Mamata Banerjee: বেড়ে গেল দুর্গাপুজোর অনুদান, ৭০ থেকে বেড়ে হল ৮৫ হাজার টাকা.. আগামী বছর ১ লক্ষ…বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রী

Mamata Banerjee
Mamata Banerjee

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর আর্থিক অনুদান বাড়ানোর পরে খুশি ক্লাবের কর্মকর্তারাও

 

হাইলাইটস:

  • প্রতি বছরের মতো এবারেও পুজোর অনেক আগেই রাজ্যের ক্লাবগুলির সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • বৈঠকে পুজোর অনুদান বাড়ানোর ঘোষণা করেন তিনি
  • সঙ্গে পুজো কমিটিগুলি এবং প্রশাসনকেও সক্রিয় থাকতে বলেছেন

Mamata Banerjee: আর মাত্র কিছু মাসের অপেক্ষা। আর তারপরেই বাঙালির শ্রেষ্ঠ দুর্গাপুজো। প্রতি বছরের মতো এ বারেও পুজোর অনেক আগেই রাজ্যের ক্লাবগুলির সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার অর্থাৎ গতকাল নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে বিকাল ৪টে থেকে এই বৈঠক শুরু হয়।

We’re now on WhatsApp – Click to join

এই বৈঠকে রাজ্যের বিভিন্ন জেলার দুর্গাপুজো কমিটিগুলিকে নিয়ে এই বৈঠক করেন মুখ্যমন্ত্রী। আর সেই বৈঠকেই পুজোর অনুদান বাড়ানোর ঘোষণা করেন তিনি। অনুদান ৭০ হাজার থেকে বেড়ে হল ৮৫ হাজার টাকা। শুধু তাই নয়, আগামী বছর আরও বেড়ে ১ লক্ষ টাকা অনুদান পাবে ক্লাবগুলি, এমনই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এমনকি ফায়ার লাইসেন্স-সহ সব ধরণের কর মকুব করল রাজ্য সরকার।

মুখ্যমন্ত্রী জানান, রাজ্যজুড়ে ৪৩ হাজারের বেশি পুজো হয়। কলকাতা পুলিশের অধীনে ২৭৯৩টি এবং রাজ্য পুলিশ এলাকায় ৪০ হাজারের মতো দুর্গাপুজো হয়। নিরাপত্তা রক্ষাতেও পুজো কমিটিগুলির সহযোগিতা চেয়েছেন মুখ্যমন্ত্রী।

We’re now on Telegram – Click to join

এই বৈঠকে তিনি উল্লেখ করেন ভিআইপি কার্ডের কথাও। তিনি জানান, ‘আমি ভিআইপি কার্ডের বরাবর বিরুদ্ধে। সাধারণ মানুষ ঘণ্টার পর ঘণ্টা মণ্ডপের বাইরে লাইন দিয়ে দাঁড়াবে, আর ভিআইপিরা আগে ঢুকে যাবে, আমি এটার পক্ষপাতী নই।’ তিনি বাসস্ট্যান্ড এবং ফেরি ঘাটগুলিও দেখতে বলেন। মেয়েদের নিরাপত্তা নিয়ে যেন কোনও সমস্যা না হয় তাই আরও বেশি ভলিন্টিয়ার রাখার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। ভিড় এড়াতে আলাদা এন্ট্রি ও এক্সিট করতেও বলেন তিনি।

Read more:- ভাইপোর বিয়েতে না গেলেও সৌজন্যতার খাতিরে আম্বানিদের বিয়েতে গেলেন মুখ্যমন্ত্রী, চর্চা নেটপাড়ায়

মুখ্যমন্ত্রীর কড়া হুঁশিয়ারি, ‘মনে রাখবেন দুর্গাপুজো কিন্তু রাজনীতির বাইরে। যদি কোনও দুর্ঘটনা ঘটে তবে সেই পুজো ব্ল্যাকলিস্ট হয়ে যাবে।’ চলতি বছরের অক্টোবরের ৯ তারিখ মহাষষ্ঠী থেকে শুরু হতে চলেছে দুর্গাপুজো। সুতরাং হাতে বাকি আর মাত্র ৭৫ দিন। ইতিমধ্যে প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রীর আর্থিক অনুদান বাড়ানোর পরে আরও খুশি ক্লাবের কর্মকর্তারা।

এইরকম রাজ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.