Haryana CM Oath Ceremony Live: আজ, দ্বিতীয়বারের মতো হরিয়ানার মুখ্যমন্ত্রী শপথ গ্রহণ করবেন নেতা নয়াব সিং সাইনি

Haryana CM Oath Ceremony Live
Haryana CM Oath Ceremony Live

Haryana CM Oath Ceremony Live: হরিয়ানার মুখ্যমন্ত্রীর শপথ অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেখুন

হাইলাইটস:

  • আজ আয়োজিত হয়েছে হরিয়ানার মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান
  • নেতা নয়াব সিং সাইনির দ্বিতীয়বারের মতো শপথগ্রহণ করতে চলেছেন
  • শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সহ আরও নেতারা উপস্থিত থাকবেন

Haryana CM Oath Ceremony Live: ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতা নয়াব সিং সাইনি দ্বিতীয়বারের মতো হরিয়ানার মুখ্যমন্ত্রী হিসেবে বৃহস্পতিবার ১৭ই অক্টোবর শপথ নেবেন৷ পঞ্চকুলায় শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ প্রধানমন্ত্রী সহ উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি শাসিত রাজ্যের একাধিক মুখ্যমন্ত্রী। হরিয়ানার রাজ্যপাল বান্দারু দত্তাত্রেয় পদ ও গোপনীয়তার শপথ পড়াবেন। শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য পঞ্চকুলায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে কারণ অনুষ্ঠানে ৫০,০০০ জনেরও বেশি লোক উপস্থিত হবে বলে আশা করা হচ্ছে। অনুষ্ঠানস্থলকে ঘিরে ট্রাফিক অ্যাডভাইজারিও জারি করা হয়েছে।

নায়াব সিং সাইনি বুধবার হরিয়ানায় পরবর্তী সরকার গঠনের দাবি তুলেছেন, তিনি সর্বসম্মতিক্রমে বিজেপির আইনসভা দলের নেতা নির্বাচিত হওয়ার পরে। তাঁর নাম বিধায়ক কৃষাণ কুমার বেদী প্রস্তাব করেছিলেন এবং সিনিয়র নেতা অনিল ভিজ দ্বারা সমর্থন করেছিলেন, যিনি রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার আকাঙ্ক্ষাও প্রকাশ করেছিলেন।

We’re now on WhatsApp- Click to join

অমিত শাহ এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক হিসাবে বৈঠকে উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় মন্ত্রী মনোহর লাল খট্টর, রাও ইন্দ্রজিৎ সিং এবং ধর্মেন্দ্র প্রধান এবং বিজেপি নেতা বিপ্লব দেব এবং মোহন লাল বাডোলিও উপস্থিত ছিলেন।

রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী সাইনিকে দলের মুখ্যমন্ত্রী হিসাবে ঘোষণা করা হয়েছিল। ভারতের নির্বাচন কমিশন (ইসিআই) অনুসারে, সাইনি লাডওয়া বিধানসভা কেন্দ্রে কংগ্রেসের মেওয়া সিংকে ১৬,০০০ ভোটের ব্যবধানে পরাজিত করে জিতেছেন।

ক্ষমতাসীন বিজেপি একটি আশ্চর্যজনক হ্যাটট্রিক বিজয় অর্জন করেছে এবং এক্সিট পোল ফলাফলকে অস্বীকার করেছে যা বিরোধী কংগ্রেসের ক্ষমতায় ফিরে আসার পূর্বাভাস দিয়েছে। প্রারম্ভিক প্রবণতায় পিছিয়ে থাকা সত্ত্বেও, দলটি ৯০ সদস্যের রাজ্য বিধানসভায় ৪৮টি আসন জয়ের জন্য একটি অসাধারণ পরিবর্তন করেছে। হিসার থেকে সাবিত্রী জিন্দাল সহ তিনজন স্বতন্ত্র বিধায়ক বিজেপিকে সমর্থন জানিয়েছেন।

We’re now on Telegram- Click to join

উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য হরিয়ানার মুখ্যমন্ত্রী হিসাবে নয়াব সিং সাইনির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন।

