Indian Railways: কোন ক্যাটাগরির যাত্রীরা ট্রেন ভ্রমণে ৫৫ শতাংশ ছাড় পেলেন, কী বললেন রেলমন্ত্রী জানুন

Indian Railways: দেশের প্রতিটি ট্রেনে এই ছাড় পাওয়া যাচ্ছে, মিডিয়ার প্রশ্নের কী উত্তর দিলেন রেলমন্ত্রী?

হাইলাইটস:

  • প্রবীণ নাগরিকদের কাছ থেকে আনুমানিক এই বহু কোটি টাকা আয় করেছেন
  • গণমাধ্যমের প্রশ্নের সরাসরি কোনো উত্তর দেননি তিনি
  • প্রবীণ নাগরিক এবং মিডিয়া ব্যক্তিরা ট্রেন ভ্রমণে ছাড় পাবেন

Indian Railways: লকডাউন চলাকালীন দেশে রেল চলাচল সম্পূর্ণভাবে বন্ধ ছিল। একই সময়ে, যখন এটি ২০২২ সালের জুনে পুরোপুরি পুনরায় চালু হয়েছিল, রেল মন্ত্রক এই ছাড়গুলি পুনরুদ্ধার করেনি। এরপর থেকে সংসদের উভয় কক্ষসহ বিভিন্ন প্ল্যাটফর্মে বিষয়টি উত্থাপিত হয়েছে।

প্রবীণ নাগরিক এবং মিডিয়া ব্যক্তিরা ট্রেন ভ্রমণে ছাড় পাবেন

বুলেট ট্রেন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা করতে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব আহমেদাবাদে রয়েছেন। এমন সংবাদ সম্মেলনে সাংবাদিকরা ট্রেনের রেয়াতি রেট নিয়ে প্রশ্ন করেন। এ প্রশ্নের সরাসরি কোনো উত্তর দেননি তিনি। তিনি বলেন, প্রবীণ নাগরিক ও গণমাধ্যমকর্মীদের ট্রেন ভ্রমণে ৫৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

দেশের প্রতিটি ট্রেনে এই সুবিধা পাওয়া যাচ্ছে

বুলেট ট্রেন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা করতে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব আহমেদাবাদে রয়েছেন। এই উপলক্ষে এক প্রেস কনফারেন্সে রেয়াতি ট্রেন ভাড়া সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেছিলেন যে প্রাক-কোভিডের পরে, প্রবীণ নাগরিক এবং মিডিয়া ব্যক্তিদের ট্রেন ভ্রমণে ৫৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। দেশের প্রতিটি ট্রেনে এই ছাড় পাওয়া যাচ্ছে।

গণমাধ্যমের প্রশ্নের সরাসরি কোনো উত্তর দেননি তিনি

এই সংবাদ সম্মেলনে ছাড়পত্র ফিরিয়ে আনার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের সরাসরি কোনো উত্তর দেননি তিনি। ২০২০ সালের মার্চ মাসে আরোপিত কোভিড-১৯ লকডাউনের আগেও, রেলমন্ত্রী প্রবীণ নাগরিক এবং সরকার-স্বীকৃত সাংবাদিকদের ট্রেন ভাড়ায় ৫০ শতাংশ ছাড়ের প্রস্তাব দিয়েছিলেন।

ভারতীয় রেল ২০২২-২৩ সালে প্রবীণ নাগরিকদের কাছ থেকে এত টাকা আয় করেছে

প্রেস কনফারেন্সে বৈষ্ণব বলেছিলেন যে কোনও গন্তব্যে ট্রেনের টিকিটের দাম যদি ১০০ টাকা হয়, তবে রেলওয়ে কেবল ৪৫ টাকা চার্জ করবে। এমতাবস্থায়, রেল যাত্রীদের ৫৫ টাকা ছাড় দিচ্ছে।

We’re now on WhatsApp- Click to join

প্রবীণ নাগরিকদের কাছ থেকে আনুমানিক এই বহু কোটি টাকা আয় করেছেন

এর আগে মধ্যপ্রদেশ-ভিত্তিক চন্দ্রশেখর গৌড় একটি আরটিআই (আইটিআর) আবেদন করেছিলেন। এই আইটিআর-এর প্রতিক্রিয়ায়, ভারতীয় রেল বলেছে যে এটি ২০২২-২৩ আর্থিক বছরে প্রায় ১৫ কোটি প্রবীণ নাগরিকদের কাছ থেকে প্রায় ২,২৪২ কোটি টাকা আয় করেছে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.