Badlapur Protests: মহারাষ্ট্রের বদলাপুরে মেয়ে শিশু ধর্ষণের পর তোলপাড় শুরু হয়েছে, জানুন বিস্তারিত

Badlapur Protests
Badlapur Protests

Badlapur Protests: বিক্ষোভ, লাঠিচার্জ, মহারাষ্ট্রের বদলাপুরে এ পর্যন্ত কী ঘটেছে, সব ঘটনা জেনে নিন

হাইলাইটস:

  • মহারাষ্ট্রের বদলাপুরে দুই ছাত্রীকে যৌন হেনস্থা করা হয়
  • ঘটনার পর শহরে ইন্টারনেট বন্ধ করে দেওয়া হয়
  • অভিযুক্ত অক্ষয় শিন্ডেকে ১৭ই আগস্ট গ্রেফতার করা হয়

Badlapur Protests: একটি কিন্ডারগার্টেন স্কুলে দুই মেয়ের যৌন নির্যাতনের অভিযোগ তদন্তের জন্য একটি শিশু অধিকার সুরক্ষা দলকে বদলাপুরে পাঠানো হচ্ছে, যেখানে মহারাষ্ট্রের স্কুল শিক্ষামন্ত্রী দীপক কেসারকর বুধবার (২১শে আগস্ট) ভিকটিমদের বাবা-মায়ের সাথে দেখা করার সম্ভাবনা রয়েছে।

We’re now on WhatsApp- Click to join

ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস-এর চেয়ারপারসন প্রিয়াঙ্ক কানুনগো বলেছেন: “বিষয়টি তদন্ত করতে একটি NCPCR টিম পাঠানো হবে।”

ন্যাশনাল হিউম্যান রাইটস কমিশন (এনএইচআরসি) ঘটনাটি নোট করেছে এবং দুই সপ্তাহের মধ্যে মহারাষ্ট্র সরকারের কাছে বিস্তারিত রিপোর্ট চেয়েছে। এটি এই বিষয়ে একটি এফআইআর দায়েরে কথিত বিলম্বের বিষয়ে একটি প্রতিবেদনও চায় এবং মুখ্য সচিব এবং পুলিশের মহাপরিচালককে নোটিশ জারি করেছে।

এখানে মামলার সর্বশেষ আপডেট রয়েছে:

মঙ্গলবার মহারাষ্ট্রের ডিসিএম দেবেন্দ্র ফড়নাভিস বলেছেন যে বদলাপুর ঘটনার দ্রুত তদন্ত করা হবে এবং মামলাটি দ্রুত বিচার আদালতে প্রক্রিয়া করা হবে।

বদলাপুরে ইন্টারনেট পরিষেবা নিষিদ্ধ করা হয়েছে।

এই মামলার জন্য বিশেষ পাবলিক প্রসিকিউটর হিসাবে সিনিয়র আইনজীবী উজ্জ্বল নিকমকে নিযুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ফড়নাভিস জানিয়েছেন।

মহারাষ্ট্র সরকার মঙ্গলবার ব্যাপক বিক্ষোভের মধ্যে বদলাপুরের একটি স্কুলে দুই মেয়ের যৌন নির্যাতনের তদন্তে দায়িত্বে অবহেলার অভিযোগে একজন সিনিয়র পুলিশ পরিদর্শক সহ তিন পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছে।

We’re now on Telegram- Click to join

বদলাপুর রেলস্টেশনে জড়ো হওয়া বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে এক মহিলা ছাত্রীর সাথে কথিত যৌন নির্যাতনের প্রতিবাদে।

বিক্ষোভ সহিংস হয়ে ওঠে কারণ উত্তেজিত বাসিন্দারা পুলিশকে পাথর ছুঁড়েছিল যারা তাদের ট্র্যাক থেকে ছত্রভঙ্গ করতে এবং পরিষেবা পুনরায় চালু করতে কাঁদানে গ্যাস ব্যবহার করেছিল। অভিযুক্তদের জনসমক্ষে ফাঁসি দেওয়ার দাবিতে স্লোগান তুলে বিক্ষোভকারীরা।

মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী দীপক কেসারকর বলেছেন যে স্কুলে সিসিটিভি ক্যামেরা কাজ করছে না এবং ম্যানেজমেন্টকে একটি নোটিশ জারি করা হয়েছে। তিনি যোগ করেছেন যে বাসিন্দারা মূলত এফআইআর দায়ের করতে বিলম্বের কারণে ক্ষুব্ধ।

Read More- মালায়ালাম ফিল্ম ইন্ডাস্ট্রিতে মহিলা অভিনেত্রীরা হয়রানির শিকার হন রিপোর্ট জারি করেন বিচারপতি হেমা কমিটির

মেয়েরা যে ক্লাসে অধ্যয়ন করেছিল সেই ক্লাসের ইনচার্জ শিক্ষক এবং ছাত্রদের ওয়াশরুমে নিয়ে যাওয়ার জন্য দায়ী দুই পরিচারিকাকেও বরখাস্ত করা হয়েছে। স্কুলের প্রশাসন অভিযুক্তদের নিয়োগকারী কোম্পানির সাথে তার চুক্তিও বাতিল করেছে এবং ঠিকাদারকে কালো তালিকাভুক্ত করেছে।

পার্টি লাইন জুড়ে কাটা রাজনীতিবিদরা ঘটনার নিন্দা করেছেন, মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দেবেন্দ্র ফড়নাভিস থানে পুলিশ কমিশনারকে মামলাটি দ্রুত করার জন্য একটি প্রস্তাব জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

পুলিশ জানিয়েছে যে মেয়েরা তাদের বাবা-মাকে বলেছিল যে পরিচারক তাদের অনুপযুক্তভাবে স্পর্শ করেছিল, যার পরে একটি অভিযোগ দায়ের করা হয়েছিল এবং তার বিরুদ্ধে যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা (পকসো) আইনের অধীনে একটি মামলা দায়ের করা হয়েছিল। পরে তাকে গ্রেফতার করা হয়।

সেন্ট্রাল রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক স্বপ্নিল নীলা জানিয়েছেন, একটি ঘটনার জেরে রেলস্টেশনে আন্দোলন চলছে।

বন্ধটি রিকশা ইউনিয়ন, জুয়েলার্স এবং স্কুল বাস অপারেটর সহ বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের সমর্থন পেয়েছে।

এনসিপি নেতা সুপ্রিয়া সুলে এই ঘটনায় উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নভিসের পদত্যাগ চেয়েছেন, অভিযোগ করেছেন যে তিনি রাজ্যে অপরাধের হারকে গ্রেপ্তার করতে ব্যর্থ হয়েছেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.