Delhi University Admission: দিল্লি বিশ্ববিদ্যালয়ে প্রায় ৯২% UG-তে প্রথম ৭১,৬০০টি সিট স্নাতক স্তরে ভর্তি সম্পূর্ণ হয়েছে

Delhi University Admission
Delhi University Admission

Delhi University Admission: এদের মধ্যে ৬৫,৪৮৩ জনের ভর্তি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ

হাইলাইটস:

  • ১৬ই আগস্ট, বিশ্ববিদ্যালয় বরাদ্দ গ্রহণ প্রক্রিয়া শুরু করে
  • শিক্ষার্থীদের জন্য মোট সিট সংখ্যা ছিল ৯৭,৩৮৭
  • জানা যাচ্ছে, আগামী ২৯শে আগস্ট থেকে শিক্ষাবর্ষ শুরু হবে

Delhi University Admission: প্রথম রাউন্ডের ভর্তি প্রক্রিয়ার পরে দিল্লি বিশ্ববিদ্যালয়ে প্রায় ৯১.৯৮ শতাংশ সিট পূরণ হয়েছে। ৮৩,৬৭৮ জন প্রার্থী যারা তাদের বরাদ্দকৃত সিট গ্রহণ করেছেন, তাদের মধ্যে ৬৫,৪৮৩ জন বিশ্ববিদ্যালয়ে তাদের ভর্তি নিশ্চিত হয়েছে। রাউন্ড ১ বরাদ্দ প্রক্রিয়ায়, বিশ্ববিদ্যালয়।

We’re now on WhatsApp- Click to join

শিক্ষার্থীদের জন্য ৯৭,৩৮৭ সিট ছিল। দিল্লি ইউনিভার্সিটি ৬৯টি কলেজ এবং বিভাগে ৭১,৬০০টি স্নাতক সিটের (অতিসংখ্যা সিট ব্যতীত) ভর্তির আয়োজন করছে। শিক্ষার্থীদের ভর্তির জন্য উপলব্ধ ১,৫৫৯টি প্রোগ্রাম-কলেজ সমন্বয় থেকে বেছে নেওয়ার বিকল্প রয়েছে।

We’re now on Telegram- Click to join

১৬ই আগস্ট, ২০২৪-এ, বিশ্ববিদ্যালয় বরাদ্দ গ্রহণ প্রক্রিয়া শুরু করে, ভর্তির প্রথম রাউন্ডে ৯৭,৩৮৭টি সিট অফার করে। ২১ অগাস্ট, ২০২৪ পর্যন্ত, প্রায় ৪৩,৫১৫ জন প্রার্থী তাদের কলেজ বা কোর্স পছন্দ আপগ্রেড করতে বেছে নিয়েছিলেন, যেখানে ১৮,৪৭৮ জন তাদের ভর্তির স্থিতি স্থগিত করতে বেছে নিয়েছিলেন।

আগামী ২৯শে আগস্ট থেকে শিক্ষাবর্ষ শুরু হবে বলে আশা করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সংবাদ সংস্থা এএনআই-এর মতে, প্রায় ২,৪৫,২৮৭ জন প্রার্থী কমন সিট অ্যালোকেশন সিস্টেম (CSAS(UG)) এর প্রথম ধাপের জন্য আবেদন করেছেন, ১,৮৫,৫৪৩ জন আবেদনকারী প্রোগ্রাম-কলেজ সংমিশ্রণের জন্য তাদের পছন্দগুলি জমা দিয়ে ফেজ II সম্পূর্ণ করেছেন।

Read More- সুপ্রিম কোর্ট রবিবারের NEET-PG পরীক্ষা স্থগিত করতে অস্বীকার করেছে, দেখুন

এই বছর, DU প্রার্থীদের ড্যাশবোর্ডে একটি বৈশিষ্ট্য চালু করেছে যা তাদের বিভাগ এবং কোটার ভিত্তিতে সিট বরাদ্দ নির্ধারণের কাটঅফ এবং র‌্যাঙ্কের বিবরণ দেখতে দেয়।

বিশ্ববিদ্যালয়টি সাধারণ র‌্যাঙ্ক, কাট-অফ র‍্যাঙ্ক, প্রোগ্রাম-নির্দিষ্ট CUET স্কোর এবং সমস্ত প্রয়োগকৃত প্রোগ্রামের কাটঅফ স্কোর প্রদর্শন করবে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.