Bangladesh Protests: ঢাকা ছাড়ার আগে শেখ হাসিনা কি যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে সরকার পরিবর্তনের ষড়যন্ত্রের অভিযোগ করেছিলেন? তার ছেলে সাজেব ওয়াজেদ তা স্পষ্ট করেছেন

Bangladesh Protests
Bangladesh Protests

Bangladesh Protests: শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানোর জন্য একটি বড় ষড়যন্ত্র করা হয়েছে দাবি পুত্র সাজেব ওয়াজেদের

হাইলাইটস:

  • বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার পেছনে যুক্তরাষ্ট্রের ভূমিকার অভিযোগ করেছেন
  • তাঁর ছেলে উল্লেখ করেছেন যে তিনি সুযোগ পেলে তার বক্তৃতায় এই সমস্যাটি তুলে ধরতেন
  • তবে এখন তাঁর ছেলের পক্ষ থেকে বিষয়টি স্পষ্ট খণ্ডন করা হয়েছে

Bangladesh Protests: দীর্ঘদিনের বাংলাদেশী নেত্রী শেখ হাসিনার ছেলে একটি মিডিয়া রিপোর্ট খন্ডন করেছেন যেখানে দাবি করা হয়েছে যে তার মা মার্কিন যুক্তরাষ্ট্রকে বাংলাদেশে শাসন পরিবর্তনের চক্রান্তের অভিযোগ করেছেন এবং উল্লেখ করেছেন যে তিনি সুযোগ পেলে তার বক্তৃতায় এই সমস্যাটি তুলে ধরতেন। এর আগে, একটি মিডিয়া প্রতিবেদনে দাবি করা হয়েছিল যে বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার আগে এবং সহিংস ছাত্র বিক্ষোভের মধ্যে ৫ই আগস্ট দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার আগে, হাসিনা জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার ইচ্ছা করেছিলেন। তার অপ্রকাশিত বক্তৃতায়, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রকে বাংলাদেশে শাসন পরিবর্তনের ষড়যন্ত্রের জন্য অভিযুক্ত করতেন।

We’re now on WhatsApp- Click to join

মিডিয়া রিপোর্টটি এখন পুরোপুরি অস্বীকার করেছেন হাসিনার ছেলে সাজেব ওয়াজেদ একটি সোশ্যাল মিডিয়া পোস্টে। এমনকি তিনি প্রতিবেদনটিকে ‘মিথ্যা ও বানোয়াট’ বলেও অভিহিত করেছেন। “একটি পত্রিকায় প্রকাশিত আমার মায়ের সাম্প্রতিক পদত্যাগের বিবৃতিটি সম্পূর্ণ মিথ্যা এবং বানোয়াট। আমি তার কাছে নিশ্চিত হয়েছি যে তিনি ঢাকা ছাড়ার আগে বা পরে কোনো বিবৃতি দেননি”, হাসিনার ছেলে এক্স-এ লিখেছেন।

একটি মিডিয়া রিপোর্ট অনুযায়ী, হাসিনা বলেছেন যে সেন্ট মার্টিন দ্বীপ দিতে অস্বীকার করায় যুক্তরাষ্ট্র তাকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করেছিল। হাসিনা বলেছেন, এই দ্বীপটি পাওয়ার ফলে বঙ্গোপসাগরে মার্কিন প্রভাব বিস্তার করতে পারত।

লাশ দেখতে চাই না বলে পদত্যাগ করেছি: হাসিনা

“আমি পদত্যাগ করেছি, যাতে আমাকে লাশের মিছিল দেখতে না হয়। ছাত্রদের লাশ নিয়ে তারা ক্ষমতায় আসতে চেয়েছিল, কিন্তু আমি তা করতে দেইনি, প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছি। আমি ক্ষমতায় থাকতে পারতাম যদি আমি সেন্ট মার্টিন দ্বীপের সার্বভৌমত্ব আত্মসমর্পণ করতাম এবং আমেরিকাকে বঙ্গোপসাগরের উপর কর্তৃত্ব করতে দিতাম। আমি আমার দেশের জনগণের কাছে অনুরোধ করছি, ‘দয়া করে মৌলবাদীদের দ্বারা চালিত হবেন না, ” তিনি ইকোনমিক টাইমসের উদ্ধৃতি দিয়ে বলেছেন।

We’re now on Telegram- Click to join

“আমি যদি দেশে থাকতাম, তাহলে আরও প্রাণহানি হত, আরও সম্পদ ধ্বংস হয়ে যেত। আমি প্রস্থান করার জন্য অত্যন্ত কঠিন সিদ্ধান্ত নিয়েছি। আমি আপনার নেতা হয়েছি কারণ আপনি আমাকে বেছে নিয়েছেন, আপনিই আমার শক্তি,” হাসিনা আরও যোগ করেন। তার দলের নেতাদের হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে শেখ হাসিনা বলেন, “অনেক নেতাকে হত্যা করা হয়েছে, কর্মীদের হয়রানি করা হচ্ছে এবং তাদের বাড়িঘর ভাংচুর ও অগ্নিসংযোগ করা হচ্ছে এমন খবর পেয়ে আমার হৃদয় কেঁদে ওঠে… মহান আল্লাহর রহমতে আমি ফিরে আসব। শীঘ্রই আওয়ামী লীগ বারবার উঠে দাঁড়িয়েছে। আমি চিরকাল বাংলাদেশের ভবিষ্যতের জন্য প্রার্থনা করবো, যে জাতির জন্য আমার মহান পিতা সংগ্রাম করেছিলেন। যে দেশের জন্য আমার বাবা ও পরিবার তাদের জীবন দিয়েছে।

Read More- শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার কয়েক মাস আগেই তাঁর বিস্ফোরক প্রকাশ, জেনে নিন কী এমন বলেছিলেন তিনি

‘শিক্ষার্থীদের কখনো রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত’ দাবি হাসিনার

কোটা বিরোধী আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তাদের উসকানি দিতে তার বক্তব্য বিকৃত করা হয়েছে। “আমি বাংলাদেশের তরুণ শিক্ষার্থীদের কাছে পুনরাবৃত্তি করতে চাই। আমি তোমাকে কখনো রাজাকার বলিনি। বরং তোমাকে উত্তেজিত করার জন্য আমার কথাগুলো বিকৃত করা হয়েছে। সেই দিনের পুরো ভিডিওটি দেখার জন্য অনুরোধ করছি। ষড়যন্ত্রকারীরা নির্দোষতার সুযোগ নিয়েছে এবং জাতিকে অস্থিতিশীল করতে আপনাকে ব্যবহার করেছে,” তিনি জোর দিয়েছিলেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.