Bangladesh Student Protest: ইতিমধ্যেই বাংলাদেশে সহিংসতায় আটকে পড়া ৪৯ শিক্ষার্থী তামিলনাড়ুতে ফিরেছে, বিস্তারিত জানুন

Bangladesh Student Protest
Bangladesh Student Protest

Bangladesh Student Protest: ক্ষমতাসীন ডিএমকে সরকার তামিল শিক্ষার্থীদের নিরাপদে তাদের নিজ রাজ্যে ফিরিয়ে আনতে বিমান ভাড়া দিয়েছে

হাইলাইটস:

  • তামিল সংগঠনগুলি ভারতীয় দূতাবাসের সাথে ছাত্রদের খুঁজে বের করার জন্য সমন্বয় করেছে
  • হোয়াটসঅ্যাপ গ্রুপগুলি যোগাযোগ এবং ছাত্রদের অবস্থা পর্যবেক্ষণ করার জন্য তৈরি করা হয়েছে
  • তামিলনাড়ুর বেশ কয়েকটি জেলার শিক্ষার্থীরা বাড়ি ফিরেছে

Bangladesh Student Protest: সরকারি চাকরি বরাদ্দ নিয়ে বাংলাদেশে অস্থিরতার মধ্যে, প্রতিবেশী দেশ তামিলনাড়ু থেকে অধ্যয়নরত ৪৯ শিক্ষার্থী রবিবার নিরাপদে দেশে ফিরেছে। চেন্নাই আন্তর্জাতিক বিমানবন্দরে শিক্ষার্থীদের স্বাগত জানান ডিএমকে মন্ত্রী জিঞ্জি মাস্তান।

We’re now on Telegram- Click to join

ক্ষমতাসীন ডিএমকে সরকার বাংলাদেশে বিরাজমান উত্তেজনাপূর্ণ পরিস্থিতির মধ্যে আটকে পড়া শিক্ষার্থীদের ফিরিয়ে আনার জন্য বিমান ভাড়া দিয়েছে।

তামিল সংগঠনগুলো সরকারকে সাহায্য চেয়েছিল এমন ছাত্রদের তথ্য সংগ্রহে সাহায্য করেছিল এবং তারপর তাদের খুঁজে বের করার জন্য বাংলাদেশে ভারতীয় দূতাবাসের সাথে সমন্বয় করেছিল।

শিক্ষার্থীদের সাথে যোগাযোগের জন্য হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করা হয়েছিল এবং তাদের অবস্থা পর্যবেক্ষণ করা হয়েছিল। বেশ কিছু তামিল ছাত্র ভারতে ফিরে আসার ইচ্ছা প্রকাশ করে এই গ্ৰুপগুলোকে ভিডিও পাঠিয়েছে।

কৃষ্ণগিরি জেলার ১২ জন, কুদ্দালোর থেকে ছয়জন, ধর্মপুরী ও থাঞ্জাভুর থেকে পাঁচজন, সালেমের তিনজন, ভেলোর, রানিপেট, মাদুরাই, চেন্নাই ও বিরুধুনগর থেকে দুজন, ইরোড, তিরুভাল্লুর, ভিলুপুরম, টেনকাসি, তিরুভান্নামালাই, থুথুকুডি এবং কাঞ্চেপুরম থেকে একজন করে শিক্ষার্থী। ময়লাদুথুরাই জেলায় ফিরেছে।

We’re now on WhatsApp- Click to join

এদিকে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রবিবার সহিংসতা কবলিত বাংলাদেশের জনগণকে আশ্রয় দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। “যদি অসহায় মানুষ (বাংলাদেশ থেকে) বাংলার দরজায় কড়া নাড়ে, আমরা তাদের আশ্রয় দেব। জাতিসংঘ থেকে একটি রেজুলেশন আছে। প্রতিবেশীরা উদ্বাস্তুদের সম্মান করবে,” বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Read More- পড়শি দেশে জারি কারফিউ, নেমেছে সেনা! মৃত্যু বেড়ে ১০৫

সহিংস বিক্ষোভের মধ্যে পড়ে, বাংলাদেশ একটি কঠোর কারফিউ প্রত্যক্ষ করছে যখন সামরিক কর্মীরা রাজধানী ঢাকার কিছু অংশে টহল দিচ্ছে। বিক্ষোভের ফলে ৪০ জন নিহত এবং ১০০ জন আহত হয়।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.