যে চাকরির জন্য আবেদন করছেন তাতে আপনার আগ্রহের প্রতিফলন হওয়া উচিত। এখানে, আপনি আপনার ইন্টার্নশিপ, স্বেচ্ছাসেবক অভিজ্ঞতা, সম্প্রদায়ের অভিজ্ঞতা, পুরষ্কার এবং স্বীকৃতি, কলেজ ক্লাব এবং কার্যকলাপ, পেশাদার এবং ব্যক্তিগত কৃতিত্ব এবং আপনি যা কিছু অনুভব করেন তা আপনাকে আলাদা এবং গুরুত্বপূর্ণ করে তোলে।

২. সহযোগী/ মিড ক্যারিয়ার লেভেল

আপনি যখন ৭-১০ বছরের বেশি পেশাদার অভিজ্ঞতা পান তখন মধ্য ক্যরিয়ার স্তরটি হতে পারে। এই সময়ে, আপনি সম্ভবত এমন একটি অবস্থায় থাকবেন যেখানে আপনি আপনার কুলুঙ্গি সংজ্ঞায়িত করতেন। এই সময়ে, আপনার জীবনবৃত্তান্তটি মূল দক্ষতা এবং সফট দক্ষতার সাথে ভারসাম্যপূর্ণ আপনার দক্ষতার নির্দেশক হওয়া উচিত। এখানে, আপনার জীবনবৃত্তান্তে যা প্রদর্শন করা উচিত তা হল আপনার শিক্ষা, আপনার বৃদ্ধি, আপনার সহযোগিতামূলক ক্ষমতা, বিশেষ প্রকল্প, নেতৃত্বের উদাহরণ এবং পারফরম্যান্সের শ্রেষ্ঠত্ব।

৩. নির্বাহী/পরিচালক স্তর

এই স্তরটি হল যখন আপনি ইতিমধ্যেই আপনার দক্ষতায় শিখেছেন। আসলে, আপনি এখানে সেরাদের একজন। এই সময়ে, আপনার দক্ষতা দেখানোর জন্য আপনার যথেষ্ট কাজের অভিজ্ঞতা থাকবে এবং লোকেরা আপনার দক্ষতা নিয়ে সত্যিই সন্দেহ করবে না। এই মুহুর্তে তারা যা চাইবে তা অবশ্যই আপনার জন্য আপনার পরিচালনার দক্ষতা এবং নেতৃত্বের দক্ষতা প্রমাণ করবে। এই স্তরের জন্য, আপনি আপনার নেতৃত্বের ক্ষমতা, উচ্চ-পারফরম্যান্স টিম তৈরির ক্ষমতা, নাশপাতি থেকে নাশপাতি সহযোগিতা, পরামর্শ দেওয়ার সুযোগ, কর্মচারী বিকাশ, কৌশলগত ক্ষমতা এবং আরও অনেক কিছু যোগ করতে পারেন।

প্রো টিপ – আপনি যখন চাকরির শূন্যতা দেখেন, আপনি কি শুধু আপনার জীবনবৃত্তান্ত পিডিএফ বাছাই করে প্রাসঙ্গিক মেইল ​​বডিতে পাঠান? যদি হ্যাঁ, তাহলে সম্ভবত এখানেই আপনার অভাব রয়েছে। আপনি যে চাকরির জন্য আবেদন করছেন সেই অনুযায়ী আপনার জীবনবৃত্তান্ত কাস্টমাইজ করুন। বিশেষ করে এন্ট্রি-লেভেল এবং মিড-ক্যারিয়ার স্তরের জন্য, এমন উদাহরণ হতে পারে যেখানে আপনার নিয়োগকর্তা আপনার আগ্রহের জন্য একাধিক কুলুঙ্গি খুঁজে পাবেন। এবং যদি তা হয় এবং আপনার জীবনবৃত্তান্তও যদি এটি প্রতিফলিত করে তবে সমস্যা হতে পারে। সুতরাং, আপনি যখনই আপনার জীবনবৃত্তান্ত পাঠান, নিশ্চিত করুন যে এটি শুধুমাত্র বর্তমান চাকরির জন্য আপনি যে চাকরির জন্য আবেদন করছেন তার সাথে মেলে। আপনি যখনই এটি পাঠান তখন এটি কাস্টমাইজ করুন।

সুতরাং, বিভিন্ন কর্মজীবনের স্তরে আপনার জীবনবৃত্তান্তের পরিকল্পনা করার সময় এই মৌলিক বিষয়গুলি আপনাকে মূলত মনে রাখা উচিত। আমরা আপনার কর্মজীবনে সব ভাগ্য কামনা করি।

এইরকম আরও জীবন ধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.