Mamata Banerjee: রাজ্যে বিনিয়োগ আনতে উদ্যোগী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আগামী সেপ্টেম্বর মাসেই স্পেন ও দুবাই যাওয়ার সম্ভাবনা

Mamata Banerjee: পশ্চিমবঙ্গে লগ্নি টানতে সেপ্টেম্বরেই বিদেশ সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

হাইলাইটস:

  • নবান্ন সূত্রে খবর ৫-৬ দিনের বিদেশ সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী
  • এই মর্মে বিদেশ মন্ত্রকের থেকে বিদেশ সফরের অনুমতি চাওয়া হয়েছে
  • সেখান থেকে সম্মতি পাওয়া গেলেই বিদেশ সফরের চূড়ান্ত দিনক্ষণ স্থির করা হবে বলে সূত্রের খবর

Mamata Banerjee: পশ্চিমবঙ্গে লগ্নি টানতে ফের উদ্যোগী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী সেপ্টেম্বর মাসেই বিদেশ সফরে যাওয়ার সম্ভাবনা মুখ্যমন্ত্রীর। নবান্ন সূত্রে খবর, রাজ্যে লগ্নি টানতে আগামী মাসে স্পেন ও দুবাইয়ে যাওয়ার কথা রয়েছে তাঁর। সেপ্টেম্বরের মাঝামাঝি করে এই দুই দেশে সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী। এই মর্মে বিদেশ মন্ত্রকের থেকে ৫-৬ দিনের জন্য বিদেশ সফরের অনুমতি চাওয়া হয়েছে। সেখান থেকে সম্মতি পাওয়া গেলেই বিদেশ সফরের চূড়ান্ত দিনক্ষণ স্থির করা হবে। এখন পর্যন্ত নবান্ন সূত্রে যা খবর, ৫-৬ দিনের বিদেশ সফরে দুই দেশের শিল্পপতিদের সঙ্গে বৈঠক করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, একুশে তৃতীয়বার সরকার গঠনের পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর অবস্থান স্পষ্ট করে দিয়ে জানিয়েছিলেন, তিনি আরও বেশি লগ্নি আনতে চান বাংলায়। রাজ্যে যে শিল্পবিমুখ ভাবমূর্তি তৈরি হয়েছে বলে বিরোধীরা বার বার অভিযোগ তোলে, ইতিমধ্যেই সেই ভাবমূর্তি কাটিয়ে উঠতে বেশ কিছু পদক্ষেপ করেছেন মুখ্যমন্ত্রী। রাজ্যে প্রত্যেক বছর বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে বিভিন্ন দেশের শিল্পপতি ও উদ্যোগপতিদের আমন্ত্রণ জানানো হয়। কিন্তু এতকিছুর পরেও বাংলায় সেই অর্থে বড়সড় কোনও শিল্প আসেনি। এই অবস্থায় বাংলায় বিনিয়োগ আনতে মুখ্যমন্ত্রীর স্পেন ও দুবাই সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন ওয়াকিবহল মহল। মুখ্যমন্ত্রীর এই বিদেশ সফরে শেষ অবধি পশ্চিমবঙ্গের লগ্নিতে ‘খরা’ কাটে কি না, এখন সেই দিকে নজর থাকবে।

রাজ্য সংক্রান্ত এইরকম গুরুত্বপূর্ণ আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.