Cyclone Asna: আইএমডির পূর্বাভাস অনুযায়ী, ঘূর্ণিঝড় আসনা ভারতীয় উপকূল থেকে সরে যেতে পারে, সম্পূর্ণ খবরটি জেনে নিন

Cyclone Asna
Cyclone Asna

Cyclone Asna: আবহাওয়া বিভাগ অনুসারে, সৌরাষ্ট্র এবং কচ্ছ অঞ্চলে ৩১শে আগস্ট বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে

হাইলাইটস:

  • আইএমডি সূত্রের খবর, আসনা কোন বড় প্রভাব ফেলবে না
  • তবে কর্মকর্তারা জানিয়েছেন, গুজরাটের কিছু অংশে বন্যার মতো পরিস্থিতি হয়েছে
  • এছাড়া আবহাওয়া সংস্থার মতে আহমেদাবাদ এবং গান্ধীনগর শনিবার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে

Cyclone Asna: ঘূর্ণিঝড় আসনা, যা আরব সাগরের ওপর তৈরি হয়েছে এবং তাঁর ফলে গুজরাটে ভারী বৃষ্টিপাত হচ্ছে, ভারতের উপকূল থেকে পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে সরে যেতে পারে, শনিবার ভারতীয় আবহাওয়া বিভাগ (আইএমডি) জানিয়েছে। গভীর আরব সাগরের নিম্নচাপটি কচ্ছ অঞ্চলে ভারী বৃষ্টিপাত ঘটিয়েছে, জামনগর, পোরবন্দর, মরবি, স্বরকা এবং কচ্ছ জেলা সহ অনেক অংশে বন্যার মতো পরিস্থিতি তৈরি হয়েছে।

We’re now on WhatsApp- Click to join

আবহাওয়া সংস্থার মতে, আসনা কোন বড় প্রভাব ফেলবে না কারণ এটি এখন ওমানের দিকে অগ্রসর হচ্ছে এবং সম্ভবত আরব উপদ্বীপে বৃষ্টিপাত হতে পারে।

“ঘূর্ণিঝড় আসনা কচ্ছ থেকে উত্তর-পূর্ব আরব সাগরে এবং তৎসংলগ্ন পাকিস্তান উপকূলে গত ৬ ঘণ্টায় ১৪ কিলোমিটার বেগে পশ্চিম দিকে সরে গেছে এবং করাচি থেকে ১৬০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ-পশ্চিমে একই অঞ্চলে ৩০ আগস্ট ২০২৪-এর IST ২৩৩০ ঘণ্টায় কেন্দ্রীভূত হয়েছে (পাকিস্তান),” আইএমডি একটি এক্স পোস্টে জানিয়েছে।

আহমেদাবাদ এবং গান্ধীনগরে মাঝারি বৃষ্টিপাত

সৌরাষ্ট্র এবং কচ্ছ অঞ্চলে ৩১শে আগস্ট বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া বিভাগ অনুসারে আহমেদাবাদ এবং গান্ধীনগর শনিবার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। এটি আসে যেহেতু বেশিরভাগ কচ্ছ হে অঞ্চলে তার গড় মৌসুমী বৃষ্টিপাতের ১৭৭ শতাংশের বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

We’re now on Telegram- Click to join

“গত ২৪ ঘন্টায় কচ্ছে খুব ভারী বৃষ্টিপাত হয়েছে… ১লা জুন থেকে গুজরাটে ৮৮২ মিমি বৃষ্টিপাত হয়েছে, যা স্বাভাবিকের চেয়ে ৫০% বেশি…সৌরাষ্ট্র এবং কচ্ছ অঞ্চলেও স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে… আজ আহমেদাবাদ এবং গান্ধীনগরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের প্রত্যাশিত, ” একজন আইএমডি বিজ্ঞানী একটি বিবৃতিতে বলেছেন।

পশ্চাদপসরণকারী ঘূর্ণিঝড়ের মধ্যে, আইএমডি মৎস্যজীবীদের ৩১শে আগস্ট পর্যন্ত উত্তর-পূর্ব এবং সংলগ্ন পূর্ব-মধ্য আরব সাগরে এবং গুজরাট ও পার্শ্ববর্তী উত্তর মহারাষ্ট্র উপকূলে সমুদ্রে না যেতে বলে সতর্কতা জারি করেছে।

Read More- আরব সাগরের উপর তৈরি হবে ঘূর্ণিঝড় আসনা, আগস্টে গুজরাটের কাছে বিরল ঝড়ের সতর্কতা জারি করেছে IMD

গুজরাটের কিছু অংশে বন্যার মতো পরিস্থিতি

কর্মকর্তারা জানিয়েছেন যে কচ্ছ জেলার মান্ডভি শহরের বিশাল এলাকা ডুবে আছে, জলাবদ্ধতা ভুজ, আনজার এবং নাখাত্রনার অংশগুলিকেও প্রভাবিত করেছে। ইতিমধ্যে, ভাদোদরা শহর, যেটি সম্প্রতি বিশ্বামিত্রী নদীর বৃদ্ধির কারণে বন্যার মতো পরিস্থিতির মুখোমুখি হয়েছিল, শহরের নাগরিক কর্তৃপক্ষের একটি বিবৃতি অনুসারে বেশিরভাগ এলাকায় জলের স্তর কমে যাওয়ায় ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে।

এইরকম আরও আবহাওয়া সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.