Tourist places In India: ভারতের ভ্রমণপ্রেমী মানুষের জন্য বেশ কয়েকটি পর্যাটনকেন্দ্র

Tourist places In India: ভারতের প্রাকৃতিক মনোরম পরিবেশ যা আর্কষিত করে পর্যাটকদের

হাইলাইটস

  • ভারতে বেশ কয়েকটি পর্যাটন কেন্দ্র
  • এই পর্যাটন কেন্দ্র গুলি কেন আর্কষনীয়
  • আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত

Tourist places In India: প্রতিদিনের একখেয়েমি জীবন ছেড়ে বেরিয়ে সকলেরই ইচ্ছে হয় প্রকৃতির কাছে নিবরে নিভৃতে দুটো দিন কাটাতে। কেউ পছন্দ করেন পাহাড়, কেউ সমুদ্র, আবার কেউ ভালবাসেন প্রকৃতির সঙ্গে থাকতে। ভারতে এমন হাজারো জায়গা রয়েছে যেখানে প্রকৃতি উপভোগ করতে ভিড় জমায় ভ্রমনপ্রেমী মানুষেরা। এই নিবন্ধটি একেবারেই ভ্রমনপ্রেমী মানুষের জন্য।

জিরো ভ্যালি, অরুনাচল প্রদেশ:

বিশ্ব ঐতিহ্যবাহী স্থানের তালিকায় রয়েছে এই জিরো উপত্যকা। এখানে সবসময় বিরাজমান শীতল আবহাওয়া। অতি মনোরম দৃশ্য পাহাড়ি পথ, পাইন বন, ধানের খেত আপনার এই ভ্রমনকে আর্কষনীয় করে তুলবে।
https://youtu.be/56AfCCntzCI

আউলি, উত্তরাখন্ড:


আউলি ভারতের উত্তরাখণ্ডের অবস্থিত। চারিদিক নীলকণ্ট, মানা পর্বত, নন্দা দেবীর ‘ধবল শিখর’- দ্বারাবেষ্ঠিত। বিকেলের পড়ন্ত রোদ যখন সাদা বরফ মোড়া পাহাড়ের গায়ে পড়ে তখন চারিদিক মোহিত হয়ে ওঠে। এই অঞ্চলে এত বেশি ফুলের উৎপাদনের জন্য একে ফুলের উপত্যকা বলা হয়।

গোকর্ন, কর্নাটকে:

পশ্চিমঘাট পর্বত এবং আরব সাগরের মধ্যবর্তী কারওয়ান উপকূলের ছোট্ট দীপ গোকর্ন। ছোট ছোট পাহড়ে ঘেরা এই স্বর্গ রাজ্যটি।

গাভি, কেরালা:

কেরালা ফরেস্ট ডিপার্টমেন্ট করপোরেশনের গাভি ইকো-টুরিজম বর্তমানে পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। পাহাড় ও উপত্যকা, ট্রপিকাল ফরেস্ট, ছড়ানো ছিটানো ঘাসবন, ক্ষুদ্র ক্ষুদ্র জলপ্রপাত, এবং দারুচিনি বাগিচা।

পুদুচেরী:

ফরাসিদের দ্বারা পুদুচেরী শহরটির গঠিত। শহরটি ছিমছাম হলেও বেশ বৈচিত্র্যময়। বহু প্রাচীন সংস্কৃতি আর ঐতিহ্যকে এক সুতোয় বাঁধা রয়েছে।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.