Modi Govt Big Move: কেন্দ্র প্রাক্তন অগ্নিবীরদের জন্য কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীতে কনস্টেবলের ১০ শতাংশ পদ সংরক্ষিত করেছে, সম্পূর্ণ খবরটি পড়ুন

Modi Govt Big Move
Modi Govt Big Move

Modi Govt Big Move: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দৃঢ়ভাবে ‘অগ্নিপথ’ স্কিমকে রক্ষা করেছেন

হাইলাইটস:

  • সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স সদর দফতরের শারীরিক দক্ষতা পরীক্ষায়ও ছাড় দেবে সরকার
  • এই বিষয়ে সমস্ত প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন সিআইএসএফ-এর মহাপরিচালক নীনা সিং
  • অগ্নিপথ প্রকল্পে ১৭ থেকে ২১ বছর বয়সী যুবকদের মাত্র চার বছরের জন্য নিয়োগের ব্যবস্থা করা হয়েছে

Modi Govt Big Move: সরকারের অগ্নিপথ প্রকল্পের অধীনে অগ্নিবীরদের জন্য একটি স্বাগত পদক্ষেপে, কেন্দ্র প্রাক্তন অগ্নিবীরদের জন্য কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীতে কনস্টেবলের ১০ শতাংশ পদ সংরক্ষিত করেছে। সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) সদর দফতরের শারীরিক দক্ষতা পরীক্ষায়ও ছাড় দেবে সরকার।

We’re now on WhatsApp- Click to join

সিআইএসএফও এই বিষয়ে সমস্ত প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন সিআইএসএফ-এর মহাপরিচালক নীনা সিং।

কেন্দ্রীয় বাহিনীতে প্রাক্তন অগ্নিবীরদের ১০ শতাংশ নিয়োগের সরকারের সিদ্ধান্তের বিষয়ে কথা বলতে গিয়ে, কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বলেছেন, “রাহুল গান্ধী এবং ‘টুকডে টুকডে’ গ্যাং দ্বারা একটি অগ্নিবীর বিরোধী প্রচারণা চলছে… এই লোকেরা চায় অগ্নিবীরকে বিভ্রান্ত করা এবং অগ্নিবীরের মতো কোনো স্কিম এখন পর্যন্ত আনা হয়নি।”

১৪ই জুন, ২০২২-এ ঘোষিত অগ্নিপথ প্রকল্পে ১৭ থেকে ২১ বছর বয়সী যুবকদের মাত্র চার বছরের জন্য নিয়োগের ব্যবস্থা করা হয়েছে, তাদের মধ্যে ২৫ শতাংশকে আরও ১৫ বছর ধরে রাখার বিধান রয়েছে। সরকার ওই বছর বয়সের ঊর্ধ্বসীমা বাড়িয়ে ২৩ বছর করে।

সদ্য সমাপ্ত সংসদ অধিবেশনে বিরোধীরা সরকারকে কোণঠাসা করায় অগ্নিপথ প্রকল্প নিয়ে বিরোধের মধ্যে, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং অগ্নিপথ সামরিক নিয়োগ প্রকল্প নিয়ে লোকসভায় বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধীর দাবিকে খণ্ডন করে বলেছেন যে এটি ১৫৮ জনের পরামর্শ নেওয়ার পরে চালু করা হয়েছিল।

সিং, যিনি রাষ্ট্রপতির ভাষণে গান্ধী ধন্যবাদ প্রস্তাবে বক্তৃতা করার সময় হস্তক্ষেপ করেছিলেন, তিনি আরও বলেছিলেন যে একজন অগ্নিবীর যিনি কর্তব্যের লাইনে নিজের জীবন বিলিয়ে দেন তাকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়।

We’re now on Telegram- Click to join

কেন্দ্রীয় মন্ত্রী গান্ধীকে সংসদকে বিভ্রান্ত না করার জন্য বলেছিলেন এবং লোকসভার স্পিকার ওম বিড়লাকে অগ্নিপথ প্রকল্পের প্রাক্তন কংগ্রেস সভাপতির দাবিগুলিকে বাতিল করার জন্য অনুরোধ করেছিলেন।

Read More- ব্রেকিং নিউজ! রাজ্য সরকারের তরফে বিভিন্ন দফতরে হতে চলেছে প্রচুর নিয়োগ, সিদ্ধান্ত গ্রহণ মন্ত্রিসভায়

সামরিক নিয়োগ প্রকল্পের কথা উল্লেখ করে, গান্ধী দাবি করেছিলেন যে সরকার অগ্নিবীরদের “ব্যবহার ও নিক্ষেপকারী শ্রমিক” হিসাবে বিবেচনা করে এবং এমনকি তাদের “শহীদ” এর মর্যাদাও দেয় না।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.