Delhi News: কোচিং সেন্টারের ছাত্রদের মৃত্যুর প্রতিবাদে দিল্লির মেয়রের পোস্টার বিকৃত হয়ে গেছে, সম্পূর্ণ খবরটি জেনে নিন

Delhi News
Delhi News

Delhi News: অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ- এর সাথে সম্পৃক্ত অসংখ্য ছাত্র বিক্ষোভ করার পরে দিল্লি পুলিশ লাঠিচার্জ করেছে, দেখুন

হাইলাইটস:

  • ৩জনের মৃত্যুর পর, ছাত্ররা স্লোগান তুলেছে, শেলি ওবেরয়ের পোস্টারে কালো রং লাগিয়েছে
  • জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে
  • ছাত্র সংগঠন এবিভিপি মেয়রের বাসভবনের বাইরে বিক্ষোভের ডাক দিয়েছে

Delhi News: অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (ABVP) এর সাথে সম্পৃক্ত কয়েক হাজার শিক্ষার্থী শহরের একটি কোচিং সেন্টারের বেসমেন্টে বন্যার কারণে তিনজন নাগরিক পরিষেবা প্রার্থীর মৃত্যুর বিরুদ্ধে দিল্লির মেয়র শেলি ওবেরয়ের বাসভবনের বাইরে বিক্ষোভ করেছে।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা ওবেরয়ের বিরুদ্ধে স্লোগান দেয় এবং তার বাসভবনের বাইরে স্থাপিত একটি বোর্ডে কালো রঙ দেয়। এর পর পুলিশ বিক্ষোভকারীদের ওপর লাঠিচার্জ করে সমাবেশকে ছত্রভঙ্গ করে দেয়।

ছাত্রদের পতাকা নেড়ে শেলি ওবেরয় এবং আম আদমি পার্টির (এএপি) বিরুদ্ধে স্লোগান দিতে দেখা গেছে। আন্দোলনকারীরা নিরাপত্তার মান ছাড়াই পরিচালিত কোচিং ইনস্টিটিউটগুলো বন্ধের দাবি জানান।

We’re now on WhatsApp- Click to join

দিল্লির ওল্ড রাজিন্দর নগর এলাকায় এক মর্মান্তিক ঘটনার পর তিন ছাত্র প্রাণ হারিয়েছে। উত্তরপ্রদেশের আম্বেদকর নগরের শ্রেয়া যাদব, তেলেঙ্গানার তানিয়া সোনি এবং কেরালার এর্নাকুলামের নেভিন ডালউইন মারা গিয়েছিলেন যখন রাও-এর আইএএস স্টাডি সার্কেলের বেসমেন্ট, যেখানে তারা অধ্যয়ন করছিলেন, শনিবার সন্ধ্যায় প্রবল বৃষ্টির কারণে বন্যা হয়ে যায়।

প্রাথমিক পুলিশ তদন্তে জানা গেছে যে কোচিং সেন্টারের বেসমেন্টে একটি লাইব্রেরি ছিল যেখানে হঠাৎ করে জলের বন্যা শুরু হলে বেশ কয়েকজন ছাত্র উপস্থিত ছিল।

বিক্ষোভকারী ছাত্ররা অতীতের ট্র্যাজেডি থেকে শিক্ষা নিতে ব্যর্থ হওয়ার জন্য দিল্লি সরকার এবং দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের (এমসিডি) বিরুদ্ধে তীব্র সমালোচনা করেছিল। তারা ২০২৩ সালের জুনে মুখার্জি নগরের একটি কোচিং সেন্টারে আগুন এবং প্যাটেল নগরে একটি ইউপিএসসি পরীক্ষার্থীর সাম্প্রতিক বিদ্যুতায়িত মৃত্যুকে চলমান অবহেলার প্রমাণ হিসাবে উল্লেখ করেছে।

এবিভিপি কর্তৃপক্ষকে এই ধরনের ঘটনা রোধ করার জন্য প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা বাস্তবায়ন না করার অভিযোগও করেছে, এমন একটি নজরদারির ধরণ তুলে ধরে যা জীবনকে বিপন্ন করে চলেছে।

এমনকি রাউ-এর আইএএস স্টাডি সার্কেল এবং অন্যান্য প্রতিষ্ঠানের ছাত্ররাও এই ঘটনায় তাদের ক্ষোভ প্রকাশ করেছে এবং দিল্লি সরকারের “অবহেলা” নিয়ে প্রশ্ন তুলেছে।

We’re now on Telegram- Click to join

শিক্ষার্থীরা সাম্প্রতিক দুর্ঘটনার বিষয়ে কোচিং সেন্টারের বাইরে কর্তৃপক্ষের বিরুদ্ধে বিক্ষোভ ও স্লোগান দেয় এবং জবাবদিহির দাবি জানায়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্র সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, “ঘটনার সবচেয়ে বড় দায় রাউ আইএএস স্টাডি সার্কেলের উপর বর্তায় কারণ ঘটনাটি সেখানে ঘটেছিল।”

এদিকে, যে কোচিং সেন্টারে মৃত্যু হয়েছে তার মালিক ও সমন্বয়কারীকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ।

Read More- বেসমেন্টে বন্যায় ৩ জন আইএএস ছাত্র মারা যাওয়ার পরের দিনই দিল্লির ১৩টি কোচিং সেন্টার সিল করে দেওয়া হয়েছে, দেখুন

দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (এমসিডি) নিয়ম লঙ্ঘনকারী কোচিং সেন্টারগুলির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু করেছে এবং বলেছে যে সাম্প্রতিক মৃত্যুর তদন্তের জন্য এটি একটি উচ্চ-স্তরের কমিটি গঠন করবে।

বেসমেন্ট থেকে অবৈধভাবে চলমান স্থাপনাগুলি চিহ্নিত করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অভিযান শুরু হয়েছে, একজন কর্মকর্তা জানিয়েছেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.