NEET UG 2024 Re-Exam Update: শুক্রবার কেন্দ্রীয় সরকার পুরো NEET-UG ২০২৪ পরীক্ষা বাতিলের বিরোধিতা করেছে, পুরো খবরটি পড়ুন

NEET UG 2024 Re-Exam Update: কেন্দ্র সুপ্রিম কোর্টে ‘Tainted’ পরীক্ষা বাতিলের বিরোধিতা করেছে; এখানে এর কারণটা জেনে নিন

হাইলাইটস:

  • শিক্ষা মন্ত্রকের হলফনামা সুপ্রিম কোর্টে দায়ের করা একাধিক পিটিশনের প্রতিক্রিয়ায় এসেছে
  • কেন কেন্দ্র পুনরায় NEET এর বিরোধিতা করছে?
  • SC পরীক্ষা করবে যদি RE-NEET প্রয়োজন হয়

NEET UG 2024 Re-Exam Update: কেন্দ্রীয় সরকার শুক্রবার সুপ্রিম কোর্টে NEET UG ২০২৪ পরীক্ষা বাতিলের বিরোধিতা করেছে, দাবি করেছে যে এটি লক্ষাধিক সৎ প্রার্থীদের ভবিষ্যতকে হুমকির মুখে ফেলবে। শীর্ষ আদালতে তার হলফনামায়, কেন্দ্রীয় সরকার বলেছে যে পুরো পরীক্ষা বাতিল করা যুক্তিসঙ্গত হবে না কারণ এটি সেই প্রার্থীদের প্রভাবিত করবে যারা সততার সাথে NEET-UG ২০২৪-এর চেষ্টা করেছিল। নথিতে আরও বলা হয়েছে যে CBI-কে দায়িত্ব দেওয়া হয়েছে পেপার ফাঁস এবং অন্যান্য অনিয়মের অভিযোগে ব্যাপক তদন্ত করা।

We’re now on WhatsApp- Click to join

এটি এসেছিল যখন শিক্ষার্থী এবং অভিভাবকরা Tainted NEET-UG ২০২৪ পরীক্ষার পুনরায় পরীক্ষার জন্য আশাবাদী ছিলেন। ৪ঠা জুন ফলাফল ঘোষণার পরে লোভনীয় মেডিকেল প্রবেশিকা পরীক্ষায় অনিয়ম প্রকাশের পরে বড় আকারের বিক্ষোভ শুরু হয়। NEET-UG, NEET-PG এবং UGC-NET এর ইস্যুতে বিরোধীরা সরকারকে কোণঠাসা করার সাথে NEET সারি সংসদে পৌঁছেছিল।

কেন কেন্দ্র পুনরায় NEET এর বিরোধিতা করছে?

RE-NEET-তে তার আপত্তিকে ন্যায্যতা দেওয়ার সময়, কেন্দ্রীয় সরকার বলেছে যে NEET-UG ২০২৪-এ বড় আকারের গোপনীয়তার লঙ্ঘনের কোনও প্রমাণ না থাকায়, পুরো পরীক্ষা বাতিল করা যুক্তিসঙ্গত হবে না। এটি আরও বলেছে যে ভারতের ইউনিয়ন “সকল প্রতিযোগিতামূলক পরীক্ষা সুষ্ঠু ও স্বচ্ছভাবে পরিচালনা করতে প্রতিশ্রুতিবদ্ধ।”

We’re now on Telegram- Click to join

“একটি প্যান-ইন্ডিয়া পরীক্ষায় গোপনীয়তার কোন বড় মাপের লঙ্ঘনের কোন প্রমাণের অনুপস্থিতিতে, পুরো পরীক্ষা এবং ইতিমধ্যে ঘোষিত ফলাফলগুলি বাতিল করা যুক্তিসঙ্গত হবে না। এটি জমা দেওয়া হয় যে কোনও পরীক্ষায়, প্রতিযোগিতার অধিকার রয়েছে। যেগুলি তৈরি করা হয়েছে যাতে কোনও কথিত অন্যায় উপায় অবলম্বন না করে পরীক্ষা দেওয়া বিপুল সংখ্যক শিক্ষার্থীর স্বার্থকেও বিপন্ন করা উচিত নয়, “বার এবং বেঞ্চের উদ্ধৃতি হিসাবে হলফনামায় বলা হয়েছে।

Read More- তবে কী আজই হতে চলেছে প্রাথমিক টেটের ফলপ্রকাশ? জেনে নিন বিস্তারিত

SC পরীক্ষা করবে যদি RE-NEET প্রয়োজন হয়

শিক্ষা মন্ত্রকের হলফনামা সুপ্রিম কোর্টে দায়ের করা একাধিক পিটিশনের প্রতিক্রিয়ায় এসেছিল, এটিকে ৫ই মে অনুষ্ঠিত জাতীয় যোগ্যতা কাম এন্ট্রান্স টেস্ট (আন্ডার গ্র্যাজুয়েট) পরীক্ষা (NEET-UG) বাতিল করার আহ্বান জানিয়েছিল। শীর্ষ আদালতের একটি বেঞ্চ গঠিত। ভারতের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জে বি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্র, ৫ই মে NEET পরীক্ষা বাতিল করা হবে এবং পুনরায় পরীক্ষা নেওয়া হবে কিনা তা পরীক্ষা করার জন্য প্রস্তুত।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.