Luxury MPV In India: একটি বড় এবং বিলাসবহুল গাড়ি কিনতে চাইছেন, জেনে নিন ভারতে বিক্রি হওয়া বিলাসবহুল MPV-গুলির মধ্যে কোনটি সেরা?

Luxury MPV In India
Luxury MPV In India

Luxury MPV In India: ভারতীয় বাজারে টয়োটার অনেকগুলি শক্তিশালী এবং বিলাসবহুল গাড়ি রয়েছে, তবে টয়োটার এই গাড়িগুলিকে টেক্কা দেবে নতুন কিয়া কার্নিভাল

হাইলাইটস:

  • ভারতীয় বাজারে টয়োটার অনেকগুলি MPV গাড়ি রয়েছে
  • সম্প্রতি কিয়া কার্নিভালও এই তালিকায় জায়গা করে নিয়েছে
  • টয়োটা গাড়ি থেকে এই গাড়িটি কতটা আলাদা তা জেনে নিন

Luxury MPV In India: ভারতীয় বাজারে টয়োটার অনেকগুলি শক্তিশালী এবং বিলাসবহুল গাড়ি রয়েছে। হাই ক্রস এবং ভেলফায়ারের নাম এই গাড়িগুলির তালিকায় রয়েছে। যেখানে কিয়া কার্নিভালকে এই দুটি গাড়ির মধ্যে জায়গা দেওয়া যেতে পারে। যদিও ভেলফায়ারের যার দাম ১ কোটি টাকারও বেশি, তাই এই গাড়িটিকে অন্য কোনও গাড়ির সাথে সরাসরি তুলনা করা যায় না। তবে আসুন দেখে নেওয়া যাক এই তিনটি গাড়ি একে অপরের থেকে কতটা আলাদা এবং কোন গাড়িতে আরও বিলাসবহুল বৈশিষ্ট্য রয়েছে।

We’re now on WhatsApp – Click to join

কোন MPV বড়?

কিয়া কার্নিভালের দৈর্ঘ্য ৫১৫৫ মিমি এবং হুইলবেস ৩০৯০ মিমি। যেখানে ইনোভা হাইক্রসের দৈর্ঘ্য ৪৭৫৫ মিমি এবং এই গাড়িটির হুইলবেস ২৮৫০ মিমি। টয়োটা ভেলফায়ারের দৈর্ঘ্য কিয়া কার্নিভালের চেয়ে কম এবং হাই ক্রসের চেয়ে বেশি। এই গাড়ির দৈর্ঘ্য ৪৯৯৫ মিমি এবং হুইলবেস ৩০০০ মিমি।

We’re now on Telegram – Click to join

কোন গাড়ি বেশি শক্তিশালী?

কিয়া কার্নিভালে একটি 2.2-লিটার ডিজেল ইঞ্জিন রয়েছে। এই গাড়িতে লাগানো ডিজেল ইঞ্জিন 192 bhp শক্তি উৎপাদন করে। যেখানে টয়োটা হাই ক্রস 2.0-লিটার পেট্রোল এবং হাইব্রিড কম্বিনেশনের সাথে আসে। এই হাইব্রিড গাড়িতে ইনস্টল করা ইঞ্জিন 183 bhp শক্তি প্রদান করে। টয়োটা ভেলফায়ারে হাইব্রিড পাওয়ারট্রেনও দেওয়া হয়েছে। তবে এই গাড়িটি আরও শক্তিশালী। এই গাড়িতে ইনস্টল করা 2.5-লিটার হাইব্রিড পাওয়ারট্রেন 193 bhp শক্তি প্রদান করে।

নতুন কিয়া কার্নিভালের মাইলেজের পরিসংখ্যান এখনও প্রকাশ করা হয়নি। যেখানে হাইক্রস হাইব্রিড 23.24 kmpl মাইলেজ দেয় এবং Vellfire 19.28 kmpl মাইলেজ দেয়।

কোন MPV-তে ভাল ফিচার্স রয়েছে?

কিয়া কার্নিভালের সিটিং ফিচার চমৎকার। এই গাড়ির দ্বিতীয় সারির সিটটি আরামদায়ক ফিচার এবং পায়ের সাপোর্ট সহ আসে। সেই সঙ্গে এই গাড়ির দরজায় একবার স্পর্শ করলেই দরজা অটোমেটিকালি খুলে যায়। এই গাড়িটিতে 12.3 ইঞ্চি স্ক্রিন রয়েছে। এছাড়া কানেক্টেড কার টেকনোলজি, ডুয়াল সানরুফ এবং এডিএএস ফিচারও এই গাড়িতে দেওয়া হয়েছে।

টয়োটা ভেলফায়ারে ক্যাপ্টেন সিট সহ সমস্ত সিটে গরম এবং বাতাস চলাচলের ব্যবস্থা রয়েছে। গাড়িতে কাস্টম অ্যাডজাস্টবেল টেবিল রয়েছে। পিছনের সিটে আলাদা কন্ট্রোল প্যানেল দেওয়া রয়েছে। গাড়ির সামনে একটি নতুন 14-ইঞ্চি টাচস্ক্রিনও দেওয়া হয়েছে, যার মাধ্যমে গাড়িটিকে আরও ভালোভাবে নিয়ন্ত্রণ করা যাবে।

টয়োটা হাই ক্রস সম্পর্কে কথা বলতে গেলে, এতে ভেলফায়ার এবং কার্নিভালের মতো অনেক বিকল্প নেই। হাই ক্রসে অটোম্যান ফাংশন, চালিত লেগ্রেস্ট, প্যানোরামিক সানরুফ, গাড়ির সামনের অংশে বায়ুচলাচল আসন এবং একটি 10-ইঞ্চি টাচস্ক্রিনের মতো অনেক বৈশিষ্ট্য রয়েছে।

Read more:- উৎসবের মরসুমে নতুন গাড়ি কিনতে যাচ্ছেন, গাড়ির অন-রোড দাম কীভাবে কমাতে পারেন?

ভারতে MPV-এর দাম 

ভারতের বাজারে বিক্রি হওয়া এই তিনটি MPV-এর তালিকায় হাই ক্রসকে সবচেয়ে সাশ্রয়ী গাড়ি বলা যেতে পারে। এই গাড়ির দাম 19.7 লক্ষ টাকা থেকে শুরু হয়ে 30 লক্ষ টাকা পর্যন্ত যায়৷ যেখানে Vellfire সবচেয়ে দামি MPV। টয়োটা ভেলফায়ারের দাম 1.2 কোটি টাকা। কিয়া কার্নিভালের দাম এই দুটি গাড়ির মাঝামাঝি। নতুন কার্নিভালের দাম 63.9 লক্ষ টাকা।

গাড়ি এবং বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.