Double Role in Bollywood: অমিতাভ বচ্চন, রজনীকান্ত শুরু করে শাহরুখ খান, ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করা ১০টি ছবির তালিকা জেনে নিন

Double Role in Bollywood
Double Role in Bollywood

Double Role in Bollywood: বাবা-ছেলে হোক বা অন্য চরিত্র, একাধিকবার দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন বলিউডের একাধিক তারকা

 

হাইলাইটস:

  • অমিতাভ বচ্চন কিংবা শাহরুখ খান, দ্বৈত চরিত্রে অভিনয় করে দর্শকমহলে জায়গা করে নিয়েছেন সুপারস্টাররা
  • দ্বৈত চরিত্রে অভিনয় করতে অনেক পরিশ্রমের দরকার পড়ে
  • এই প্রতিবেদনে এমনই ১০টি ছবির তালিকা জেনে নিন

Double Role in Bollywood: বলিউডের প্রথম সারির অনেক অভিনেতাই দ্বিগুণ পরিশ্রম করে ছবিতে দ্বৈত চরিত্র বা ডাবল রোলে অভিনয় করেছেন। কখনও বাবা, কখনও ছেলে আবার কোনও মুখোমুখি দেখা হয়। যখন কোনও ছবিতে অভিনেতার ডাবল রোল থাকে, তখন সেই ছবি দেখার মজাই আলাদা। এমন অনেক ছবি আছে যেগুলিতে বাবা-ছেলের ভূমিকায় কিংবা অন্য চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা নিজেই। দেখে নিন এমনই ১০টি ছবির তালিকা –

We’re now on WhatsApp – Click to join

সূর্যবংশম

Double Role in Bollywood

দ্বৈত চরিত্রে অভিনয় করে দর্শকদের হিট ছবি উপহার দিয়েছিলেন বলিউডের বিগ বি। ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘সূর্যবংশম’ ছবিতে বাবা ও ছেলের ভূমিকায় অভিনয় করেছেন অমিতাভ বচ্চন নিজেই। তবে এর আগেও বহুবার বাবা ও ছেলের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

ডন ২

Double Role in Bollywood

২০০৬ সালে ফারহান আখতারের পরিচালনায় মুক্তি পায় শাহরুখের ‘ডন: দ্য চেজ বিগিন্‌স এগেইন’। এই ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করেন বলিউড বাদশা। এই ছবির মাধ্যমে ডন এবং বিজয় নামের দুটি চরিত্রই বড়পর্দায় ফুটিয়ে তোলেন শাহরুখ।

ওম শান্তি ওম

Double Role in Bollywood

এরপর ২০০৭ সালে মুক্তি পায় শাহরুখের ‘ওম শান্তি ওম’ ছবিটি। এই ছবিতেও দ্বৈত চরিত্রে অভিনয় করে সকলের নজর কাড়েন শাহরুখ। এই ছবির মাধ্যমেই বলিউডে পা রাখেন দীপিকা পাড়ুকোন।

We’re now on Telegram – Click to join

রা.ওয়ান:

Double Role in Bollywood

২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘রা.ওয়ান’ ছবিতেও দ্বৈত চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে শাহরুখ খানকে। যা বক্স অফিসে তুমুল ব্যবসা করেছিল।

জওয়ান

Double Role in Bollywood

গত বছর মুক্তি পাওয়া বলিউডের অন্যতম ব্লকবাস্টার ছবি ‘জওয়ান’-এও বাবা-ছেলের ভূমিকায় অভিনয় করেছেন কিং খান। বিক্রম রাঠোর হোক কিংবা আজাদ, ভক্তরা দুই চরিত্রকেই ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন।

বাহুবলী

Double Role in Bollywood

এই ছবির দুটি অংশেই বাবা ও ছেলের ভূমিকায় অভিনয় করেছেন দক্ষিণী সুপারস্টার প্রভাস। বাহুবলীও ভারতীয় সিনে জগতের অন্যতম ব্লকবাস্টার ছবির মধ্যে একটি।

রোবট

Double Role in Bollywood

২০১০ সালে মুক্তি পেয়েছিল দক্ষিণী ছবি ‘রোবট’। আর এরপর ছবির দ্বিতীয় অংশ মুক্তি পায় ২০১৮ সালে। এই দুই ছবিতেই অভিনয় করেছেন ‘দ্য গ্রেট রজনীকান্ত’।

কৃষ

Double Role in Bollywood

এই ছবিতে বাবা ও ছেলের দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন বলিউডের হ্যান্ডসম বয় হৃতিক রোশন। তবে এর পরবর্তী অংশেও ছিল তাঁর চরিত্রটি।

Read more:- ‘ওয়ার ২’-এর সেট থেকে হৃতিক শেয়ার করলেন ছবি, সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ভাইরাল ভালোবাসায় ভরিয়ে দিলেন গার্লফ্রেন্ড সাবা আজাদ

সত্যমেব জয়তে

Double Role in Bollywood

এই ছবিতে অভিনেতা জন আব্রাহামকেও দ্বৈত চরিত্রে দেখা গিয়েছিল। বাবা-ছেলের চরিত্রে অভিনয় করেছেন জন নিজেই, যা দর্শকদেরও অনেক পছন্দ হয়েছে।

শামশেরা

Double Role in Bollywood

এই ছবিতে রণবীর কাপুর বাবা শামশেরা ও ছেলে বলির ভূমিকায় অভিনয় করেছেন। রণবীরের কাজ প্রশংসিত হলেও এই ছবিটি ছিল ফ্লপ।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.