Mankameshwar Temple Issues New Guidelines For Devotees: লখনউয়ের মানকামেশ্বর মন্দির তিরুপতি লাড্ডু সারির মধ্যে বাজার থেকে কেনা নৈবেদ্য নিষিদ্ধ করেছে

Mankameshwar Temple Issues New Guidelines For Devotees
Mankameshwar Temple Issues New Guidelines For Devotees

Mankameshwar Temple Issues New Guidelines For Devotees: এই পদক্ষেপের লক্ষ্য নৈবেদ্যগুলির বিশুদ্ধতা এবং নিরাপত্তা নিশ্চিত করা, মন্দিরের ঐতিহ্য রক্ষা করা, আরও পড়ুন

হাইলাইটস:

  • ভক্তদের জন্য নতুন নির্দেশিকা
  • বিশুদ্ধতা এবং ভক্তি উপর ফোকাস
  • UP FSDA মথুরা থেকে নমুনা সংগ্রহ করে

Mankameshwar Temple Issues New Guidelines For Devotees: অন্ধ্রপ্রদেশের তিরুপতি বালাজি মন্দিরে বিখ্যাত লাড্ডু প্রসাদে কথিত ভেজালকে ঘিরে বিতর্কের পর, এর প্রভাব এখন সারা দেশে অনুভব করা হচ্ছে। এই উদ্বেগের প্রতিক্রিয়া হিসাবে, উত্তর প্রদেশের লখনউতে বিখ্যাত মানকামেশ্বর মন্দির বাজার থেকে কেনা অফার (প্রসাদ) নিষিদ্ধ করে একটি সিদ্ধান্তমূলক পদক্ষেপ নিয়েছে। মহন্ত দিব্যগিরি একটি অফিসিয়াল বিজ্ঞপ্তি জারি করে অনুরোধ করেছেন যে মন্দিরের গর্ভগৃহে আচার-অনুষ্ঠানের জন্য ভক্তরা শুধুমাত্র বাড়িতে তৈরি নৈবেদ্য বা শুকনো ফল আনতে পারেন। বিজ্ঞপ্তি অনুসারে, ভক্তদের এখন মন্দিরের গর্ভগৃহে আচার অনুষ্ঠানের জন্য বাড়িতে তৈরি নৈবেদ্য বা শুকনো ফল আনতে হবে।

We’re now on WhatsApp – Click to join

ভক্তদের জন্য নতুন নির্দেশিকা

মন্দির কর্তৃপক্ষের মতে, দেবতাকে নিবেদনের ক্ষেত্রে পবিত্রতা ও পবিত্রতা নিশ্চিত করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। “এখন থেকে, শুধুমাত্র ভক্তদের বাড়িতে তৈরি প্রসাদ বা শুকনো ফল মন্দিরে প্রসাদ হিসাবে গ্রহণ করা হবে। বাজার থেকে কেনা মিষ্টি এবং অন্যান্য প্রক্রিয়াজাত আইটেমগুলি আর আচারের জন্য অনুমোদিত নয়,” বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

Read more – তুষার ও বন্যার সতর্কতা অস্ট্রিয়া, জার্মানি, চেক প্রজাতন্ত্রকে গ্রাস করেছে, যার জন্য ইউরোপ ভ্রমণ এখন দুঃস্বপ্ন

বিশুদ্ধতা এবং ভক্তি উপর ফোকাস

মন্দির প্রশাসন জোর দিয়েছিল যে এই পদক্ষেপটি ভক্তদের আধ্যাত্মিক অভিজ্ঞতা বাড়ানোর লক্ষ্যে তাদের ভালবাসা এবং ভক্তি সহ প্রসাদ প্রস্তুত করতে উত্সাহিত করে। বিশ্বাস হল যে বাড়িতে তৈরি প্রসাদ দেবতার প্রতি গভীর ব্যক্তিগত সংযোগ এবং আন্তরিকতা প্রতিফলিত করে, যা ঐতিহ্যগত অনুশীলনের সাথে আরও ঘনিষ্ঠভাবে সারিবদ্ধ করে।

UP FSDA মথুরা থেকে নমুনা সংগ্রহ করে

বিতর্কের মধ্যে, উত্তরপ্রদেশ ফুড সেফটি অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফএসডিএ) মথুরার মন্দিরের বাইরে ‘প্রসাদম’ হিসাবে বিক্রি হওয়া আইটেমগুলির ১৩টি নমুনা সংগ্রহ করেছে এবং সেগুলি পরীক্ষার জন্য পাঠিয়েছে, রবিবার একজন কর্মকর্তা বলেছেন। গত দুই দিনে মথুরার বিখ্যাত শ্রী কৃষ্ণ জন্মভূমি মন্দির, বৃন্দাবনের ঠাকুর বাঁকে বিহারী মন্দির এবং গোবর্ধনের দান ঘাটি মন্দির থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। FSDA সহকারী কমিশনার ধীরেন্দ্র প্রতাপ সিং বলেছেন, তিরুপতি লাড্ডুতে কথিত ভেজালের আলোকে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

We’re now on Telegram – Click to join

তিরুপতি বালাজি মন্দিরের লাড্ডুর সারি 

১৯শে সেপ্টেম্বর, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু দাবি করে একটি বিতর্কের জন্ম দেন যে তিরুপতি লাড্ডু তৈরিতে পশুর চর্বি সহ নিম্নমানের উপাদান ব্যবহার করা হয়েছিল, তিরুপতির শ্রী ভেঙ্কটেশ্বর মন্দিরে দেওয়া মিষ্টি, আগের যুবজন শ্রমিক রাইথুর সময়। কংগ্রেস পার্টি (ওয়াইএসআরসিপি) সরকার। এর প্রতিক্রিয়ায়, বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচপি) জাতীয় মুখপাত্র বিনোদ বানসাল এটিকে “গুরুতর অপরাধ” এবং ভক্তদের এবং তাদের ধর্মীয় অনুভূতির বিরুদ্ধে একটি “অমার্জনীয় ষড়যন্ত্র” বলে অভিহিত করেছেন।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.