Navratri 2022: এই নবরাত্রিতে এই ৬ টি জিনিস বাড়িতে নিয়ে যান, সুখে কোনো কমতি হবে না।

Navratri 2022: এই ৬ টি জিনিস মায়ের প্রিয়, ঘরে প্রচুর সুখ আনবে, অবশ্যই আনবে

হাইলাইটস:

  • এ বছর ২৬ শে সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে শারদীয়া নবরাত্রি
  • একটি বিশ্বাস আছে যে নবরাত্রির সময় কিছু জিনিস বাড়িতে আনা হলে মায়ের আশীর্বাদ পাওয়া যায়
  • ভক্তদের সমস্ত মনোবাঞ্ছা পূরণ হয়

Navratri 2022: এই বছর ২৬শে সেপ্টেম্বর থেকে শারদীয়া নবরাত্রি শুরু হচ্ছে। আসুন আমরা আপনাকে বলি যে নবরাত্রির নয় দিন ধরে দেবীর নয়টি রূপের পূজা করা হয়। হিন্দু ধর্মে নবরাত্রি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। মানুষ এই ৯ দিন মা দুর্গার নয়টি রূপের পূজা করে। নবরাত্রির সময় দেবী মায়ের আরাধনার সময় অনেক নিয়মের সঙ্গে পূজা ও উপবাস করা হয়।

একটি বিশ্বাস আছে যে নবরাত্রির সময় কিছু জিনিস বাড়িতে আনা হলে মায়ের আশীর্বাদ পাওয়া যায় এবং ভক্তদের সমস্ত মনোবাঞ্ছা পূরণ হয়। নবরাত্রির সময় পূজা এবং উপবাস অনেক নিয়মের সাথে করা হয়। বিশ্বাস অনুসারে, নবরাত্রির সময় কিছু জিনিস বাড়িতে আনা হলে মা অবশ্যই খুশি হন এবং আপনার বাড়িতে কখনও অর্থের অভাব হয় না।

পদ্মের উপর বসে থাকা মা লক্ষ্মীর ছবি: যদি আপনার জীবনে অর্থের অভাব থাকে, তাহলে নবরাত্রির সময় আপনি বাড়িতে পদ্মের উপর বসে থাকা মা লক্ষ্মীর ছবি নিয়ে আসতে পারেন। আপনাকে শুধু মনে রাখতে হবে যে ফটোতে তাদের হাত থেকে টাকা ঝরছে। আসুন আমরা আপনাকে বলি যে পদ্ম হল দেবী লক্ষ্মীর প্রিয় ফুল। অতএব, দেবী লক্ষ্মীকে খুশি করতে, নবরাত্রির সময় আপনার বাড়িতে পদ্ম সম্পর্কিত ছবি বা পদ্ম ফুল আনা উচিত।

স্বর্ণ এবং রৌপ্য মুদ্রা: বিশ্বাস অনুসারে, নবরাত্রির সময় আপনার স্বর্ণ এবং রৌপ্য মুদ্রা কেনা উচিত। নবরাত্রির সময় সোনা ও রৌপ্য মুদ্রা কেনা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বিশেষ করে যদি এতে দেবী লক্ষ্মী এবং গণেশের ছবি থাকে, তবে তা আরও বেশি শুভ।

১৬ টি মেকআপ আইটেম: বিশ্বাস অনুসারে, নবরাত্রির সময় সমস্ত মহিলাদের তাদের বাড়িতে ১৬ টি মেকআপ আইটেম আনা উচিত। আসুন আমরা আপনাকে বলি যে নবরাত্রির সময় ১৬ টি মেকআপ সামগ্রী এনে বাড়ির মন্দিরে রাখলে মায়ের আশীর্বাদ সর্বদা বাড়িতে থাকে।

ময়ূর এর পালক: শাস্ত্র অনুসারে ময়ূরের পালক অত্যন্ত শুভ বলে মনে করা হয়। আসুন আমরা আপনাকে বলি যে নবরাত্রির সময় মা সরস্বতীর প্রিয় ময়ূরের পালক বাড়িতে এনে মন্দিরে রাখলে আমরা অনেক উপকার পাই। বিশ্বাস অনুসারে, শিক্ষার্থীদের ঘরে ময়ূরের পালক রাখলে তা তাদের জ্ঞান অর্জনে সহায়তা করে। শুধু তাই নয়, লকারের কাছে ময়ূরের পালক রাখা আর্থিক অবস্থার উন্নতিতেও সাহায্য করে।

কলা গাছ: নবরাত্রির সময় বাড়িতে একটি কলা গাছ লাগানো খুব শুভ বলে মনে করা হয়। আপনার বাড়ির আঙ্গিনায় একটি কলার চারা রোপণ করুন এবং প্রতিদিন পুজো করার পরে তাতে জল দিন।

তুলসি গাছ: আপনার বাড়িতে যদি তুলসি গাছ না থাকে, তাহলে নবরাত্রির সময় এটি আপনার বাড়িতে লাগান এবং ভাল যত্ন নিন। এছাড়াও একটি ঘি প্রদীপ জ্বালান। এটি করলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায় এবং ধন-সম্পদের অভাব হয় না।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.