IND vs BAN: দ্বিতীয় দিনের শেষে ভারত ৩০৮ রানের লিড দিয়েছে, ৩ উইকেট নিয়েও সমস্যায় বাংলাদেশ, জেনে নিন কারণ

IND vs BAN
IND vs BAN

IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে চালকের আসনে ভারত, দ্বিতীয় ইনিংসে ভারতের স্কোর ৩ উইকেটের বিনিময়ে ৮১ রান

 

হাইলাইটস:

  • প্রথম ইনিংসে ৩৭৬ রান করেছিল রোহিতরা
  • জবাবে ১৪৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ
  • দ্বিতীয় দিনের খেলা শেষে ৩০৮ রানের লিড দিয়েছে ভারত

IND vs BAN: ভারত বনাম বাংলাদেশ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি চেন্নাইয়ে অনুষ্ঠিত হচ্ছে৷ দ্বিতীয় দিনের খেলা শেষে ৩০৮ রানের লিড দিয়েছে ভারত। প্রথম ইনিংসে ৩৭৬ রান করেছিল রোহিতরা। দ্বিতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৮১ রান করেছে ভারত। প্রথম ইনিংসে ১৪৯ রানে অলআউট হয় বাংলাদেশ। ভারতের হয়ে ৪ উইকেট নেন জসপ্রিত বুমরাহ। দ্বিতীয় ইনিংসে ৩৩ রান করার পর অপরাজিত থাকেন শুভমান গিল।

We’re now on WhatsApp – Click to join

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ভারতের শুরুটা ভাল হয়নি। ৬৭ রানে ৩ উইকেট হারিয়েছে টিম ইন্ডিয়া। মাত্র ৫ রান করে আউট হন অধিনায়ক রোহিত শর্মা। ১০ রান করে সাজঘরে ফেরেন যশস্বী জয়সওয়াল। এরপর বিরাট কোহলি ১৭ রান করে আউট হন। তিনি ৩৭টি বল খেলে করে ২টি চার মারেন। ৬৪ বলে ৩৩ রান করে অপরাজিত রয়েছেন গিল। তাঁর সাথে ঋষভ পন্ত ১২ রান করে অপরাজিত ক্রিজে রয়েছেন।

We’re now on Telegram – Click to join

দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়েছে ভারত। তবে ৩০৮ রানের লিডও দিয়েছে। বাংলাদেশের জন্য এই লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হলেও তা ভারী হতে পারে। প্রথম ইনিংসে ১৪৯ রানে গুটিয়ে যায় দলটি। চেন্নাইয়ের পিচে দেখা গিয়েছে ফাস্ট বোলারদের দাপট। তাই দ্বিতীয় ইনিংসেও ব্যাট করা বাংলাদেশের জন্য সহজ হবে না। তৃতীয় দিনে স্কোর আরও বাড়ানোর চেষ্টা করবে ভারত। এ কারণেই এখনো সংকটময় পরিস্থিতি বিরাজ করছে।

প্রথম ইনিংসে বাংলাদেশের কোনো ব্যাটার হাফ সেঞ্চুরি করতে পারেননি। দলের হয়ে সর্বোচ্চ ৩২ রান করেন সাকিব আল হাসান। তিনি ৬৪টি বল মোকাবেলা করে ৫টি চার মারেন। মেহেদি হাসান মিরাজ ২৭ রান করে অপরাজিত থাকেন। ৫২ বলের মুখোমুখি হয়ে তিনি মারেন ২টি চার ও ১টি ছয়। ২০ রান করে প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক শান্ত।

Read more:- অশ্বিন-জাদেজা ভাঙলেন শচীন-জাহিরের ২০ বছরের পুরনো রেকর্ড!

প্রথম ইনিংসের ব্যর্থ হওয়ার পর দ্বিতীয় ইনিংসেও বিশেষ কিছু করতে পারেননি রোহিত-বিরাট। প্রথম ইনিংসে ৬ রান করে আউট হন রোহিত। যেখানে বিরাটও ৬ রান করে আউট হন। এরপর দ্বিতীয় ইনিংসেও ১৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন কোহলি। অন্যদিকে মাত্র ৫ রান করে আউট হন রোহিত। ভারতীয় দল এখন কেএল রাহুল, রবিচন্দ্রন অশ্বিন এবং জাদেজার কাছ থেকে আশা রাখবে।

ক্রিকেট দুনিয়ার সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.