Mamata Banerjee: সরানো হল বিনীত গোয়েলকে, জুনিয়র চিকিৎসকের দাবি মানলেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee
Mamata Banerjee

Mamata Banerjee: এতদিনের আন্দোলনের পর অবশেষে কিছুটা হলেও স্বস্তি পাওয়া গেল

 

হাইলাইটস:

  • একাধিক জটিলতা কাটিয়ে অবশেষে বৈঠকে বসেছিল মুখ্যমন্ত্রী এবং জুনিয়র চিকিৎসকরা
  • বৈঠকে জুনিয়র চিকিৎসকের দাবি মেনে নিলেন মুখ্যমন্ত্রী
  • বিনীত গোয়েলকে সরানো হল কলকাতা পুলিশ কমিশনারের পদ থেকে

Mamata Banerjee: অবশেষে জুনিয়র চিকিৎসকদের দাবি মেনে নিল রাজ্য সরকার। একধিকবার চিঠি এবং বৈঠকের ডাক দিয়েও ভেস্তে যায় সমস্ত পরিকল্পনা। যার ফলে কিছুতেই যেন কাটছিল না জট। তবে সোমবারই মুখ্যমন্ত্রীর সঙ্গে কালীঘাটে বৈঠকে বসেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা। প্রায় ঘন্টা দুয়েকেরও বেশি সময় ধরে চলে এই বৈঠক। আর সেই বৈঠকের পর জুনিয়র চিকিৎসকরা বেরিয়ে আসতেই সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এর আগে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল তাঁর কাছে স্বীকার করেছিলেন যে উনি পদত্যাগ করতে চান। কারণ চিকিৎসকরা তাঁর প্রতি আস্থা রাখতে পারছেন না। এবার জুনিয়র চিকিৎসকদের দাবি মেনেই সিপির পদ থেকে সরছেন তিনি। এমনই জানালেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, আজ বিকাল চারটের পর কলকাতা পুলিশে বড়সড় রদবদল হতে চলেছে। নতুন সিপিকে দায়িত্বভার তুলে দেবেন বিনীত গোয়েল।

We’re now on WhatsApp – Click to join

তবে শুধু বিনীতই নন, ডিসি নর্থকেও সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ ডিসি নর্থকে নিয়েও নির্যাতিতার পরিবার এবং চিকিৎসকদের তরফে একাধিক অভিযোগ সামনে এসেছিল। তবে তাঁর জায়গা কে দায়িত্বভার গ্রহণ করবেন তা আজ জানা যাবে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, “ওদের চারটে ডিমান্ড ছিল। একটা ডিএমই, ডিএইচএস এবং হেলথের প্রিন্সিপাল সেক্রেটারি। আমরা ওদের বুঝিয়েছি একসাথে পুরো ঘর খালি করে দিলে অ্যাডমিনিস্ট্রেশন চলবে কী করে? তবে আমরা ওদের দাবি মতোই ডিএমই, ডিএইচএস-কে সরানোর সিদ্ধান্ত নিয়েছি।

We’re now on Telegram – Click to join

মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, “এখন তো বর্ষাকাল, তাই আমি ডাক্তারদের কাছে আমাদের অনুরোধ করছি কাজে ফেরার জন্য। ওদের চার দফা দাবির মধ্যে তিন দফাই মেনে নেওয়া হয়েছে। এছাড়া হাসপাতালের সেফ্টি সিকিওরিটি, পরিকাঠামো গুরুত্ব দিয়ে দেখার জন্য একটি কমিটিও হয়েছে। যেখানে মুখ্যসচিব, হোম সেক্রেটারি, ডিজি, সিপি সবাই থাকবেন। আমি মনে করি মিটিংটা পজিটিভ হয়েছে। ওদের পক্ষে ৪২ জন সই করেছেন। আমাদের পক্ষ থেকে মুখ্যসচিব সই করেছেন।”

Read more:- আর জি কর-কাণ্ডের প্রতিবাদে নয়া মোড়! অসুস্থ শরীর এবং হাতে প্লাস্টার নিয়েই এবার পথে নামলেন মহাগুরু

শেষে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, “এতক্ষণ ধরে আলোচনা করতে পেতে উভয়পক্ষই খুশি বলেই মনে করছি। তাঁরাও অনেক ইস্যু তুলে ধরেছেন। ওদের বক্তব্য আমরা রাখতে দিয়েছি। বৈঠকে যা সিদ্ধান্ত হয়েছে তা নবান্নে পাঠিয়ে দিতে বলেছি।”

এইরকম রাজ্য ও রাজনীতি বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.