Delhi News: দিল্লি আইএএস কোচিং সেন্টারের বন্যায় নিহত ৩ ছাত্র-ছাত্রী, কারা কারা জেনে নিন

Delhi News
Delhi News

Delhi News: শনিবার, দিল্লিতে তাদের কোচিং সেন্টারের বেসমেন্ট প্লাবিত হওয়ার পরে তিনজন মারা গেছেন, দেখুন

হাইলাইটস:

  • বৃষ্টির পর দিল্লি কোচিং সেন্টারের বেসমেন্ট প্লাবিত হয়েছে
  • বন্যায় নিহত ছাত্র এবং ছাত্রীর নাম জেনে নিন
  • এক প্রত্যাশীর বাবা-মা অভিযোগ করেছেন তাদের দেহ দেখতে দেওয়া হয়নি

Delhi News: মধ্য দিল্লির ওল্ড রাজিন্দর নগর এলাকায় প্রবল বৃষ্টির কারণে শনিবার সন্ধ্যায় একটি কোচিং সেন্টারের বেসমেন্ট প্লাবিত হওয়ার পরে তিনজন সিভিল সার্ভিস প্রত্যাশীর মৃত্যু হয়েছে। উত্তরপ্রদেশের শ্রেয়া যাদব, তেলেঙ্গানার তানিয়া সোনি এবং কেরালার নেভিন ডালভিন নামে উদ্ধারকারীরা বেসমেন্ট থেকে মৃতদেহগুলি বের করেছে৷

এ ঘটনায় রাউ-এর কোচিং সেন্টার ও অন্যান্য প্রতিষ্ঠানের পরীক্ষার্থী ও শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

We’re now on WhatsApp- Click to join

ভুক্তভোগীদের পরিবার ইনস্টিটিউটের বিরুদ্ধে অবহেলার অভিযোগ এনেছে এবং হাসপাতালে তাদের মৃতদেহ দেখতে দেওয়া হয়নি বলেও অভিযোগ করেছে।

শ্রেয়া যাদব

উত্তর প্রদেশের আম্বেদকর নগরের ২৫ বছর বয়সী ছাত্রী শ্রেয়া যাদব, ২০২৪ সালের এপ্রিলে রাউ-এর আইএএস কোচিং ইনস্টিটিউটে যোগ দিয়েছিলেন। তিন ভাইবোনের মধ্যে শ্রেয়া ছিলেন সবার বড়। দেশের অন্যতম কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার স্বপ্ন নিয়ে তিনি দিল্লিতে চলে আসেন।

শ্রেয়ার B.Sc ছিল। সুলতানপুরের কমলা নেহেরু ইনস্টিটিউট অফ টেকনোলজি থেকে কৃষিতে ডিগ্রি। তার পরিবার এবং শিক্ষকরা তাকে শৈশব থেকেই “পড়াশোনায় বুদ্ধিমতি” এবং একজন প্রতিশ্রুতিশীল ছাত্রী হিসাবে স্মরণ করে।

শ্রেয়ার বাবা আম্বেদকর নগরে একটি দুগ্ধের দোকান চালান এবং শ্রেয়ার ভাইদের মধ্যে একজন অভিষেক যাদব গণযোগাযোগের ছাত্র।

শ্রেয়ার বাবা রাজেন্দ্র যাদব দাবি করেছেন যে তিনি আগে বৃষ্টির পরে বেসমেন্ট প্লাবিত হওয়ার বিষয়ে পরিবারকে জানিয়েছিলেন এবং ইনস্টিটিউট সমস্যাটির সমাধান করার জন্য কিছুই করেনি। তার বাবা অভিযোগ করেছেন যে ইনস্টিটিউট তাকে ঘটনা সম্পর্কে অবহিত করেনি এবং তিনি মিডিয়ার মাধ্যমে এটি সম্পর্কে জানতে পেরেছিলেন। এদিকে, শ্রেয়ার কাকা ধর্মেন্দ্র যাদব অভিযোগ করেছেন যে তাকে হাসপাতালে তার দেহ দেখতে দেওয়া হয়নি।

We’re now on Telegram- Click to join

তানিয়া সোনি

তানিয়া সোনি, ২৫ বছর বয়সী এক মহিলা, তেলেঙ্গানার সেকেন্দ্রাবাদের বাসিন্দা এবং তিনি মূলত বিহারের আওরঙ্গাবাদের বাসিন্দা। তিনি দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিলেন।

তিনি ঢাবির মহারাজা অগ্রসেন কলেজের একটি মহিলা হোস্টেলে থাকতেন এবং দেড় মাস আগে কোচিং ইনস্টিটিউটে ভর্তি হয়েছিলেন, সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে।

তানিয়ার বাবা বিজয় কুমার তেলেঙ্গানার একটি মাইনিং কোম্পানিতে কাজ করেন। তার দুই ছোট ভাইবোন ছিল, এক ভাই ও বোন।

Read More- বেসমেন্টে বন্যায় ৩ জন আইএএস ছাত্র মারা যাওয়ার পরের দিনই দিল্লির ১৩টি কোচিং সেন্টার সিল করে দেওয়া হয়েছে, দেখুন

ময়নাতদন্তের পর শেষকৃত্যের জন্য তার দেহ ঔরঙ্গাবাদে নিয়ে যাওয়া হয়।

নেভিন ডালভিন

কেরালার এর্নাকুলামের ২৮ বছর বয়সী আইএএস প্রার্থী নেভিন ডালভিন প্রায় আট মাস ধরে দিল্লিতে বসবাস করছিলেন। তিনি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করছিলেন। প্যাটেল নগরে থাকা নেভিন শনিবার সকাল ১০টার দিকে বেসমেন্টে অবস্থিত লাইব্রেরিতে গিয়েছিলেন।

নেভিনের পরিবার গত ১০-১২ বছর ধরে এর্নাকুলামে অবস্থান করছে এবং তারা মূলত তিরুবনন্তপুরম জেলার বাসিন্দা।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.