/

Healthy Cake Recipe: কোন কেকটি আপনার স্বাস্থ্যের জন্য ভালো, কীভাবে বাড়িতে তৈরি করবেন এই কেক? জেনে নিন

Healthy Cake Recipe
Healthy Cake Recipe

Healthy Cake Recipe: আজকের প্রতিবেদনে রইল বাড়িতে স্বাস্থ্যকর কেক বানানোর সহজ রেসিপি

হাইলাইটস:

  • কেক ছাড়া যেকোন অনুষ্ঠানই অসম্পূর্ণ
  • তবে কেকটি যেন অস্বাস্থ্যকর না হয় সেই দিকে খেয়াল রাখতে হবে
  • আজকে আমরা কেক বানানোর সবচেয়ে স্বাস্থ্যকর প্রক্রিয়াটি জানাতে চলেছি

Healthy Cake Recipe: কেক ছাড়া যেকোন অনুষ্ঠানই অসম্পূর্ণ, তবে আপনার কেকটি যেন অস্বাস্থ্যকর না হয় সেই দিকে খেয়াল রাখতে হবে। আজকের প্রতিবেদনে আমরা আপনাকে কেক বানানোর সবচেয়ে স্বাস্থ্যকর প্রক্রিয়াটি বলতে চলেছি যা আপনি ঘরেই তৈরি করে নিতে পারেন।

We’re now on WhatsApp – Click to join

শিশু থেকে প্রাপ্তবয়স্ক সকলেরই কেক খেতে ভালো লাগে সে বিষয়ে কোন সন্দেহ নেই। সম্ভবত এই কারণেই কেক প্রতিটি উদযাপনের একটি বিশেষ অংশ। কিন্তু স্থূলতা থেকে ক্যান্সার পর্যন্ত বিপদের ফাঁদ কেককে খলনায়ক বানিয়ে রেখেছে। তাই আজ আমরা আপনাদের জানাবো সবচেয়ে স্বাস্থ্যকর এবং সুস্বাদু রেসিপি।

ওটস কেক তৈরি করতে আপনার লাগবে ১ কাপ ওটস, গরম দুধ ১ কাপ, চিনি/খেজুরের পিউরি ১/২ কাপ, গ্রিজ করার জন্য মাখন, বেকিং পাউডার ১/২ চা চামচ বেকিং সোডা বা ফ্রুট সল্ট ১/৪ চা চামচ, এছাড়া শুকনো ফল অথবা চকো চিপস প্রয়োজন হবে।

We’re now on Telegram – Click to join

ওটস কেক তৈরি করতে প্রথমে একটি পাত্রে ১ কাপ ওটস, ১ কাপ দুধ এবং গুঁড়ো চিনি বা গুঁড়ো খেজুরের পিউরি দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণে বেকিং পাউডার ও বেকিং সোডা মিশিয়ে নিন।

তারপর একটি প্যান নিন, চামচের সাহায্যে মাখন বা তেল দিয়ে গ্রিজ করুন। কেক টিনে ব্যাটার ঢেলে দিন। উপরে আপনার পছন্দের শুকনো ফল বা চকোলেট চিপস যোগ করুন।

Read more:- আপনার সকালকে আরও স্বাস্থ্যকর করে তুলতে এখানে ৫টি সহজ প্যানকেকের রেসিপি দেওয়া হল

আপনি এই কেকটি আপনার ওভেনে যে কোনও সাধারণ কেকের মতো বা একটি প্যানে তৈরি করতে পারেন। ১০ মিনিটের জন্য প্যানটি প্রিহিট করুন এবং তারপরে কেকের টিনটি প্যানের স্ট্যান্ডে রাখুন। ৪৫ থেকে ৫০ মিনিট বেক করুন। সময় সময় টুথপিক দিয়ে পরীক্ষা করতে থাকুন। এটা হল ওটমিল কেক। ঠান্ডা হয়ে গেলে কেকটি পরিবেশন করুন।

এইরকম আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.