IND vs BAN: জায়গা হবে না নতুন মুখের? বুমরাহও কি বাইরে হবেন? জেনে নিন বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন

IND vs BAN
IND vs BAN

IND vs BAN: ১৯শে সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে শুরু হবে ভারত বনাম বাংলাদেশ প্রথম টেস্ট ম্যাচ

 

হাইলাইটস:

  • ভারত ও বাংলাদেশের মধ্যে প্রথম টেস্ট ম্যাচটি 19 সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে অনুষ্ঠিত হবে
  • বিসিসিআই শুধুমাত্র প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে
  • প্রথম টেস্টে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন কেমন হতে পারে জেনে নিন

IND vs BAN: ১৯শে সেপ্টেম্বর থেকে ভারত ও বাংলাদেশের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হতে চলেছে। চেন্নাইয়ে অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট ম্যাচ। বিসিসিআই শুধুমাত্র প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে। এখানে জেনে নিন প্রথম টেস্টে ভারতীয় দলের প্রথম একাদশ কেমন হতে পারে।

We’re now on WhatsApp – Click to join

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই। যশ দয়াল, আকাশ দীপ, ধ্রুব জুরেল এবং সরফরাজ খানের মতো তরুণ খেলোয়াড়রাদেরও সুযোগ দেওয়া হয়েছে। তবে প্রথম একাদশে তাদের সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই কম। চেন্নাই টেস্টে বেঞ্চে বসতে পারেন বাঁ-হাতি স্পিনার অক্ষর প্যাটেলও।

প্রথম একাদশের কথা বলতে গেলে, বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে তিন স্পিনার ও দুই ফাস্ট বোলার নিয়ে মাঠে নামতে পারেন অধিনায়ক রোহিত শর্মা। ভালো ব্যাপার হলো ভারতের তিন স্পিনারই অলরাউন্ডার। ব্যাটিংয়েও ভালো অবদান রাখতে পারেন তাঁরা। এ কারণে মাত্র ছয় ব্যাটার নিয়ে মাঠে নামার সিদ্ধান্ত নিতে পারেন রোহিত।

We’re now on Telegram – Click to join

চেন্নাই টেস্টে অধিনায়ক রোহিতের সঙ্গে ইনিংস শুরু করতে পারেন যশস্বী জয়সওয়াল। এরপর তিন নম্বরে শুভমান গিল এবং চার নম্বরে বিরাট কোহলি খেলবেন এটা প্রায় নিশ্চিত। পাঁচ নম্বরে দেখা যেতে পারে কেএল রাহুলকে। দক্ষিণ আফ্রিকায় এই পজিশনে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন রাহুল।

এরপর ছয় নম্বরে দেখা যেতে পারে ঋষভ পন্থকে। দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরেছেন এই উইকেটরক্ষক ব্যাটার। এরপর রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা। এই দুই খেলোয়াড় ব্যাটিংয়ের পাশাপাশি স্পিনেও পারদর্শী। যেখানে ফাস্ট বোলিংয়ে জসপ্রিত বুমরাহ ও মহম্মদ সিরাজের জুটিকে অ্যাকশনে দেখা যাবে।

Read more:- বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য চেন্নাইয়ে প্রস্তুতি নিচ্ছে টিম ইন্ডিয়া

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে ভারতের সম্ভাব্য প্রথম একাদশ – রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ এবং মহম্মদ সিরাজ।

ক্রিকেট দুনিয়ার সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.