Mamata Banerjee on Chandrayaan-3: চন্দ্রযান ৩-এর বিরাট সাফল্যের পর ট্যুইট করে দেশবাসীকে অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee on Chandrayaan-3: ট্যুইটে তিনি দেশবাসীর সাথে সাথে ইসরোকেও শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়েছেন

 

হাইলাইটস:

  • গতকাল সন্ধ্যে ৬টা ৪ মিনিটে চন্দ্রযান ৩ সফলভাবে অবতরণ করেছে চাঁদের দক্ষিণ মেরুতে
  • চন্দ্রযান ৩-এর বিরাট সাফল্যের জন্য ট্যুইটে দেশবাসীকে অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী
  • ইসরো-সহ চন্দ্রযান ৩-এর প্রতিটি স্টেকহোল্ডারকেও শুভেচ্ছা জানালেন তিনি

Mamata Banerjee on Chandrayaan-3: ইসরোর তরফে পাঠানো চন্দ্রযান ৩-এর অভিযান আজ সফল হয়েছে। ঘড়ির কাঁটায় ঠিক সন্ধ্যে ৬টা ৪ মিনিট চাঁদের দক্ষিণ মেরুতে সফলভাবে অবতরণ করেছে চন্দ্রযান-৩। এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থেকেছে ১৪০ কোটি ভারতবাসী। প্রধানমন্ত্রীও ভার্চুয়াল মাধ্যমে উপস্থিত ছিলেন দক্ষিণ আফ্রিকা থেকে।

চন্দ্রযান ৩-এর এই ঐতিহাসিক সাফল্যের পর ট্যুইটারে দেশবাসীকে অভিনন্দন এবং ইসরোকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সারা বিশ্বের মধ্যে ভারতই প্রথম কোনও দেশ, যে চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণে সফল হয়েছে। ট্যুইটারে মুখ্যমন্ত্রী লিখেছেন, “জয় চন্দ্রযান ৩। চন্দ্রাভিযানে এই দুর্দান্ত সাফল্যের জয়। ইসরোর জয়।”

তিনি আরও লেখেন, “ভারতবর্ষ যে বিজ্ঞানচর্চায় এবং প্রযুক্তিতে কতটা এগিয়ে গিয়েছে, তা আজ আবারও প্রমাণ করে দিলেন আমাদের দেশের বিজ্ঞানীরা। এখন ভারতবর্ষও ‘মহাকাশের সুপার লিগে’ তাদের খাতা খুলে ফেলেছে।” এখানেই শেষ নয়, তিনি ট্যুইটে আরও লেখেন, ‘আসুন এই গৌরবের মুহূর্ত আমরা সকলে মিলে একসাথে উদযাপন করি এবং জ্ঞান ও প্রয়োগের ক্ষেত্রে দেশের অগ্রগতির জন্য আরও প্রার্থনা করি।’ ইসরোর বিরাট সাফল্যের জন্য ইসরো-সহ চন্দ্রযান ৩-এর প্রতিটি স্টেকহোল্ডারকেও শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কারণ তাঁদের অক্লান্তিক পরিশ্রমেই আজ চন্দ্রযান ৩ সাফল্য অর্জন করতে পেরেছে। অবশ্য এর আগেও মুখ্যমন্ত্রী চন্দ্রযান ৩-এর সাফল্য কামনায় ট্যুইট করেছিলেন।

এছাড়া চন্দ্রযান ৩-এর বিরাট সাফল্যের পর সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও ট্যুইট করে ইসরোকে ধন্যবাদ জানিয়েছেন গোটা দেশকে গর্বিত করার জন্য। এবং বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও ট্যুইট করে ইসরোকে অভিনন্দন জানিয়েছেন ইতিহাস সৃষ্টির করার জন্য।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.