Jadavpur University: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র মৃত্যুরহস্যতে দ্বিতীয় রিপোর্টেও সন্তুষ্ট নয় ইউজিসি! ফের রিপোর্ট তলব করা হল

Jadavpur University: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় রিপোর্টও অসন্তোষজনক বলেই মনে করছে ইউজিসি

 

হাইলাইটস:

  • ইউজিসি-র গাইডলাইন উপেক্ষা করেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চলত র‍্যাগিং
  • এবার ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় বিশ্ববিদ্যালয়ের কাছে দ্বিতীয়বার রিপোর্ট তলব করেছিল ইউজিসি
  • তবে দ্বিতীয় রিপোর্টেও সন্তুষ্ট নয় ইউজিসি

Jadavpur University: ইউজিসি-র তরফে গাইডলাইন থাকা সত্ত্বেও বিশ্ববিদ্যালয়ের হস্টেলে কীভাবে র‍্যাগিং হত এবং প্রথম বর্ষের ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কাছে রিপোর্ট তলব করেছিল ইউজিসি। তবে ইউজিসি-র তরফে জানানো হয়েছিল তাঁরা বিশ্ববিদ্যালয়ের রিপোর্টে সন্তুষ্ট নয়। যার ফলে দ্বিতীয় রিপোর্ট পাঠানোর নোটিশ দেওয়া হয়েছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়কে।

এবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় রিপোর্টেও সন্তুষ্ট নয় ইউজিসি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে দ্বিতীয় দফায় যা উত্তর দেওয়া হচ্ছে তা অসন্তোষজনক বলেই মনে করছে ইউজিসি। এবার ইউজিসি-র তরফে তৃতীয়বারের জন্য চিঠি দেওয়া হচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়কে। এবং চিঠিতে জানানো হয়েছে, ঘটনাটির একটি বিস্তারিত ব্যাখ্যা এবং এতে বিশ্ববিদ্যালয়ের পদক্ষেপ চাওয়া হয়েছে ইউজিসি-র তরফে।

কোনও বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং বা এর ফলে ছাত্র মৃত্যুর ঘটনা একবারেই কাম্য নয়। যাদবপুর বিশ্ববিদ্যালয় সম্পর্কে ইউজিসি-র পর্যবেক্ষণ, “র‍্যাগিং খুব গুরুত্বপূর্ণ একটি বিষয় যা বিশ্ববিদ্যালয়ের নজরে আনা উচিত। ইউজিসি মনে করে যে, বিশ্ববিদ্যালয়ের তরফে উচিত পড়ুয়াদের একটি সুস্থ পরিবেশ দেওয়া।”

তাঁরা স্পষ্ট জানায়, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় রিপোর্টেও সন্তুষ্ট নয় তাঁরা। ফের বিশ্ববিদ্যালয়কে চিঠি পাঠাতে চলেছেন তাঁরা। গত সপ্তাহের শেষের দিকেই বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় রিপোর্ট পৌঁছয় ইউজিসি-তে। অবশ্য এই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে যাদবপুর বিশ্ববিদ্যালযের নবনিযুক্ত উপাচার্য বুদ্ধদেব সাউ জানান, ‘বিশ্ববিদ্যালয়ের অ্যান্টি র‍্যাগিং কমিটির বৈঠকের পরেই আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর দেব।’

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.