RG Kar Rape And Murder Case: কলকাতার চিকিৎসকের ধর্ষণ-খুনের তদন্ত করবে সিবিআই? মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরাট ঘোষণা

RG Kar Rape And Murder Case
RG Kar Rape And Murder Case

RG Kar Rape And Murder Case: কীভাবে এমন ঘটনা ঘটতে পারে তা নিয়ে বিভ্রান্তি প্রকাশ করেন মুখ্যমন্ত্রী কী প্রতিক্রিয়া জানিয়েছেন তা দেখুন

হাইলাইটস:

  • আর জি কর মেডিক্যাল কলেজে চিকিৎসকের ধর্ষণ-হত্যা মামলার সমাধানে বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর
  • ধর্ষণ-হত্যা মামলার সমাধান করতে পুলিশকে এক সপ্তাহের সময় দিয়েছেন
  • পুলিশ ব্যর্থ হলে সিবিআইকে হস্তান্তর করবেন বলে জানিয়েছেন তিনি

RG Kar Rape And Murder Case: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কলকাতার আর জি কর মেডিক্যাল কলেজের ৩১ বছর বয়সী চিকিৎসকের ধর্ষণ-হত্যা মামলার সমাধান করতে পুলিশকে এক সপ্তাহের চূড়ান্ত সময় দিয়েছেন। তিনি সতর্ক করেছিলেন যে পুলিশ ব্যর্থ হলে সিবিআই তদন্তের দায়িত্ব নেবে। আইন প্রয়োগকারীকে ‘বিশ্বের সেরা’ বলে প্রশংসা করা সত্ত্বেও, বিজেপির ক্রমবর্ধমান রাজনৈতিক চাপের মধ্যে মুখ্যমন্ত্রী এই সময়সীমা আরোপ করেছিলেন।

We’re now on WhatsApp- Click to join

“আমি চাই পুলিশ যত তাড়াতাড়ি সম্ভব অভিযুক্তকে গ্রেফতার করুক। তারা রবিবারের মধ্যে মামলাটি সমাধান করতে না পারলে, আমরা এটিকে আমাদের হাতে রাখব না এবং সিবিআইকে হস্তান্তর করব,” মুখ্যমন্ত্রী বলেছিলেন।

গত সপ্তাহে, মুখ্যমন্ত্রী পুনর্ব্যক্ত করেছেন যে সিবিআই, যা বিজেপি-নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের অধীনে কাজ করে, যদি প্রতিবাদী চিকিৎসক পেশাদারদের দাবি তাই মামলাটি গ্রহণ করে তার প্রতি তার কোনো আপত্তি নেই। তিনি বলেছিলেন, “…আন্দোলনকারী শিক্ষার্থীরা যদি অন্য সংস্থার দ্বারা তদন্ত চায়, আমরা এর বিরুদ্ধে নই।”

কীভাবে এমন ঘটনা ঘটতে পারে তা নিয়ে বিভ্রান্তি প্রকাশ করেন তিনি। মুখ্যমন্ত্রী বলেছেন, “যখন আমি প্রথম কলকাতা পুলিশ কমিশনারের কাছ থেকে ঘটনাটি জানতে পারি, তখন আমি তাকে বলেছিলাম যে এটি ভীষণ দুঃখজনক এবং এটি দ্রুত অবিলম্বে ব্যবস্থা নেওয়া প্রয়োজন… সেখানে চিকিৎসক এবং নিরাপত্তারক্ষীরা উপস্থিত ছিল, তবুও আমি এখনও বুঝতে পারছি না কিভাবে এই ঘটনা ঘটল।”

We’re now on Telegram- Click to join

শুক্রবার সকালে সরকারি হাসপাতালের সেমিনার হলে দ্বিতীয় বর্ষের চেস্ট মেডিসিনের এক ছাত্রীকে মৃত অবস্থায় পাওয়া যায়। শরীরে আঘাতের চিহ্ন রয়েছে, প্রাথমিক ময়নাতদন্তে চোখ, মুখ, গোপনাঙ্গ, বাম পা, ঘাড়, ডান হাত, অনামিকা এবং ঠোঁট থেকে রক্তপাতের চিহ্ন রয়েছে।

Read More- চাপের মুখে ইস্তফা, আর জি করের অধ্যক্ষের পদ থেকে সরে দাঁড়ালেন ডক্টর সন্দীপ ঘোষ

জানা যায় চিকিৎসকটি আগের রাতে ডিউটিতে ছিল। সঞ্জয় রায় নামে একজন নাগরিক স্বেচ্ছাসেবক যিনি প্রায়শই হাসপাতালে যেতেন, তাকে এই মামলায় গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনা দেশব্যাপী চিকিৎসক ও রাজনৈতিক বিরোধীদের বিক্ষোভের সূত্রপাত করেছে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.