Kathua Terror Attack: ভারতীয় সেনাবাহিনীর কনভয় সন্ত্রাসীদের দ্বারা আক্রমণ করা হয়েছিল যাতে পাঁচ সেনা নিহত হয়, পুরো খবরটি পড়ুন

Kathua Terror Attack: জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার প্রত্যন্ত মাচেদি এলাকায় ভারতীয় সেনা কনভয়ের উপর হামলার দায় স্বীকার করেছে

হাইলাইটস:

  • সোমবার (৮ই জুলাই) ভারী অস্ত্রধারী সন্ত্রাসীরা একটি টহল দলে অতর্কিত হামলা চালায়
  • একজন জুনিয়র কমিশনড অফিসারসহ কমপক্ষে পাঁচজন সেনা সদস্য নিহত এবং অনেক আহত হয়
  • সন্ত্রাসী হামলার পর জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার বদনোটা গ্রামে বর্তমানে তল্লাশি অভিযান চলছে

Kathua Terror Attack: কাশ্মীর টাইগার্স, নিষিদ্ধ পাকিস্তান-ভিত্তিক জইশ-ই-মোহাম্মদ (জেএম) এর ছায়া সংগঠন, জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার প্রত্যন্ত মাচেদি এলাকায় ভারতীয় সেনা কনভয়ের উপর হামলার দায় স্বীকার করেছে। সোমবার (৮ই জুলাই) ভারী অস্ত্রধারী সন্ত্রাসীরা একটি টহল দলে অতর্কিত হামলা চালালে একজন জুনিয়র কমিশনড অফিসারসহ কমপক্ষে পাঁচজন সেনা সদস্য নিহত এবং অনেক আহত হয়।

We’re now on WhatsApp- Click to join

উল্লেখযোগ্যভাবে, এটি কাঠুয়া জেলায় এক মাসের মধ্যে দ্বিতীয় উল্লেখযোগ্য সন্ত্রাসী ঘটনাকে চিহ্নিত করে, ১২ এবং ১৩ জুন অনুরূপ সংঘর্ষের পরে, যার ফলে দুই সন্ত্রাসী এবং একজন CRPF জওয়ান নিহত হয়েছিল।

‘কাশ্মীর টাইগার্স’ দায় স্বীকার করেছে

হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে কাশ্মীর টাইগার্স। তিনি বলেন, “মুজাহিদিন গ্রেনেড এবং স্নাইপার রাইফেল ব্যবহার করেছে। হামলার পর মুজাহিদিনরা নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হয়েছে। এখন পর্যন্ত পাওয়া রিপোর্ট অনুযায়ী, এই হামলায় ৭ জন বন্দী অফিসার নিহত এবং ৬ জন আহত হয়েছে। এই হামলাটি শহীদ হওয়া তিনজন মুজাহিদিনের প্রতিশোধ। ডোডায় (২০২৪-০৬-২৬) শীঘ্রই আরও বিধ্বংসী হামলা চালানো হবে কাশ্মীরের স্বাধীনতা পর্যন্ত।

কাঠুয়ায় সন্ত্রাসী হামলা

সোমবার জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার প্রত্যন্ত মাচেদি এলাকায় ভারী অস্ত্রধারী সন্ত্রাসীরা একটি টহল দলে অতর্কিত হামলা চালায়। কাঠুয়া শহর থেকে আনুমানিক ১৫০ কিলোমিটার দূরে লোহাই মালহারের বদনোটা গ্রামের কাছে মাচেদি-কিন্ডলি-মালহার সড়কে একটি গ্রেনেড এবং বন্দুকের সাহায্যে সন্ত্রাসীরা একটি সেনাবাহিনীর ট্রাককে লক্ষ্য করে, একটি নিয়মিত টহল দলের অংশ।

We’re now on Telegram- Click to join

হামলার পর, সন্ত্রাসীরা কাছের জঙ্গলে পালিয়ে যায়, যখন পুলিশ ও আধাসামরিক বাহিনীর সদস্যরা সমর্থিত সেনাবাহিনী পাল্টা জবাব দেয়। সেনাবাহিনীর গাড়িটি, যেটিতে দশজন আরোহী ছিল, আক্রমণের শিকার হয়, যার ফলে একজন জুনিয়র কমিশনড অফিসার (জেসিও) সহ পাঁচজন সৈন্য মারাত্মক আহত হয়। অন্য পাঁচজনকে চিকিৎসার জন্য পাঠানকোট সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

সন্ত্রাসী হামলার পর জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার বদনোটা গ্রামে বর্তমানে তল্লাশি অভিযান চলছে।

Read More- কাঠুয়ায় সন্ত্রাসীদের হামলায় মৃত পাঁচ এবং আহত চার, সম্পূর্ণ খবরটি পড়ুন

জম্মু অঞ্চলের ঐতিহ্যগতভাবে শান্তিপূর্ণ পরিবেশ সাম্প্রতিক মাসগুলিতে সন্ত্রাসবাদীদের দ্বারা পরিচালিত বেশ কয়েকটি অতর্কিত আক্রমণ এবং বিশেষ করে পুঞ্চ, রাজৌরি, ডোডা এবং রিয়াসির সীমান্ত জেলাগুলিতে বিঘ্নিত হয়েছে। সন্ত্রাসী কার্যকলাপের এই বৃদ্ধি এই অঞ্চলে সন্ত্রাসবাদ পুনরুজ্জীবিত করার জন্য পাকিস্তানি হ্যান্ডলারদের প্রচেষ্টার সাথে যুক্ত বলে মনে করা হচ্ছে।

এক মাসে জম্মু অঞ্চলে পঞ্চম সন্ত্রাসী হামলা। দুই দশক আগে নিশ্চিহ্ন হওয়ার পর জঙ্গিবাদ আবার ফিরে এসেছে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.