Mamata Banerjee: লা লিগার তরফে বাংলায় বিশ্বমানের ফুটবল অ্যাকাডেমি গড়ে তোলা হবে, মাদ্রিদ থেকে এমনই ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

Mamata Banerjee: লা লিগার কর্তৃপক্ষের সাথে বৈঠকে মুখ্যমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

হাইলাইটস:

  • লা লিগা কলকাতায় বিশ্বমানের ফুটবল ক্লাব গড়ে তুলবে
  • মাদ্রিদ থেকে ঘোষণা মুখ্যমন্ত্রীর
  • তাঁর সাথে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় সহ বাংলার তিন প্রধান ক্লাবের কর্তারা

Mamata Banerjee: মাদ্রিদ থেকে বাংলার জন্য খুশির খবর শোনালেন মুখ্যমন্ত্রী। স্পেন সফরে যাওয়ার আগেই একটা আভাস গিয়েছিল ‘খেলা হবে’-এর। কারণ বাংলার ফুটবলের জন্য বড়সড় সাফল্য আনতেই মাদ্রিদে লা লিগার প্রেসিডেন্টের সাথে বৈঠক হওয়ার কথা ছিল তাঁর। এবার যেমন প্রতিশ্রুতি তেমনই ফল। অবশেষে বাংলার ফুটবলের জন্য বড়সড় সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

লা লিগার প্রেসিডেন্ট জাভিয়ার তেভাসের সঙ্গে বৈঠকের পরই মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, লা লিগা কর্তৃপক্ষ কলকাতায় ফুটবল অ্যাকাডেমি গড়তে চলেছে খুব শীঘ্রই। যার ফলে বলা যায়, মুখ্যমন্ত্রীর স্পেন সফরে শুধু মাদ্রিদে খেলা হল না, খেলা জিতলেনও বাংলার মুখ্যমন্ত্রী। এমনকি বাংলায় ফুটবল অ্যাকাডেমি গড়া নিয়ে লা লিগা কর্তৃপক্ষের সঙ্গে একটি মউ স্বাক্ষরিত হয়েছে বলে সূত্রের খবর।

বিশেষজ্ঞরা মনে করছেন, এই সিদ্ধান্তটি বাংলার ফুটবলের ভবিষ্যতের স্বার্থে একটি বড় পদক্ষেপ হতে পারে। শুধু তাই নয়, লা লিগার প্রেসিডেন্টও এই নতুন দিক নিয়ে খুবই আশাবাদী। তিনি জানিয়েছেন, লা লিগার তরফ থেকেই উদ্যোগ নেওয়া হবে নতুন প্রতিভা খুঁজে আনার। আর মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়েছেন জমি সহ অন্যান্য কোনও কিছুর সমস্যা হবে না বাংলায়।

লা লিগা কর্তৃপক্ষের সাথে বৈঠকের পর মুখ্যমন্ত্রী বলেন, “লা লিগার কর্তৃপক্ষের সঙ্গে আমাদের ইতিবাচক বৈঠক হয়েছে। আলোচনার শেষে উভয় পক্ষের মধ্যে একটি মউ স্বাক্ষরিতও হয়েছে। লা লিগা কর্তৃপক্ষ কলকাতায় একটি ফুটবল অ্যাকাডেমি গড়ে তুলবে। লা লিগার কর্তারা খুব দ্রুত কলকাতায় আসবেন। আমাদের তরফ থেকেও সব রকম সাহায্য করা হবে তাঁদের। আমি শুধুমাত্র চাই বাংলার ফুটবলের উন্নয়নে জন্য বাংলাতেও একটি বিশ্বমানের ফুটবল অ্যাকাডেমি গড়ে উঠুক। সেখান থেকে মেসি এবং রোনাল্ডোর মত প্লেয়ারও তৈরি হোক।”

মুখ্যমন্ত্রীর সঙ্গে এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন বাংলার মহারাজ তথা প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় সহ বাংলার তিন প্রধান ক্লাব যথাক্রমে ইস্টবেঙ্গল-মোহনবাগান-মহমেডানের শীর্ষ কর্তারা। বৈঠক শেষে সৌরভ বলেন, “গোটা ভারতের কাছেই অসাধারণ এক মুহূর্ত হতে চলেছে। আশা করি স্প্যানিশ ফুটবল কলকাতার বুকে আলাদা এক দৃষ্টান্ত গড়তে পারবে। আপনারা শুধু একবার কলকাতায় আসলেই বুঝতে পারবেন কেন কলকাতা এই অ্যাকাডেমি গড়ে তোলার জন্য আদর্শ জায়গা।”

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.