“এটি হরিয়ানা, বিজেপি এবং গোটা দেশের জন্য একটি খুব বড় দিন। উত্তরপ্রদেশের ২৫ কোটি মানুষের পক্ষ থেকে হরিয়ানার জনগণকে আমার শুভেচ্ছা। নয়াব সিং সাইনির অধীনে যে সরকার গঠন হতে চলেছে তাকে অনেক অভিনন্দন,” তিনি বলেন।

শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে পবন কল্যাণ পৌঁছেছেন

অন্ধ্র প্রদেশের উপ-মুখ্যমন্ত্রী পবন কল্যাণ হরিয়ানার মুখ্যমন্ত্রী হিসাবে নয়াব সিং সাইনির শপথগ্রহণ অনুষ্ঠানে অংশ নিতে চণ্ডীগড়ে পৌঁছেছেন।

পবন কল্যাণের জনসেনা দল অন্ধ্র প্রদেশের এনডিএ সরকারের একটি প্রধান মিত্র এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডির নেতৃত্বাধীন পূর্ববর্তী ওয়াইএসআরসিপি সরকারকে ক্ষমতাচ্যুত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু হরিয়ানার মুখ্যমন্ত্রী হিসাবে নয়াব সিং সাইনির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন।

এপি মুখ্যমন্ত্রীর অফিসিয়াল সময়সূচী অনুসারে, নাইডু সকাল ১১:১৫ নাগাদ চণ্ডীগড়ে পৌঁছাবেন এবং পঞ্চকুলায় দুপুর ১২:৩০ থেকে দুপুর ২টার মধ্যে শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। পরে, মুখ্যমন্ত্রীর এনডিএ মুখ্যমন্ত্রীদের একটি সভায় যোগ দেওয়ার এবং হরিয়ানায় তার একদিনের সফর শেষ করার কথা রয়েছে।

গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ স্বন্ত হরিয়ানার মুখ্যমন্ত্রী হিসাবে নয়াব সিং সাইনির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে চণ্ডীগড় বিমানবন্দরে পৌঁছেছেন।

জিন্দ আসনের বিজেপি বিধায়ক কৃষাণ লাল মিদ্দা বলেছেন যে তাঁর নির্বাচনী এলাকার প্রায় ২৪,০০০ যুবক মুখ্যমন্ত্রী নির্বাচিত নয়াব সিং সাইনির কাছ থেকে চাকরির চিঠি পাবেন।

নির্বাচিত মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনি তাঁর জয়ন্তী উপলক্ষে মহর্ষি বাল্মীকিকে শ্রদ্ধা জানিয়েছেন।

আজ চণ্ডীগড়ে ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) নেতাদের বৈঠক শক্তির একটি মেগা প্রদর্শন হিসাবে কাজ করবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ক্ষমতাসীন এনডিএ-র সমস্ত মুখ্যমন্ত্রী এবং উপ-মুখ্যমন্ত্রীদের একটি জাতীয় সম্মেলনের সভাপতিত্ব করবেন।

রিলিজ অনুযায়ী, নবনির্বাচিত হরিয়ানার মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনির শপথ গ্রহণ অনুষ্ঠানের পর এই সিএম কনক্লেভের কার্যক্রম শুরু হবে।

Read More- হরিয়ানা বিধানসভা নির্বাচনের জয়ের উল্লাসে ১০০ কেজি জিলিপি অর্ডার করেছে বিজেপি, দিল্লির সদর দফতরে সন্ধ্যে ৭টায় পৌঁছাবেন নমো

মোট ১৩ জন মুখ্যমন্ত্রী এবং ১৬ জন উপ-মুখ্যমন্ত্রী বিজেপির অন্তর্গত যেখানে মহারাষ্ট্র, অন্ধ্র প্রদেশ, বিহার, সিকিম, নাগাল্যান্ড এবং মেঘালয়ের মুখ্যমন্ত্রীরা বিজেপির এনডিএ অংশীদার শাসিত সভায় উপস্থিত থাকবেন।

এটি “সমিবিধান কা অমৃত মহোৎসব” পালন এবং গণতন্ত্রকে “খুন” করার প্রচেষ্টার ৫০ তম বার্ষিকীর মতো বিষয়গুলি নিয়েও আলোচনা করবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চণ্ডীগড়ে জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) একটি সভায় ভাষণ দেবেন, হরিয়ানার আসন্ন মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনির শপথ গ্রহণ অনুষ্ঠানের সাথে মিল রেখে।

এইরকম আরও রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.